You are here: Homeখেলাক্রিকেটItems filtered by date: Wednesday, 01 November 2017

ডেস্কঃ একদিনের ক্রিকেটের মত টি-টোয়েন্টিতে জয়ের ধারা অব্যহত রাখল ভারতীয় দল । এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫৩ রানে জিতল বিরাট কোহলির  দল।  

এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। কিন্তু ফিরোজ শাহ কোটলায় এদিন রানের বন্যায় ভাসেন ভারতীয় দল। ২০ ওভারে ৩ উইকেটে ২০২ রান তোলে ভারতীয় দল। দুই ওপেনরাই  জ্বলে ওঠেন ব্যাট হাতে। শিখর ধাওয়ান ৫২ বলে ৮০ রান করেন। অন্যদিকে ৫৫ বলে ৮০ রান করেন রোহিত শর্মা। হার্দিক পান্ডিয়াকে ব্যাটিং অর্ডারে তুলে ধরা হলেও তিনি এদিন জ্বলে উঠতে ব্যর্থ। ১১ বলে ২৬ রানের ছোট তুবড়ি ফোটান বিরাট কোহলি। ২ বলে ৭ করেন মহেন্দ্র সিং ধোনিও। সব মিলিয়ে ২০ ওভারে ২০২ রান করে টিম ইন্ডিয়া। এদিকে রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। কিউয়ি ব্রিগেডের কেউই ভারতের ২০৩ রানের চ্যালেঞ্জের সামনে দাঁড়াতে পারেনি। গাপ্তিল, মুনরো, ব্রুস, গ্র্যান্ডহোম সকলেই একে একে প্যাভিলিয়নে ফিরে যান। কিউয়িদের হয়ে সর্বোচ্চ রান টম ল্যাথামের, ৩৯। ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রানেই শেষ গেল নিউজিল্যান্ডের।

জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচে আশিস নেহরা একটিও উইকেট না পেলেও প্রাপ্তির ভাঁড়ার পূর্ণ। কারণ সতীর্থরা কথা দিয়েছিলেন তাঁরা কথা রাখলেন। এই প্রথম ছটি ম্যাচ খেলার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতল ভারত। আর এদিন শেষ ওভারে বিরাট যখন নেহেরার হাতে বল তুলে দেন তখন গোটা গ্যালারি তারই নামে ধ্বনি দিচ্ছিল। রূপকথা হল না, তবে জয়ের রূপকথায় কেরিয়ার শেষ অভিজ্ঞ এই পেসারের।  আজ এই মাঠে যখন আশিস নেহরা বিশ্ব ক্রিকেটকে বিদায় জানালেন, সেখানেই প্রথম ইন্ডিয়া ক্যাপ পেলেন শ্রেয়স আয়ার।


Published in Cricket

ডেস্ক, ১ নভেম্বর : রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান আজ উত্তর চব্বিশ পরগনার বসিরহাট জেলা হাসপাতাল পরিদর্শনে এসে চিকিৎসাধীন জ্বরে আক্রান্তদের সঙ্গে কথা বলেন। তাদের সমস্যার কথাও জানতে চান। পরে হাসপাতাল সুপার ও জেলা স্বাস্থ্য আধিকারিকের সঙ্গেও কথা বলেন আবদুল মান্নান।
মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, “তিনি ডাক্তার হয়ে গেছেন। উনি নাচ, গান, ছবি আঁকা সবই জানেন, হয়তো ডাক্তারিও জানেন। উনি বলছেন ১৩ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা গেছেন। কিন্তু আমি দেখিয়ে দেব, অনেক বেশি মৃত্যু হয়েছে। শুধু বসিরহাটেই অনেকে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। মুখ্যমন্ত্রীর আচরণই বলে দিচ্ছে তিনি ডেঙ্গি প্রতিরোধে ব্যর্থ। মুখ্যমন্ত্রী ডাক্তারদের হুমকি দিচ্ছেন যে ডাক্তাররা ডেঙ্গি লিখতে পারবেন না। তিনি সংবাদমাধ্যমকে হুমকি দিচ্ছেন তারা ডেঙ্গি বলতে পারবেন না।”

তিনি আরও বলেন “রাজ্যে ডেঙ্গি মহামারি আকার ধারণ করেছে। মুখ্যমন্ত্রী যে আচারণ করছেন তাতে পরিষ্কার তিনি তাঁর অপরাধ চাপা দেওয়ার চেষ্টা করছেন। আমি না এলে বুঝতেই পারতাম না কী ভয়াবহ পরিস্থিতি।” রাজ্যে যাঁরা ডেঙ্গিতে মারা যাচ্ছেন, তাঁদের পারিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে বলে দাবি করেন আবদুল মান্নান। 

Published in 24.Pgs.n/s

ডেস্কঃ অজানা জ্বরে মৃত্যু হল এক দরিদ্র যুবকের। মালদার ইংরেজবাজার থানার বিনোদপুর গ্রাম পঞ্চায়েতের মোবারকপুরের ঘটনা। এই ঘটনায় গোটা গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা যায়, ওই এলাকার বাসিন্দা রাজেশ মণ্ডল মঙ্গলবার রাতে জ্বরাক্রান্ত হয়। পরিবারের লোকেরা জানায়, হঠাৎ জ্বরাক্রান্ত হয় রাজেশ। গা গরমের সাথে কাপুনি আসে তার। বুধবার সকালে তাকে নিয়ে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উদ্দেশে রওনা দেন পরিজনেরা। তারা জানান, হাসপাতালে ভরতি করার আগেই মৃত্যু হয় রাজেশের। এরপর মৃতদেহ নিয়ে বাড়ির উদ্দেশে রওনা দেন পরিজনেরা। অন্যদিকে জ্বরের প্রকোপ বেরেই চলেছে জেলা জুড়ে। হাসপাতাল ওয়ার্ড গুলিতে তিল ধারণের জায়গা নেই। এমন পরিস্থিতিতে জেলা প্রশাসন ডেঙ্গু এবং অজানা জ্বরের মোকাবিলায় কি ব্যবস্থা নেয় সেই দিকে তাকিয়ে জেলাবাসি।


Published in Malda-Dinajpur-2

ডেস্কঃ জেলা শিল্পকেন্দ্রের উদ্যোগে তিনদিন ব্যাপী জেলাস্তর হস্তশিল্প প্রদর্শনী ও প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্ধোধন হল জেলা শিল্প কেন্দ্রে। জানা যায় ত্রদিন এই উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা শিল্প উন্নয়ন আধিকারিক সুুভাশিষ সরকার, মালদা জেলা পরিষদের সভাধিপতি সরলা মুর্মু, মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক উজ্জ্বল সাহা, যুগ্ন সম্পাদক উত্তম সাহা সহ অন্যান্যরা। জানা যায় আগামী তিন দিন চলবে এই মেলা। মেলায় নিজ হাতে তৈরি নানা শিল্প সামগ্রী প্রদর্শিত হবে। 


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১লা নভেম্বরঃ বুধবার সাড়ম্বরে পালন করা হল প্রয়াত জননেতা ও মালদার রুপকার কংগ্রেস সাংসদ আবু বরকত আতাউর গণি খান চৌধুরীর ৯১ তম জন্মদিন। কংগ্রেস দলের পক্ষ থেকে প্রয়াত জননেতার জন্ম দিন মহাসাড়ম্বরের সহিত পালন করা হয়। পাশাপশি তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পালন করা হয় ত্রদিন । 
 ত্রদিন মালদাজেলার সমস্ত ব্লক কংগ্রেস কার্যালয়ে শ্রদ্ধার সাথে পালন করা হয় গণিখান চৌধুরীর জন্মদিন।  কোতুয়ালি ভবনে গনিপরিবারের সদস্যরা এই দিনটি পালন করেন। প্রয়াত সাংসদের মাজারে চাদর চরিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ মৌসম বেনজির নূর, আবু হাসেম খান চৌধুরী সহ পরিবারের অন্যান্য সদস্যরা। এরপর মালদা শহরের রথবাড়ি এলাকায় গণিখানের পূর্ণবয়ব মুর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন দুই সাংসদ সহ মালদা জেলা কংগ্রেসের সাধারন সম্পাদক নরেন্দ্র নাথ তেওয়ারী ও অন্যান্য কংগ্রেস নেতৃত্বরা। জেলা কংগ্রেস কার্যালয় হায়াত ভবনেও পালন করা হয় জন্মদিন। পাশাপাশি জেলা কংগ্রেসের উদ্যোগে মালদা টাউন হলে অনুষ্ঠিত হয় সমৃতিচারণ অনুষ্টান।
প্রতি বছরের মতো এবছরও কংগ্রেস সাংসদ তথা মালদার রুপকার প্রয়াত ত্র,বি,ত্র গণি খান চৌধুরীর জন্মদিন সাড়ম্বরে পালন করল তৃণমূল কংগ্রেস। এই মর্মে ত্রদিন মালদা জেলা তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে শহরের বৃন্দাবনি ময়দান সংলগ্ন মুক্ত মঞ্চে আয়োজন করা হয়েছিল ত্রকটি অনুষ্টানের। ত্রদিন এই আনুষ্টানের মাধ্যেমে প্রয়াত জননেতা আবু বরকত আতাউর গণি খান চৌধুরীর পূর্ণবয় মৃর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন তৃণমূল যুব কংগ্রেসের জেলা সাধারসণ সম্পাদক প্রসেনজিৎ দাস।

ত্রদিকে পুরাতন মালদা জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে সাড়ম্বরে পালন করা হয় গণি খান চৌধুরীর জন্মদিন। ত্রদিন পুরাতন মালদা ব্লক ত্রবং শহর কংগ্রেসের পক্ষ থেকে যথাযথ মর্যাদার সহিত পালন করা হয় দিনটি। ত্রদিন প্রথমে মঙ্গলবাড়ির জাতীয় কংগ্রেসের কার্যালয়ে, প্রয়াত নেতার প্রতিকৃতিতে মাল্য দান ও পুস্পাঘ্য নিবেদন করা হয়। উপস্থিত ছিলেন,মালদা কেন্দ্রের বিধায়ক ভুপেন্দ্রনাথ হালদার প্রমুখ। এছাড়াও ত্রদিন পুরাতন মালদা ব্লক জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে প্রয়াত নেতার জন্মদিনকে সামনে রেখে দিনভর নানা জায়গায় নানান অনুষ্টান অনুষ্টিত হয়।এই উপলক্ষে ত্রদিন পুরাতন মালদা শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তৃণমূল কার্যালয়ে পালন করা হয় এই দিনটি। প্রয়াত নেতার প্রতিকৃতিতে মাল্যদান করেন তৃণমূল নেতা কর্মীরা।

মালদা শহরের পাশাপাশি ত্রদিন মানিকচক ব্লক কংগ্রেসের পক্ষ থেকে পালন করা হয় প্রয়াত কংগ্রেস সাংসদ আবু বরকত আতাউর গণি খান চৌধুরীর  ৯১ তম জন্মদিবস। এখানে উপস্থিত ছিলেন মানিকচকের বিধায়ক মোস্তাকিন আলম সহ অন্যান্য কংগ্রেস নেতৃবৃন্দ এবং মোথাবাড়ি ব্লক ব্লক কংগ্রেসের পক্ষ থেকে পালন করা হয় প্রয়াত মালদা জেলার রুপকার  সাংসদ আবু বরকত আতাউর গণি খান চৌধুরীর  ৯১ তম জন্মদিবস এখানে  উপস্থিত ছিলেন মোথাবাড়ী কেন্দ্রের বিধায়িকা সাবিনা ইয়াসমিন সহ অন্যান্য কংগ্রেস নেতৃবৃন্দ, এছাড়াও কালিয়াচকে ও মহাসাড়ম্বরে  প্রয়াত কংগ্রেস সাংসদ আবু বরকত আতাউর গণি খান চৌধুরীর  ৯১ তম জন্মদিবস মহাসমারোহে পালিত হয় এখানে  উপস্থিত ছিলেন  বিধায়ক  ঈশা খান সহ অন্যান্য কংগ্রেস নেতৃবৃন্দ।




Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১লা নভেম্বর ঃ ক্ষমতার জোরে প্রতিবেশির জায়গা দখল করে বাড়ি তৈরীর অভিযোগ উঠল পুরসভার ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে। বালুরঘাট শহরের ১৪ নং ওয়ার্ডের নারায়ণপুর স্কুলপাড়া এলাকায় এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার প্রতিকার চেয়ে ভাইস চেয়ারম্যান বেবী বর্মণ ও তার মায়ের বিরুদ্ধে বালুরঘাট থানায় ও পুরসভার চেয়ার ম্যানের কাছে লিখিত অভিযোগ করেছেন প্রতিবেশি জয়ন্তী বর্মণ। মহিলার অভিযোগ তার পৈতৃক সম্পত্তি দখলের মামলায় সিভিল জজ কোর্টের রায়ে উচ্ছেদের নির্দেশ রয়েছে। কিন্তু সেই নির্দেশ না মেনে শুধু মাত্র ক্ষমতার জোরে জায়গা দখল করে বাড়ি তৈরী করছেন ভাইস চেয়ারম্যান । যদিও ঘটনা পুরপুরি অস্বীকার করেছেন বালুরঘাট পৌরসভার ভাইস চেয়ারম্যান বেবী বর্মণ।
    তিনি জানিয়েছেন, ভিত্তিহীন অভিযোগ। পারিবারিক বিবাদে ওই মামলা আদালতে রয়েছে। কোন রায় হয়নি। বাড়ি তৈরীর কোন বিষয় নেই। উপরন্তু ওই মহিলা নিজেই পুরসভার নির্দেশ না মেনে অবৈধভাবে বাড়ি তৈরি করছে।
    অভিযোগকারী মহিলা জানিয়েছেন, আমার জায়গা দখল করে বাড়ি তৈরী করছেন ভাইস চেয়ারম্যান। বিষয়টি জানিয়ে বালুরঘাট থানা ও পৌরসভার চেয়ারম্যানকে অভিযোগ করেছি।  


Published in Malda-Dinajpur-2

ভারত-বাংলাদেশ সীমান্তের উন্মুক্ত এলাকায় কাঁটাতারের বেড়া দেবার প্রারম্ভিক প্রস্তুতি খতিয়ে দেখতে হিলিতে এলেন তিন জনের এক কেন্দ্রীয় প্রতিনিধি দল
ডেস্ক, ১লা নভেম্বরঃ কাঁটাতার বিহীন এলাকায় কাঁটাতারের বেড়া দেবার প্রারম্ভিক প্রস্তুতি দেখতে হিলি পৌছাল তিন জনের কেন্দ্রীয় প্রতিনিধি দল। অনুপ্রবেশ ও সন্দেহজনক ব্যক্তি সম্পর্কে সতর্ক থাকার নির্দেশ বিএসএফ ও অন্যান্য আধিকারিকদের। এদিন ভারত-বাংলাদেশ সীমান্ত বেষ্টিত দক্ষিণ দিনাজপুর জেলার হিলি সীমান্তের বেশকিছু এলাকা ঘুরে দেখেন ওই প্রতিনিধি দলের সদস্যরা। গুরুত্ব দেওয়া হয় সীমান্তের উন্মুক্ত বর্ডার এলাকা। দক্ষিণ দিনাজপুর জেলার অনুপ্রবেশের করিডর হিসাবে চিহ্নিত হিলির দক্ষিণপাড়া এলাকা সরজমিনে খতিয়ে দেখেন ওই প্রতিনিধি দল। গুরুত্ব সহকারে দেখা হয় হিলির চেকপোষ্ট সংলগ্ন এলাকাও। বর্ডার গার্ড বাংলাদেশের আধিকারিকদের সাথে দুদেশের জিরো পয়েন্টে একটি স্বল্প সময়ের বৈঠকও সারেন ওই প্রতিনিধি দল। যেখানে আলোচিত হয় উন্মুক্ত এলাকার নানাবিধ সমস্যা সংক্রান্ত বিষয়ে। এদিন ওই বৈঠকে উপস্থিত ছিলেন বর্ডার ম্যানেজমেন্ট কমিটির ওই তিন সদস্যদের একজন প্রাক্তন আইএএস অফিসার তথা কমিটির চেয়ারম্যান এ. কে. রাসগোত্রা, দ্বিতীয়জন বিএসএফের প্রাক্তন ডিজি ডি. কে. পাঠক ও গৌহাটির অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্দুল মান্নান। বাংলাদেশের তরফে উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশের ব্রিগেডিয়ার জেনারেল মহঃ সাইফুল ইসলাম সহ বিজবির উচ্চপদস্ত কর্মকর্তারা। সীমান্তের ওই বৈঠক সেরে এদিন হিলি বিওপিতে আসেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। যেখানে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের আধিকারিক ও বিএসএফের উচ্চপদস্ত কর্মকর্তাদের সাথে স্বল্প আলোচনা হয় ওই প্রতিনিধি দলের।
সুুত্রের খবর ওই বৈঠকেই উঠে আসে কাঁটাতার বিহীন এলাকার নানাবিধ সমস্যার এক বাস্তব চিত্র। তুলে ধরা হয় জমি জটের সমস্যাও। দুদেশের বেশকিছু এলাকায় জমি জটের এক ম্যাপ তুলে ধরা হয় বি এস এফ ও জেলা প্রশাসনের তরফে। তবে এদিনের বৈঠকে একপ্রকার নিশ্চিত হয়েছেন ওই প্রতিনিধি দলের সদস্যরা যে, হিলির উন্মুক্ত সীমান্ত ঘেরার কাজ শুধু মাত্র জমি জটেই আটকে রয়েছে। হিলির উন্মুক্ত সীমান্ত নিয়ে অনুপ্রবেশ থেকে চোরা কারবারের একাধিক তথ্য ইতিমধ্যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মাধ্যমে পৌছেছে স্বরাষ্ট্রদপ্তরে। যার তথ্য হাতে পেতেই বাংলাদেশের উন্মুক্ত সীমান্ত লাগোয়া এলাকাগুলিতে কাঁটাতারের ঘেরার কাজ শুরু করতে তৎপর হয়েই ওই প্রতিনিধি দলের এমন সীমান্ত পরিদর্শন। শুধুমাত্র কাঁটাতারের বেড়াই নয়, সিসিটিভি সহ উন্নত প্রযুক্তির ভিশন ক্যামেরাও সেই তালিকায় রয়েছে বলে সুুত্রের খবর।
    কমিটির সদস্য আব্দুল মান্নান জানিয়েছেন, সীমান্তের উন্মুক্ত এলাকায় কাঁটা তাদের বেড়া দেবার পাশাপাশি উন্নত প্রযুক্তি বসানোর বিষয়ে চিন্তা ভাবনা রয়েছে। এখানকার রিপোর্ট হাতে পাবার পর সেই বিষয়ে উদ্যোগী হবে কেন্দ্র সরকার।  




Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604