You are here: Homeরাজ্যকোলকাতা Items filtered by date: Thursday, 09 November 2017

ডেস্ক, ৯ই নভেম্বরঃ অবশেষে নারদ কাণ্ডে অন্যতম অভিযুক্ত আইপিএস এসএইচ মির্জাকে সাসপেন্ড করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। নারদ কান্ডে বিতর্কের দুই বছর পর এই সিদ্বান্ত নিল রাজ্য সরকার। প্রশ্ন উঠছে এতদিন  রাজ্য সরকার চুপচাপ কেন ছিল । এমনকী  দেখা গিয়েছে যে তাকে বাঁচানোর চেষ্টাও হয়েছে। তবে মুকুল রায় দিন কয়েক আগে বিজেপিতে যোগ দিতেই তাঁর একদা ঘনিষ্ঠ সহযোগী তথা নারদ কাণ্ডে অন্যতম অভিযুক্ত আইপিএস এসএইচ মির্জাকে সাসপেন্ড করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।  

রাজ্য পুলিশ সূত্রে জানানো হয়েছে যে পুলিশ অফিসার মির্জাকে এদিন সাসপেন্ড করা হল । তবে  নারদ  কান্ডে জড়িত থাকায় নয়, অন্য একটি ঘটনায় অভিযোগ ওঠায় মির্জাকে সাসপেন্ড করেছে রাজ্য সরকার। পুলিশ সূত্রে খবর, বছর পাঁচেক আগে মির্জা সশস্ত্র বাহিনীর কম্যান্ডান্ট থাকাকালীন এক সাব ইন্সপেক্টর আত্মঘাতী হন। সেই ঘটনায় মির্জার বিরুদ্ধে তার স্বামীকে মানসিক নির্যাতনের অভিযোগ তোলেন নিহতের স্ত্রী। সেই ঘটনাতেই তদন্ত করে মির্জাকে এতদিনে সাসপেন্ড করা হয়েছে।

যদিও  এই ঘটনা নিয়ে  ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ রাজ্য রাজনীতিতে আচমকাই মমতাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন মুকুল রায়। আর তাই প্রতিহিংসা পরায়ণ হয়ে  রাজ্য মুকুলকে নানাভাবে ফাঁসাতে চাইছে। এক্ষেত্রে তাঁর ঘনিষ্ঠ সহযোগীকেও রেয়াত করছে না সরকার। এমনটাই অভিমত রাজনৈতিক মহলের । প্রসঙ্গত, নারদ কান্ডে ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে নোটের বান্ডিল নিতে সরাসরি দেখা গিয়েছে আইপিএস মির্জাকে। পাঁচ লক্ষ টাকা ঘুষ নিয়ে সুবিধা করে দেওয়ার কথা বলেছিলেন তিনি। সেই অভিযোগ নিয়ে হাইকোর্টে মামলা চলছে। ঘটনায় বেশ কয়েকজন তৃণমূল নেতা মন্ত্রীর পাশাপাশি মির্জার নামও রয়েছে। পাশাপাশি সিপিএম থেকে বিতারিত রাজ্যসভার সাংসদ ঋতব্রতর নারী ঘটিত কেলেঙ্কারির বিষয়ে মুকুল রায়কে জড়িয়ে দেবার চেস্টা চালাচ্ছে রাজ্য সরকার বলে মুকুলপন্থীদের অভিযোগ। এছাড়াও প্রশ্ন উঠেছে বর্ধমানের মঙ্গলকোটে বোম বিস্ফোরনে এন আই এর  তথ্যে জঙ্গী যোগাযোগ প্রমাণিত হওয়ার পরেও তাকে সাসপেন্ড না করে হঠাৎ সামান্য অভিযোগে কেন সাসপেন্ড করা হল।  

Published in State

ডেস্ক, ৯ই নভেম্বরঃ আবারও ছাত্রভর্তি নিয়ে বিতর্কে জড়াল জেলার ঐতিহ্যবাহী মালদা কলেজ । প্রথম বর্ষের ছাত্র ভর্তি নিয়ে অনিয়মের অভিযোগ তুলে মালদা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে ঘেরাও করল ছাত্র ছাত্রীরা । বিক্ষোভে উত্তাল হয়ে উঠল কলেজ চত্বর ।তাঁদের অভিযোগের স্বপক্ষে অধ্যক্ষকে তথ্য প্রমাণও দিয়েছেন।অধ্যক্ষ বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন । তবুও ছাত্র ছাত্রীরা কলেজের অ্যাডমিশন কমিটির আহ্বায়কের সঙ্গে কথা বলার দাবীতে  তাঁদের ঘেরাও আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। অবশেষে অ্যাডমিশন কমিটির আহ্বায়ক, টিচার্স কাউন্সিলের সম্পাদক পদত্যাগ করলে ঘেরাও তুলে নেন পড়ুয়ারা।   

 ছাত্র ছাত্রীদের অভিযোগ শিক্ষামন্ত্রী ও খোদ মুখ্যমন্ত্রীর নির্দেশ থাকা সত্বেও  অনলাইনে কাউন্সেলিং চললেও পাশাপশি অফলাইনে ছাত্র ভর্তি নিয়েছে। শুধু তাই নয়, মেরিট লিস্টে নাম না থাকা সত্ত্বেও একাধিক পড়ুয়াকে অনার্সে পড়ার সুযোগ করে দেওয়া হয়েছে। এই অনৈতিক কাজে যুক্ত রয়েছেন কলেজের অ্যাডমিশন কমিটির আহ্বায়ক দিলীপ দেবনাথ। তাঁর নির্দেশেই এসব কাজ হয়েছে বলে অভিযোগ। নিজেদের অভিযোগের স্বপক্ষে তথ্যও পেশ করেন পড়ুয়ারা।  তালিকায় পেছনের সারিতে থাকা আব্দুস রশিদ ও সঞ্চারি উপাধ্যায় নামে দুই ছাত্র ছাত্রীকে এডুকেশন বিভাগে ভর্তি করা হয় বলে অভিযোগ ।তাদের ভর্তি সংক্রান্ত তথ্য ও ক্লাসে উপস্থিতির বিবরণ পত্র সাংবাদিকদের হাতে তুলে দেন বিক্ষোভকরি ছাত্র ছাত্রীরা । সংশ্লিষ্ট প্রমান পত্র হাতে নিয়ে অধ্যক্ষের ঘরে অবস্থান বিক্ষোভ চালাতে থাকে তারা । রুদ্ধে । যে সমস্ত ভর্তি অনৈতিক ভাবে হয়েছে তা অবিলম্বে বাতিল করার দাবি জানায় বিক্ষোভরত ছাত্র ছাত্রীরা । পাশাপাশি পুনরায় অনলাইনে ভর্তি প্রক্রিয়া চালু করার পক্ষে সওয়াল করে তারা । আন্দোলনকারী ছাত্র সৌভিক গোস্বামী ও সৌমিক কুন্ডু জানায় আমরা কলেজে এসে জানতে পারি দুই জন ছাত্র ছাত্রীকে অনৈতিক ভাবে ভর্তি করেছে কলেজ কর্তৃপক্ষ । তারই প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ করি । আমরা আডমিশন কমিটির আহব্বায়ক পদ থেকে দিলীপ দেবনাথের পদত্যাক চাই । এই বিষয়ে মালদা কলেজের  ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাস চৌধুরী জানান প্রাথমিকভাবে তাঁদের অভিযোগ সঠিক বলে তাঁর মনে হচ্ছে। তবে  পূর্ণাঙ্গ তদন্ত করে  কলেজ অ্যাডমিশন কমিটির সঙ্গে আলোচনা করবেন।  ।

যদিও দিলীপবাবুর সঙ্গে কথা বলার দাবিতে অনড় পড়ুয়ারা  অধ্যক্ষকে ঘেরাও করে রেখেছিলেন। অবশেষে ছাত্র আন্দোলনের চাপে অ্যাডমিশন কমিটির আহ্বায়ক, টিচার্স কাউন্সিলের সম্পাদক ও মালদা কলেজে স্থিত নেতাজি ওপেন ইউনিভার্সিটি কেন্দ্রের কো-অর্ডিনেটর পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হলেন মালদা কলেজের অধ্যাপক দিলীপ দেবনাথ। আজ রাত সাড়ে ৮টা নাগাদ তিনি ওই তিনটি পদ থেকে ইস্তফা দেন। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাস চৌধুরি।  এরপর পরিস্থিতি স্বাভাবিক হয় । ছাত্রছাত্রীরা ঘেরাও তুলে নেন।  

 

 

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই নভেম্বরঃ আগামীকাল অর্থাৎ, ১০ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত আইআইআইটিদিল্লিতে একটি ব্লকচেন সম্মেলন এবং হ্যাকাথনের আয়োজন করছে নিতি আয়োগ। এমআইটি এবং হার্ভার্ড-এর স্নাতকদের প্রতিষ্ঠিত ‘প্রোফার’ নামে একটি ব্লকচেন স্টার্ট আপ-এর সঙ্গে মিলিতভাবে এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। এর লক্ষ্য হল, দক্ষতা, স্বচ্ছতা, ব্যয়সাশ্রয় ইত্যাদির সাহায্যে এবং গোপনীয়তা সুরক্ষিত রাখার মাধ্যমে ব্লকচেন কাঠামো ভারতের নতুন ডিজিটাল পরিকাঠামোকে কিভাবে সাহায্য করতে পারে তার পন্থাপদ্ধতি উদ্ভাবন।

আইআইআইটি, এমআইটি, হার্ভার্ড, বার্কলে এবং বিশ্বের বিভিন্ন প্রান্তের শীর্ষ স্থানীয় ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠানগুলির দেড় হাজারেরও বেশি ছাত্রছাত্রী এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।তবে, আইআইআইটি, দিল্লির ক্যাম্পাসে উপস্থিত থাকবেন ৫০০ জনের মতো অংশগ্রহণকারী। সরকারি এবং বিভিন্ন শিল্পোদ্যোগ ক্ষেত্রে পরিকাঠামো, আর্থিক বিনিয়োগ, শক্তি ও জ্বালানির বিপণন, যোগাযোগ শৃঙ্খল, বিকেন্দ্রিভূত আধার পরিচিতি, তথ্য বিনিময় এবং সংশ্লিষ্ট অন্যান্য সমস্যার সমাধানে সেরা পাঁচটি ব্লকচেন উদ্ভাবকদের জন্য ১৭,০০০ মার্কিন ডলারেরও বেশি পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে মাইক্রোসফ্‌ট, আইবিএম, অ্যাক্সেল, কয়েনবেস এবং অ্যামাজন এডব্ল্যুএস-এর সৌজন্যে।  আগামীকাল সন্ধ্যায় এই সম্মেলনে মূল বক্তব্য রাখবেন নিতি আয়োগের সিইও শ্রী অমিতাভ কান্ত।

এই সম্মেলন সম্পর্কিত যাবতীয় তথ্য এবং নথিভুক্তির জন্য https://proffer.network/hackathon - এই ওয়েব পোর্টালটিতে যোগাযোগ করা যেতে পারে।

ভারতের নতুন ডিজিটাল পরিকাঠামোকে উন্নত করার জন্য নিতি আয়োগের উদ্যোগে দিল্লির আইআইআইটি-তে চারদিনের ব্লকচেন সম্মেলন

উত্তরাখণ্ডের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। এক বার্তায় তিনি বলেছেন :  “উন্নয়ন ও অগ্রগতির পথেএগিয়ে যাওয়া উত্তরাখণ্ডের অধিবাসীদের রাজ্য প্রতিষ্ঠা দিবসে আমার আন্তরিক শুভেচ্ছা জানাই।”

ডেস্ক, ৯ই নভেম্বরঃ ভারত ও বাংলাদেশের মধ্যে আজ ‘বন্ধন এক্সপ্রেস’ নামে একটি নতুন ট্রেন পরিষেবা। কলকাতা ও খুলনার মধ্যে  একযোগে সূচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শ্রীমতী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়।এই নতুন ট্রেন পরিষেবাটি চালু হল কলকাতা ও খুলনার মধ্যে। এছাড়াও, দু’দেশের মধ্যে দুটি সংযোগ ও যোগাযোগ প্রকল্পেরও সূচনা হল ঐ একই অনুষ্ঠানে। প্রকল্প দুটি হল– ভৈরব ও তিতাস রেল সেতুএবং কলকাতার চিৎপুরে আন্তর্জাতিক রেল যাত্রী টার্মিনাস। নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নতুন ট্রেন পরিষেবার সূচনা হয়। কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী শ্রীমতী সুষমা স্বরাজও যোগ দেন এই অনুষ্ঠানে।

এই রেল প্রকল্পগুলির সূচনা উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী বলেন : “এই প্রকল্পের সঙ্গে যুক্ত সকলকেই বিশেষ করে, বাংলাদেশের অধিবাসী ভাই-বোনদের আমি নমস্কার জানাই।   দুটি দেশেউদযাপিত উৎসবের এই মরশুমে দুই দেশের অধিবাসীদের আমি শুভেচ্ছা জানাই।  যে প্রতিবেশী দেশগুলির নেতৃবৃন্দের সঙ্গে প্রতিবেশী সুলভ সম্পর্ক গড়ে তুলতেই আমি বিশেষভাবে আগ্রহী।  গত বছর আমরা সকলে মিলিতভাবে এইভাবেই সূচনা করেছিলাম পেট্রাপোল আইসিপি-র। সংযোগ ও যোগাযোগের ক্ষেত্রে আমরা সর্বাপেক্ষা বেশি গুরুত্ব দিয়েছি এক দেশের জনসাধারণের সঙ্গে অন্য দেশের জনসাধারণের সংযোগ ও যোগাযোগের প্রসারের ওপর। 

আন্তর্জাতিক যাত্রী টার্মিনাসের যে উদ্বোধন আজ অনুষ্ঠিত হল তাতে কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস এবং আজ থেকে চালু হওয়া কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেসের যাত্রীদের যথেষ্ট সুবিধা হবে।  এর ফলে, শুধুমাত্র শুল্ক এবং অভিবাসন সম্পর্কিত কাজেরই অনেক সুবিধা হবে তাই নয়, যাত্রার সময়ও কমে যাবেতিন ঘন্টার মতো।  মৈত্রী এবং বন্ধন – দুটিই হল রেলের সুযোগ-সুবিধা প্রসারের দুটি ভিন্ন ভিন্ন নাম যা একই সঙ্গে আমাদের মিলিত দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনার প্রতিফলক বটে।

আজ আমরা দুটি রেল সেতুরও উদ্বোধন করেছি। প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে নির্মিত এই সেতু বাংলাদেশের রেল নেটওয়ার্ককে আরও শক্তিশালী করে তুলতে যথেষ্ট সাহায্য করবে।  বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টার এক বিশ্বস্ত অংশীদার হয়ে উঠতে পারা ভারতের পক্ষে এক গর্বের বিষয়। 

উন্নয়ন ও যোগাযোগ পরস্পর সম্পৃক্ত দুটি বিষয়। আমাদের এই দুটি দেশের মধ্যে বহু প্রাচীন যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে, বিশেষত পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের জনসাধারণের মধ্যে যে সম্পর্ক গড়ে উঠেছে তাকে আরও জোরদার করে তোলার লক্ষ্যে আজ আমরা আরও বেশ কিছুটা পথ এগিয়ে গেলাম।  আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমরা যদিএইভাবেইপারস্পরিক সম্পর্কের প্রসার ঘটিয়ে যেতে পারি এবং দু’দেশের জনসাধারণের মধ্যে সম্পর্ক আরও মজবুত হয়ে ওঠে, তাহলে উন্নয়ন ও সমৃদ্ধির এক নতুন শিখরে আমরা নিশ্চিতভাবেই আরোহণ করতে পারব।

এই কাজে সহযোগিতার প্রধানমন্ত্রী শেখ হাসিনাজি এবং মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়জির আন্তরিক শুভেচ্ছা ও আগ্রহের প্রতিফলনের জন্য তাদের অভিনন্দন জানাই।

 

 

ডেস্ক, ৯ই নভেম্বরঃ কলাই জমিতে জুয়ার আসরের প্রতিবাদ করায় আক্রান্ত চাষী। ঘটনায় অভিযুক্ত জুয়ারিকে গণধোলাই।   আক্রান্ত চাষী ও অভিযুক্ত জুয়ারি দুইজন চিকিৎসাধীন মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনাটি ঘটেছে, বুধবার রাতে ইংরেজবাজার থানার চন্ডীপুর নওদাবাজার এলাকায়। 

জানা যায়, ওই এলাকার বাসিন্দা মইম শেখ স্থানীয় এক বাসিন্দার তিন বিঘা জমিতে কলাই চাষ করেন। তাই প্রতি রাত্রে জমিতে পাহারা দেন । প্রতিদিনকার মত বুধবার রাতে সেখানেই পাহারা দিচ্ছিলেন তিনি। অভিযোগ, সেই জমিতেই জুয়ার আসর বসায় একরামূল শেখও তার দলবল। এরই প্রতিবাদ করতে  গেলে একরামূল শেখ ধারালো অস্ত্র নিয়ে চড়াও হয় মইম শৈখের উপর। তার মাথায় কোপ লাগে ধারালো  অস্ত্রের। এই ঘটনার খবর পেয়ে  মইমের পরিবারের লোকেরা মারধোর করে অভিযুক্ত এক্রামুল সেখকে । পাল্টা মারধর করে অভিযুক্ত এক্রামুল সেখ। রাতে দুইজনকেই ভর্তি করা হয় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

আক্রান্ত চাষীর পরিবারের পক্ষ থেকে ইংরেজবাজার থানায় জুয়ারি এক্রামুল সেখের বিরুদ্বে অভিযোগ দায়েরে করা হয়েছে।  ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থনার পুলিশ। 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই নভেম্বরঃ এক যুবককে খুন করে বস্তায় ভরে নদীতে ভাসিয়ে দেওয়ার অভিযোগে এক গৃহবধূকে গ্রেফতার করলো মালদা থানার পুলিশ। পুলিশি তদন্তে জানা গেছে, ওই যুবকের সাথে অবৈধ সম্পর্ক ছিলো ওই গৃহবধূর। তার জেরে এই খুন।

উল্লেখ্য গত শনিবার মালদা থানার মহিষ বাথানির পুরাতন টোলা এলাকায় মহানন্দা ঘাটে এক যুবকের বস্তাবন্দি দেহ ভেসে থাকতে দেখেন স্থানীয়রা। এরপর পুলিশকে খবর দেওয়া হলে, দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়। পরে জানা যায় ওই যুবকের নাম মালেক আলি। মৃতের পরিবারের লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে নেমে পুলিশ বুধবার রাত্রে ঘটনায় যুক্ত এক গৃহবধূকে গ্রেফতার করে। জানা গেছে ওই গৃহবধূ খুরকালি বিবির সাথে অবৈধ সম্পর্ক ছিলো ওই যুবকের। এর জেরে এই খুন বলে প্রাথমিক তদন্তে জানিয়েছে পুলিশ। পুলিশ আরো জানিয়েছে, শুক্রবার রাত্রে ওই যুবককে ফোন করে বাড়িতে ডাকে ওই গৃহবধূ। এরপর স্বামী খেতাব আলি এবং স্ত্রী, দুইজনে মিলে তাকে খুন করে মহানন্দা নদীতে ভাসিয়ে দেয়। পুলিশ ওই গৃহবধূকে গ্রেফতার করলেও তার স্বামী খেতাব আলি পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক ৯ই নভেম্বরঃ গাজোলের আলোমপুরে (বাড়িটলা)এক আদিবাসী মহিলাকে ধর্ষণ কান্ড নিয়ে আদিবাসী দিসম পাটি ও সিঙ্গেল অভিযানের মিছিল ,রাস্তা অবরোধ ও থানার সামনে বিক্ষোভ ও ডেপুটেশন অনুষ্ঠিত হয় ।এ ডেপুটেশন কে কেন্দ্র করে  প্রচুর পুলিস মোতায়েন ছিল ।তারা প্রথমে গাজোল বিদ্রোহী মোড়ে জড়ো  হয় ।সেখান থেকে মিছিল বের হয়ে গাজোল শহর পরিক্রমা করে  গাজোল থানায় ডেপুটেশন দেন ।তারা মুখ্য মন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কুশ পুতুল দাহ করেন।তারা ৪দফা দাবী নিয়ে ডেপুটেশন দেন ।

২৩-১০-২০১৭ তারিখে আলমপুর (বাড়িটলা)ধর্ষন কান্ডে অভিযুক্তদের অভিলম্বে গ্রেপ্তার করে এলাকাতে শান্তি ফিরিয়ে আনতে হবে ।তপশিলি জাতি উপজাতি সংরক্ষন আইন ১৯৮৯ মোতাবেক ধর্ষিতার অভিযোগ নথিভুক্ত ও বিচার  করতে হবে ।অভিযুক্তদের দৃষ্টান্তমুলক সাজা নিতে হবে ।ক্ষতি গ্রস্থ ধর্ষিতাকে সরকারী সাহায্যে দিতে হবে ।আদিবাসি দিসম পার্টির নেতা মহন হাসদা,বিশ্বনাথ টুডু,বৌদ্ধনাথ হেমব্রম বলেন আলমপুর (বাড়িটলা)  ধর্ষণ কান্ড নিয়ে আমরা আজ গাজোল শহরে ধীক্কার মিছিল করলাম ও ৪দফা দাবী নিয়ে গাজোল থানায় ডেপুটেশন দেওয়া হল ।এ ঘটনায় গাজোল থানার পুলিস ৩ জন কে গ্রেপ্তার করেছে বাকীদের এখন গ্রেপ্তার করা হয় নি ।কেন গ্রেপ্তার করছে না পুলিসকে তার জবাব দিতে হবে। আদিবাসী  তরুনীকে ৫-৬জন মিলে ধর্ষণকরে ।তাকে পুকুরে ফেলে দিয়ে মারার চেষ্টা করে।পাশ দিয়ে এলাকার লোক যাচ্ছিল ।তারা শব্দ পেয়ে ছুটে আসতেই ধর্ষনকারীরা পালিয়ে যায় তরুনী ধর্ষণ কারীদের চিনে ফেলায় তাকে পুকুরের জলে ফেলে দিয়ে খুন করার চেষ্টা করছিল ।স্থানীয় লোকজন ছুটে না আসলে তাকে খুন করে ফেলত ।অল্পের জন্য সে প্রানে বেচে যায় ।তাই ধর্ষণ কারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্ত মুলক শাস্তি দিতে হবে ।রাজ্যে মহিলা মুখ্যমুন্ত্রীর্ হয়েও কেন রাজ্যে ধর্ষন বেড়ে চলেছে। তাই  আজ তার কুশ পুতুল দাহ করা হয়।আজ গাজোল থানার ওসির কাছে আশ্বাস পেয়ে আমরা আমাদের আন্দোলন আপাতত শেষ করা হল ।আমাদের দাবী পুরন না হলে বৃহত্তর আন্দোলনে যাব ।     




Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604