You are here: Homeখেলাক্রিকেটItems filtered by date: Sunday, 03 December 2017

ডেস্ক, ৩ ডিসেম্বর : আইলিগের প্রথম ডার্বিতে জয়ী সবুজ-মেরুন। রবিবাসরীয় ফুটবল মহারনে  চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে হারিয়ে প্রথম ডার্বি জিতে নিল মোহনবাগান। প্রতিটি বিভাগেই চিরপ্রতিদ্বন্দ্বীকে টপকে গেল মোহনবাগান । প্রথমার্ধের ৩৯ মিনিটে কিংসলের করা একমাত্র গোলে লালহলুদ কে হারিয়ে তিন পয়েন্ট লাভ করল সবুজমেরুন বাহিনী।  
নবসাজে সজ্জিত যুবভারতীতে সনির মাপা কর্নারে মাথা ছুঁইয়ে বহু কাঙ্খিত তিন পয়েন্ট এনে দিলেন কিংসলে। যেমন রক্ষণভাগে নেতৃত্ব দিয়ে কাটসুমি-আমনা-প্লাজদের আক্রমণ ভোঁতা করে দিলেন, তেমনই মোক্ষম সময়ে গোল করে দলকে জয়ও এনে দিলেন তিনি। স্বাভাবিক বিচারেই কিংসলে হিরো অফ দ্য ম্যাচ হলেন।

এদিন ডার্বি কে কেন্দ্র করে  মাঠের সঙ্গে মাঠের বাইরের উত্তাপও ছিল চরমে। আর সেই উত্তাপে ভর করেই এদিন বিশ্বকাপের ফাইনালকেও হার মানিয়ে দেয় রবিবাসরীয় ডার্বি। প্রায় ৬৫ হাজার দর্শক এদিন যুবভারতীতে খেলা দেখেন।দর্শক সংখ্যায় যুব বিশ্বকাপের ফাইনালকেও টপকে যায় এদিনের যুবভারতী।

প্রথম থেকেই এদিন আক্রমণ, পাল্টা আক্রমণে খেলা জমে ওঠে। দুই দলই একাধিক সুযোগ তৈরি  করে। তবে প্রথমার্ধে একমাত্র মোহনবাগানই একটি সুযোগ কাজে লাগাতে সমর্থ হয়। এবার মোহনবাগানের নেতা সনি নর্ডি। তিনি খেলাতেও এদিন মোহনবাগানকে নেতৃত্ব দেন। একার কাঁধে বাড়তি দায়িত্ব নিয়ে ইস্টবেঙ্গল রক্ষণ কাঁপিয়ে দেন। তাঁর করা দিনের প্রথম কর্নারেই প্রায় গোল করে ফেলেছিল মোহনবাগান। কোনওরকমে শরীর ছুড়ে দিয়ে ইস্টবেঙ্গল গোলরক্ষক তা বাঁচিয়ে দেন। তবে পরের কর্নারেই ইস্টবেঙ্গল হার মানে । জীবীনের প্রথম ডার্বিতেই গোল করে যান নাইজেরিয়ান কিংসলে। এই জয়ের ফলে মোহনবাগান  শেষ পাঁচটি ডার্বিতেই অপরাজিত থাকলেন। 

Published in Football

ডেস্ক, ৩ ডিসেম্বর : ইংরেজবাজার পৌরসভা মালদা শহরকে পরিচ্ছন্ন রাখতে এবার জরিমানার করার  সিদ্বান্ত নিয়েছে । ইতিমধ্যে শহরের  বিভিন্ন জায়গায় ফ্লেক্স ও দেওয়াল লিখনের মাধ্যমে প্রচারের কাজ শুরু করে দিয়েছে পৌরসভা। চলছে  মাইকে করে প্রচারও।  চেয়ারম্যানের জানান, গ্রিন সিটি প্রকল্পের  জন্য শহরকে যে কোনও মূল্যে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। তারজন্যই তাঁরা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছেন।

মালদা শহরকে অপরিষ্কার করার পিছনে শহরবাসী অনেকটাই দায়ী। প্রতিদিন সকালেই দেখা যায় শহরের বহুতল বাড়িগুলির উপর থেকে নিচে দিক থেকে ধেয়ে আসছে প্লাস্টিক ভর্তি আর্বজনার ব্যাগ। রাস্তাতেই পড়ে সেই ব্যাগ ফেটে যাচ্ছে। চারিদিকে ছড়িয়ে পড়ছে আর্বজনা।

এমনিতে আর্বজনা সংগ্রহ করার জন্য প্রতিদিন সকালে পৌরসভার সাফাইকর্মীরা পাড়ায় পাড়ায় ঘুরে বেড়ান। বাঁশি বাজিয়ে নাগরিকদের সেই গাড়িতে আর্বজনা ফেলার আহ্বান জানান। তাতে অনেকে সাড়া দিলেও, অনেকে নিজেদের পুরোনো অভ্যাস বদলাতে নারাজ। এই নাগরিকদের জন্যই এবার জরিমানার পথে হাঁটছে পৌর কর্তৃপক্ষ।

পৌরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ বলেন, শহরকে পরিচ্ছন্ন রাখতে এর আগে নানা উপায়ে প্রচার চালিয়েছেন তাঁরা। গোটা শহরে দিনের পর দিন মাইকিং করা হয়েছে। নাগরিকদের কাছে বারবার আবেদন জানানো হয়েছে।তাঁরা যেন সকালবেলায় সাফাইকর্মীদের গাড়িতেই নিজেদের বাড়ির আর্বজনা ফেলেন। অথবা রাতে এলাকার অস্থায়ী ভ্যাটে সেই আর্বজনা ফেলে আসেন।

কিন্তু, বিভিন্নভাবে  প্রচার করেও  কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়েই তাঁরা এবার  জরিমানার পথে  হাঁটছেন। এর  পরেও যদি নাগরিকরা রাস্তাঘাটে নোংরা ফেলেন তাহলে প্রথমবার তাঁরা ৫০০ টাকা জরিমানা করবেন। তারপরেও যদি নাগরিকরা সচেতন না হয়, তাহলে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে পৌরসভা। এই ব্যবস্থা তাঁরা ১৫ দিন আগে চালু করেছেন। তারপরেও নোংরা ফেলা হচ্ছে বলে জানতে পেরেছেন পৌরসভা কর্তৃপক্ষ। শহরের ময়লা ফেলার জন্য  তাঁরা জায়গা খুঁজছেন। সেই জায়গা পেয়ে গেলেই তারা কঠোরভাবে জরিমানা করা শুরু করবেন।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা ডিসেম্বরঃ সাইকেল নিয়ে টিউশন পড়তে যাওয়ার পথে লড়ির ধাক্কায় মর্মান্তিক মৃত্যু হল পঞ্চম শ্রেণীর এক ছাত্রের। সোমবার সকালে ঘটনাটি ঘটে মালদহের চাঁচল থানার দুর্গাবাড়ি এলাকায়। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, মৃত ওই ছাত্রের নাম রায়হান আহমেদ। বয়স ১২ বছর। বাড়ি চাঁচলের মানিক নগর এলাকায়। স্থানীয় চাঁচল সিদ্ধেশ্বরী স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিলো সে। জানা যায়, রবিবার সাইকেল নিয়ে চাঁচলে টিউশন পড়তে আসছিলো রায়হান। ঠিক সেই সময় একটি লড়ি তাকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ছাত্রের। পরে চাঁচল থানার পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। জানা যায় পুলিশ ঘাতক লড়িটিকে আটক করেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।



Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা ডিসেম্বরঃ নিজের পছন্দের মেয়ের সাথে বিয়ে না দেওয়ায় চলন্ত ট্রেনের সামেন ঝাঁপ দিয়ে আত্নহত্যা করলো এক যুবক। মালদহের কালিয়াচক থানার জামির ঘাটা এবং খালতিপুর রেল স্টেশনের মাঝ বরাবর ছত্তর এলাকায় ঘটনাটি ঘটে। ঘটনায় এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, মৃত ওই যুবকের নাম টোটন মণ্ডল। বাড়ি কালিয়াচক থানার শ্রীপুর এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, টোটন মালদহের হবিবপুর থানার সিঙ্গাবাদ এলাকার বাসিন্দা এক মেয়ের সাথে দীর্ঘদিন ধরে প্রেম করতো। কিন্ত টোটনের পরিবার ওই মেয়ের সাথে বিয়ে দিতে রাজি ছিলো না। এতেই মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলো টোটন। তার জেরেই এই আত্নহত্যা বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। রেল সূত্রে জানা গেছে, ত্রদিন দুপুরে কলকাতা গামী কাঞ্জনজঙ্ঘা এক্সপ্রেসের সামনে ঝাপ দিয়ে আত্নহত্যা করে ওই যুবক। পরে ওই যুবকের দেহ উদ্ধার করা হয় এবং ময়না তদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা ডেসেম্বরঃ আজ ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবস। সমগ্র রাজ্যের পাশাপাশি মালদা জেলা জুড়েও বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন করা হল। এই মর্মে ত্রদিন দিনভর বিভিন্ন স্বেচ্ছাসেবি সংস্থা গুলির উদ্যোগে নানান অনুষ্ঠান অনুষ্ঠিত হল জেলার নানা প্রান্তে।  

জানা যায়, ত্রদিন বিশ্বপ্রতিবন্ধি দিবসকে সামনে রেখে মালদহের পুরাতন মালদার একটি স্বেচ্ছাসেবি সংস্থাপ্রতিবন্ধী শিশুদের পাশে থাকার বার্তা দিল। তাদের  উদ্যোগে এক র‌্যালির আয়োজন করা হয়েছিলো। র‌্যালিতে অংশ নিয়েছিলেন বিশেষ চাহিদা সম্পূর্ণ ভাই, বোন এবং তাদের বাবা-মারা। ত্রদিন এই র‌্যালির মাধ্যেমে সমাজকে বার্তা দেওয়া হয় সমাজে সমান অধিকার রয়েছে তাদেরও। গোটা পুরাতন মালদা শহর পরিক্রমা করে এই র‌্যালি। পাশপাশি দিনভর জেলার নানা প্রান্তে বিশ্ব প্রতিবন্ধি দিবসকে সামনে রেখে অনুষ্ঠিত হয় নানান অনুষ্ঠানও।
 

Published in Malda-Dinajpur-2


ডেস্ক,৩রা ডিসেম্বরঃ জমি বিবাদকে কেন্দ্র করে আক্রান্ত এক কলেজ পড়ুয়া ও তার দাদা। কলেজ পড়ুয়া চিকিৎসাধীন মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনাটি ঘটেছে মালদার হরিশ্চন্দ্রপুর থানার কুশিদা অঞ্চলের মাঝিপুকুর হাটখোলা এলাকায়। আটজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হরিশ্চন্দ্রপুর থানায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ জানিয়েছে, আক্রান্ত ছাত্রের নাম মহম্মদ অয়াকাস কারনি। আলিনগর বিশ্ববিদ্যালয়ের এম, এ প্রথম বর্ষের ছাত্র সে। গত কয়েকদিন ধরে সে বাড়িতে রয়েছে। তার দাদা মহম্মদ আজম চিকিৎসাধীন হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে। অভিযোগ, মহম্মদ অয়াকাস কারনিদের সাড়ে পাঁচ বিঘা জমি দখলের চেষ্টা করে এলাকার দারুল ইসলামের দলবল। এই নিয়ে তাদের মধ্যে পুরানো বিবাদ ছিল। শনিবার রাতে চায়ের দোকান থেকে বাড়ি ফেরার পথে আচমকা দারুল ইসলামের দলবল হামলা চালায় মহম্মদ অয়াকাস কারনি ও তার দাদা মহম্মদ আজমের উপর। রাস্তায় ফেলে বেধড়ক মারধোরের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। ছেলেকে বাঁচাতে গেলে হেনস্থা করা হয় বাবা, মাকেও। ঘটনাস্থল থেকে দুই ভাইকে উদ্ধার করে ভরতি করা হয় হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে মহম্মদ অয়াকাস কারনিকে স্থানান্তর করা হয় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। দারুল ইসলাম সহ আটজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে হরিশ্চন্দ্রপুর থানায়।


Published in Malda-Dinajpur-2

   
ডেস্ক, ৩রা ডিসেম্বরঃ যাত্রী বাহি ভুটভুটি এবং বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল দুইজনের। ঘটনায় আহত আরো ছয়জন। তারা চিকিৎসাধীন মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনাটি ঘটেছে, মালদহের বৈষ্ণব নগর থানার ১৬ মাইল থেকে বৈষ্ণব নগর যাওয়ার রাস্তা দরিয়াপুর আর্সেনিক মুক্ত প্ল্যান্ট এলাকায়।

জানা যায়, শনিবার রাত্রে মনসা গান শুনে একটি ভুটভুটি ভ্যান করে সাত থেকে আটজন বৈষ্ণব নগর ফিরছিললো। ঠিক সেই সময় ১৬ মাইল থেকে বৈষ্ণব নগর যাওয়ার রাস্তা দরিয়াপুর আর্সেনিক মুক্ত প্ল্যান্ট  এলাকায় উল্টো দিক থেকে আসা একটি বাইকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় ভুটভুটি ভ্যানের। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাইক আরোহী মদন মণ্ডলের। ঘটনায় আহত সাতজনকে উদ্ধার করে নিয়ে স্থানীয়রা মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করে। সেখানে মৃত্যু হয় ভুটভুটি ভ্যানের যাত্রী দশমী মণ্ডলের। বাকি ছয় জন চিকিৎসাধীন হাসপাতালে। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604