You are here: Homeরাজ্যকোলকাতা Items filtered by date: Monday, 08 January 2018

মালদা, ৮ জানুয়ারি :  উত্তরবঙ্গের অন্যান্য জেলার ন্যায় মালদা জেলাও  প্রবল শীতে কাঁপছে । চলছে পারদ পতন, সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেছে ৬ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াসে। ঠান্ডা হাওয়ার সাথে সাথে কনকনে শীত । গরম পোশাকের ভিতর দিয়ে তা যেন বিঁধছে শরীরের ভিতরে।  বেশির ভাগ মালদাবাসী সন্ধে নামতে না নামতে  লেপের তলায় ঢুকছেন।কেঊ কেউ  আগুনের পোহাচ্ছেন। তবে এই  ঠান্ডাতেও  ছোট ছোট শিক্ষা্থীরা ভোরবেলা  স্কুল যেতে বাধ্য হচ্ছে পড়ুয়ারা। কারণ, ঠান্ডা বাড়লেও স্কুলের সময় পরিবর্তন কিংবা বন্ধ থাকার সরকারি নির্দেশিকা এখনও আসেনি। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, ঠান্ডার প্রকোপ আগামী কয়েকদিন আরও বাড়তে পারে। সব মিলিয়ে শীতের প্রকোপে  জবুথবু মালদা জেলা।

আবহাওয়া বিভাগ থেকে জানা গেছে , গতকাল মালদা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন পারদের আরও নীচে নামার সম্ভাবনা। জেলার কোথাও সকাল  ১০টার  আগে সূর্যের মুখ দেখা যাচ্ছে না। বেলা ৩টে বাজতে না বাজতেই সূর্যের তাপ উধাও। শুরু হয়ে যাচ্ছে কনকনে ঠান্ডা বাতাসের দাপট। সকাল থেকে রাত পর্যন্ত প্রতিটি জায়গায় রাস্তার ধারেই মানুষকে আগুন পোহাতে দেখা যাচ্ছে। হাতে ধোঁয়া ওঠা চায়ের গ্লাস। প্রবল শীতে হৃদযন্ত্র বিকল হয়ে গাজোলে এক কৃষকের মৃত্যুর খবরও মিলেছে। যদিও প্রশাসনের পক্ষ থেকে সেই কথা স্বীকার করা হয়নি।

      বহু সরকারী প্রাথমিক স্কুলে  এই ঠান্ডাতেও ছাত্রছাত্রীদের সকালেই  স্কুল যেতে হচ্ছে।  ওই সব ছাত্রছাত্রীদের অভিভাবকদের আবেদন জানিয়েছ্রেন , শীতের ক’দিন সকালের পরিবর্তে দুপুরে ক্লাস নেওয়া হোক। অথবা খুদেদের কথা মাথায় রেখে কয়েকদিনের জন্য সকালের স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হোক।  তবে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান আশিস কুণ্ডু জানিয়েছেন, প্রবল শীত পড়লেও এখনও কোনও সরকারি নির্দেশিকা না আসায় তাঁরা সকালের স্কুলগুলির সময় পরিবর্তন করতে পারছেন না।

 জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, গত কয়েকদিন ধরে জেলায় প্রচন্ড ঠান্ডা পড়েছে, সেকথা ঠিকই। কিন্তু তার জন্য স্কুলের সময় পরিবর্তন কিংবা ছুটির কোনও নির্দেশ রাজ্যের তরফে এখনও তাঁরা পাননি। তাই সকালের স্কুলগুলি ছুটি দেওয়া কিংবা সময় পরিবর্তন করা তাঁদের পক্ষে সম্ভব নয়। তবে গরিব মানুষজনকে প্রবল শীতের হাত থেকে রক্ষা করতে তাঁরা শীতবস্ত্র বিলি করবেন। ইতিমধ্যেই জেলায় পর্যাপ্ত পরিমাণ শীতবস্ত্র এসে পৌঁছেছে। দু’একদিনের মধ্যেই সেগুলি বিলি করার কাজ শুরু হবে। জেলাশাসক সাফ জানিয়ে দেন, শীতে এই জেলায় কারও মৃত্যু হয়নি।

Published in Malda-Dinajpur-2

কার্ত্তিক চন্দ্র পাল,  ৮ই জানুয়ারীঃ  কালিতলা ক্লাবের পরিচালনায় ১৭তম এস আর এম বি কাপ ক্রিকেট  টুর্নামেন্টের শুভ উদ্বোধন হল গতকাল  বৃন্দাবনী ময়দানে। মোট ৮টি দল নিয়ে নক আউট পর্যায়ে এই খেলা অনুস্টিত হবে। এই খেলায় অংশগ্রহনকারী দলগুলি হল ১) শান্তিভারতি পরিষদ ,মালদা ২)অগ্রগামী  ক্লাব,শিলিগুড়ি,৩) মালদা অনীক সংঘ, ৪) এ টু জেড ক্লাব, বীরভুম,৫) রয়াল রেখো বাংলাদেশ, ৬) ইস্ট সেন্ট্রাল রেলওয়ে,সমস্তিপুর  ৭) সবুজ সংঘ বহরমপুর  ৮) এ এন্ড এস ক্রিকেট একাডেমী ,কলকাতা।  
প্রথম তথা উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেছিল শান্তিভারতি পরিষদ ,মালদা ও অগ্রগামী ক্লাব,শিলিগুড়ি,
শান্তিভারতি পরিষদ , মালদা এই খেলায়  ২উইকেটে  অগ্রগামী ক্লাব,শিলিগুড়িকে পরাজিত করে সেমিফাইনালে চলে গেল। শান্তিভারতি পরিষদ এর আমির হোসেন ৩৯ বলে ৭১ রান করে  ম্যান অফ দি ম্যাচ নির্বাচিত হন। অগ্রগামী ক্লাব,শিলিগুড়ি,প্রথমে ব্যাট করে  ২৪.৫  ওভারে  ১৮৬ রান করে ১০ উইকেটে। জবাবে ব্যাট করে নেমে শান্তিভারতি পরিষদ  ১৯১ রান করেন  ৮ উইকেটে।ঘন কুয়াশার জন্য খেলা দেরিতে শুরু হওয়ায় ৩০ ওভারের জায়গায় ২৫ ওভার করা হয়। আজকের তথা দ্বিতীয় দিনের খেলায় অংশগ্রহণ করে মালদা অনীক সংঘ, বনাম এ টু জেড ক্লাব, বীরভুম। উক্ত খেলায় মালদা অনীক সংঘ, ২৫ রানে বীরভূমের এ টু জেড ক্লাব কে পরাজিত করে সেমিফাইনালে উঠে গেল। মালদা অনীক সংঘ,এর সুরিন্দ্র দাইহা ৫ ওভারে ২১রান দিয়ে ৪ উইকেট সংগ্রহ করে   ম্যান অফ দি ম্যাচ নির্বাচিত হন। গতকাল খেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার প্রাক্তন মন্ত্রী তথা কালীতলা ক্লাবের পৃষ্ঠপোষক কৃষেন্দু নারায়ন চৌধুরী, অতিরিক্ত জেলা সমাহর্তা দেবতোষ মণ্ডল, মালদা মারচেন্ট চেম্বার অফ  কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু,ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলার প্রসেনজিত দাস,জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক, বিএসএফের ডি আই জি ও  জেলার প্রাক্তন কিছু ক্রিকেট খেলোয়াড়।      

Published in Cricket

ডেস্ক, ৮ই জানুয়ারীঃ আদিবাসিদের ডাকা ১২ ঘন্টার ভারত বন্ধে সমস্যায় ট্রেন ও বাস যাত্রীরা। দূরপাল্লার ট্রেন সহ মোট চারটি ট্রেন আটকে মালদা রেল স্টেশনে। জেলার একাধিক জায়গায় রাস্তা অবরোধ আদিবাসিদের।

ঝাড়খন্ড জমি অধিগ্রহণ বিল প্রত্যাহারের দাবিতে সোমবার ভারত বন্ধের ডাক দিয়েছিলো ঝাড়খন্ড দিশম পার্টি। সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলে এই বনধ। ত্রদিকে আদিবাসিদের ডাকা ১২ ঘন্টা এই বনধের জেরে সমস্যায় পরে বাস এবং ট্রেন যাত্রীরা। দূরপাল্লার ট্রেন সহ মোট চারটি ট্রেন মালদা রেল স্টেশনে আটকে পরে। মালদা-বালুরঘাট প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়। হাওড়া-কাটিহার এক্সপ্রেস আপ মালদহ পর্যন্ত চালানো হয় ত্রদিন। রাতে ফের চালানো হয় কাটিহার হাওড়া ডাউন। একলাখী ও ওল্ড মালদা স্টেশনে রেল অবরোধ করা হয় এর ফলে দুরপাল্লার বহু ট্রেন পদাতিক এক্সপ্রেস, দার্জিলিং মেল বিভিন্ন জায়গায় আটকে পড়ে। পাশাপাশি  গাজোলের পান্ডুয়া ও আট মাইলে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে আদিবাসিরা। আইহোতেও অবরোধ করা হয়। মালদহের কালিয়াচক রুটে কিছু বাস চললেও, জেলা জুড়ে এদিন বাস চলাচল বন্ধ ছিলো। পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছিলো পুলিশ। ত্রদিকে আদিবাসিদের এই অবরোধের জেরে সমস্যায় পড়তে হয় বাস এবং ট্রেন যাত্রীদের।



Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604