You are here: Homeরাজ্যকোলকাতা মুকুল রায় বিজেপির সংগে না গিয়ে নূতন দল গড়ছেন।
Monday, 25 September 2017 18:41

মুকুল রায় বিজেপির সংগে না গিয়ে নূতন দল গড়ছেন। Featured

Written by 

ডেস্কঃ মুকুল রায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে তার  ২০ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন । এখন আর তার  পিছুটান নেই  । এই অবস্থায় দাঁড়িয়ে বিজেপি নয়, নতুন দল গঠন করে ফের তার রাজনৈতিক ইনিংস  আবার নূতন করে শুরু করার ব্যাপারে এক ধাপ  এগোলেন । দলের নাম, দলের প্রতীক সবই প্রায় চূড়ান্ত, তাঁর নতুন দলেরএখন শুধু  পথ চলার অপেক্ষা । আশা করা যায় পুজোর পরই তিনি নতুন দলের শুভ সূচনা করবেন । মমতা বন্দ্যোপাধ্যায় যেমন কংগ্রেস ছাড়ার আগে তৃণমূল কংগ্রেসের ক্ষেত্র প্রস্তুত করে রেখেছিলেন মুকুল রায়, তেমনই মুকুল রায় তৃণমূল কংগ্রেস ত্যাগের আগে তাঁরও মাথার উপর চাল প্রস্তুত করা হয়ে গিয়েছিল। এক্ষেত্রেও তাঁর অনুগামীদের দিয়ে নতুন দলের রেজিস্ট্রেশন করিয়ে রেখেছেন তিনি নিজেই। এবার অপেক্ষা সেই দলে মুকুল রায়ের যোগ দেওয়ার। তৃণমূলের এক সময়ের সেকেন্ড ইন কম্যান্ড এবার এক নতুন দলের হাইকম্যান্ড হতে চলেছেন।

জানা গিয়েছে, তাঁর দলের নাম হচ্ছে জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস পার্টি বা ন্যাশনালিস্ট তৃণমূল কংগ্রেস পার্টি। নির্বাচন কমিশনের কাছে ইতিমধ্যেই সেই দলের নিবন্ধন হয়ে গিয়েছে। এবং বর্তমানে সেই দলের সভাপতি হিসেবে রয়েছেন মুকুল ঘনিষ্ঠ এক তৃণমূল নেতা অমিতাভ মজুমদারের নাম রয়েছে। । এবং গুরুত্বপূর্ণ সমস্ত পদেই মুকুল অনুগামীদের নাম রয়েছে।  নতুন ওই দলের সদর দফতর হিসেবে উল্লেখ রয়েছে কোচবিহারের দিনহাটার থানাপাড়া রোডের নাম। কোথাও মুকুল রায়ের নাম না থাকলেও যাঁরা রয়েছেন তাঁরা সবাই মুকুল অনুগামী ও মুকুল-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। রয়েছেন সৃজন রায়, পৃথ্বীশ দাশগুপ্ত থেকে শুরু করে ফরিদ খান, কাসেম আলির মতো তৃণমূলের সংখ্যালঘু মুখরাও।  এমনকী এই দলের প্রতীকও তৈরি হয়ে গিয়েছে। জোড়া পাতা হবে এই দলের প্রতীক। সম্প্রতি মুকুল রায় দিল্লি গিয়েছিলেন। মহালয়ার দিনেই তিনি নয়া দল তৈরির সমস্ত কাজকর্ম সেরে ফেলেন। যা জটিলতা ছিল সেইসব সমস্যা মিটিয়ে তিনি অনেকটাই চাপমুক্ত হয়ে ফেরেন তিনি। কলকাতার ফিরে একাধিক পুজো উদ্বোধনেও দেখা যায় মুকুল রায়কে। রবিবার তিনি তৃণমূল কংগ্রেসের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষের পুজো উদ্বোধনে গিয়ে কটাক্ষ করেন পার্থ চট্টোপাধ্যায়কে। তারপরই তাঁর দল ছাড়া নিয়ে জল্পনা বেড়ে যায়। সেইমতোই মহাপঞ্চমীতে তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করে দেন মুকুল রায় নিজেই। অদ্যাবধি পরে দলের মহসচিব পার্থ চট্টোপাধ্যায় মায়ের বোধনের আগের দিনই তৃণমূল থেকে মুকুল রায়কে 'বিসর্জন' দিয়ে দেন।

মুকুলবাবু তৃণমূল ছেড়ে বিজেপিতে যাবেন কি না তা নিয়ে দীর্ঘ জল্পনা চলছিল। তবে রাজনৈতিক মহলের একাংশের মতে, মুকুল রায় বিজেপি থেকে বার্তা পান, তাঁকে সরাসরি দলে নেবে না। তিনি যদি নতুন দল গড়েন তাঁকে এনডিএ-তে স্বাগত জানানো হতে পারে। সেই আঙ্গিকে নতুন দলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন মুকুল। নতুবা সাম্প্রদায়িক তকমা লেগে থাকা বিজেপি থেকে তিনিও সমদূরত্ব রেখে ভবিষ্যতে তাঁর লড়াইয়ের পথ প্রস্তুত করতে পারেন তিনি। আপাতত নতুন দলকে শক্তিশালী করাই তাঁর এক ও একমাত্র লক্ষ্য হবে। সেই লক্ষ্যে তৃণমূলের একটা বড় অংশ যেমন আসতে পারেন তাঁর সঙ্গে। তেমনই আসতে পারেন সিপিএম ও কংগ্রেসের বহু নেতা-নেত্রীই। সেইসঙ্গে কুণাল ঘোষ ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়দের মতো সাসপেন্ডেড সাংসদরাও মুকুলের দলে নাম লেখাতে পারেন।  এমন অনেক নেতা-কর্মী মুকুলের দলে ভিড়তে পারেন। সেদিক দিয়ে পঞ্চায়েত ভোটের আগে মমতার কাছে মাথাব্যাথার কারণ হয়ে উঠতে পারেন একদা তাঁর ছায়াসঙ্গী মুকুল রায়। অবশ্য তৃণমূল দল এত সহজেই ছেড়ে দেবেনা তাকে পদে পদে হেনস্থা করাই হবে তাদের উদ্দেশ্য।  

Read 228 times Last modified on Monday, 25 September 2017 20:30
Login to post comments

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604