You are here: Homeরাজ্যআন্দামান-অন্যরাজ্যক্যানসারে আক্রান্ত রুগীদের জন্য সুসংবাদ। শীঘ্রই ভারতীয় বাজারে আসছে ক্যানসার প্রতিষেধক ড্রাগ।
Friday, 23 December 2016 14:19

ক্যানসারে আক্রান্ত রুগীদের জন্য সুসংবাদ। শীঘ্রই ভারতীয় বাজারে আসছে ক্যানসার প্রতিষেধক ড্রাগ। Featured

Written by 

কার্ত্তিক পাল।ঃ   মুম্বাইতে অবস্তিত সান ফারমা মেডিকাল কোম্পানি ভারতবর্ষে ক্যান্সারের ঔষধ (odomzo) রপ্তানী করবে। এই মর্মে সুইস ফারমাসিউটিকালস কোম্পানী নভারটিস সাথে ১৭৫কোটি সুইস  ডলার এবং আরো কিছু সুযোগ সুবিধা সহ চুক্তি করেছে। সান ফার্মা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে ক্যান্সারের এই ঔষধ (odomzo) আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া সহ বিশ্বের ৩০টি দেশের বাজারে চলছে। এই ঔষধ ইতিমধ্যে আন্তর্জাতিক বাজারে স্বীকৃত হয়েছে। আমেরিকার খাদ্য ও ঔষধ প্রশাসন(US Food & drug administration) উক্ত ড্রাগ odomzo কে স্বীকৃতি দিয়েছে গত ২০১৫ এর জুলাই থেকে। এটাই হয়ত ক্যান্সারের প্রথম একমাত্র Oncology branded প্রোডাক্ট যা চর্মবিজ্ঞানে এক নূতন আশার আলো দেখাবে। ইতিমধ্যে চর্ম ক্যান্সারের ৭০শতাংশ রুগী এবং ৩০শতাংশ সাধারন ক্যান্সারের রুগী এই ঔষুধে উপকৃত হয়েছেন বলে US Food & drug administration দাবী করছে।  

সান ফার্মার Biological এবং Dermatology র মুখ্য প্রধান জেস্পার জেন্সন জানিয়েছেন যে শীঘ্রই এই ড্রাগ ভারতীয়  বাজারে আসতে চলেছে, তিনি আরও দাবী করেছেন যে এর মধ্য দিয়ে যে সমস্ত রুগী surgery এবং Radio therapy করতে পারছেন না তারাও উপকৃত হবেন।  তার বক্তব্যের কিছু অংশ তুলে দিলাম পাঠকদের বোঝার সুবিধার জন্য।

Odomzo is a hedgehog(শজারু) pathway inhibitor indicated for the treatment of adult patients with locally advanced basal cell carcinoma (laBCC) that has recurred following surgery or radiation therapy, or those who are not candidates for surgery or radiation therapy. BCC accounts for almost 80 percent of non-melanoma skin cancer cases. Cases of BCC(basal cell carcinoma)  increase by 10 percent each year due to various factors, including aging population and increased ultraviolet exposure.

It mostly occurs in the head and neck, with the nose being the most common site. Symptoms include abnormal, uncontrolled growths or lesions in the skin's basal cells, which line the outermost layer of the skin.

Read 372 times Last modified on Friday, 23 December 2016 14:24
Login to post comments

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604