You are here: Homeরাজ্যমালদা -দিনাজপুরতৃণমূল দল এখন তোলাবাজদের দল, যা নিয়ন্ত্রণ করে জেলা তৃণমূল সভাপতিঃদিলীপ ঘোষ
Thursday, 16 November 2017 15:10

তৃণমূল দল এখন তোলাবাজদের দল, যা নিয়ন্ত্রণ করে জেলা তৃণমূল সভাপতিঃদিলীপ ঘোষ Featured

Written by 

ডেস্ক,১৬ নভেম্বর : আজ বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মালদায় দলীয়  সাংগঠনিক সভা  করতে এসে সকালে এক বেসরকারি হোটেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন , “আজ মালদার  কালিয়াচক ৩ ব্লকের রাজনগর ও বামনগোলা ব্লকের পাকুয়াহাটে জনসভা হবে ।  ওই দুই জায়গায় অন্য দল থেকে প্রচুর নেতা-কর্মী তাঁদের দলে যোগ দেবেন। এই দুই জনসভা ছাড়াও আজ বিকেলে দলের জেলা সদর দপ্তরে পদাধিকারিদের নিয়ে সাংগঠনিক সভা হবে”। উত্তরবঙ্গের কোচবিহারে গতকাল তাকে ঢুকতেনা দেওয়া প্রসঙ্গে বলেন  “উত্তরবঙ্গে আমাদের সংগঠন বেশ ভালো। তবে তা আরও শক্তিশালী করতে উত্তরবঙ্গ সফরে করছি। সেখানে তৃণমূল থেকে প্রচুর নেতা কর্মী আমাদের দলে যোগ দিচ্ছেন, আসলে আমাদের এই উত্থানে তৃণমূল ভয় পেয়ে গেছে। কারণ, শাসকদলের বেশিরভাগ নেতা-কর্মীই এখন আমাদের দলে যোগ দিচ্ছেন। রাজনৈতিকভাবে এর মোকাবিলা করতে পারছে না তৃণমূল। তাই পুলিশ দিয়ে আমাদের দলের নেতা-কর্মীদের ভয় দেখানো হচ্ছে। এই আশঙ্কা থেকেই গতকাল কোচবিহারের হরিণচওড়ায় আমাকে আটকে দেয় পুলিশ। এতে অবশ্য ক্ষতির পরিবর্তে আমাদের লাভই হচ্ছে।”

গতকাল বীরভূমে  বিরোধী দলনেতা আবদুল মান্নান ও বিশিষ্ট আইনজীবী  বিকাশ ভট্টাচার্যকে আটকে দেওয়া হয়। সেখানে রাজনৈতিক সংঘর্ষও বাধে। তা নিয়ে প্রকাশ্যে পুলিশ ও প্রশাসনকে হুমকি দিয়েছিলেন অনুব্রত মণ্ডল। সেই ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে আজ দিলীপবাবু বলেন, “বীরভূমে দুষ্কৃতীদের নিয়ন্ত্রণ করেন সেখানকার জেলা তৃণমূল সভাপতি। ওই জেলার বালি খাদান, পাথর খাদান এবং কয়লা খাদান থেকেও তোলা আদায় করে তৃণমূল। তাই সেখানে সবাইকে দাবিয়ে রাখার চেষ্টা করা হয়। তবে সিপিএম  এখন আর কোনও বিরোধিতা করতে পারে না। তারা শুধু খোঁচা দেয়। ময়দানে নেমে এখন আমরাই এই সমাজবিরোধীদের বিরোধিতা করছি। ওই জেলার তৃণমূল সভাপতি পুলিশকে মারবেন বলে গরম গরম ভাষণ দেন। কিন্তু, এখন ওদের পার্টি অফিসেই বোমা ফাটছে। বিধায়ক আক্রান্ত হচ্ছেন। নিজেদের মধ্যে মারামারিতে খুন হচ্ছেন তৃণমূল কর্মীরা। ওই জেলায় এক ভয়ঙ্কর পরিবেশ সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। তোলা আদায়ের টাকা পার্টি ফান্ডে না ঢোকায় মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপো দলের লোকদেরই বিশ্বাস করেন না। তাই তাঁরা টাকা তোলার ভার দিয়েছেন পুলিশকে। সারা রাজ্য জুড়েই তৃণমূলের ক্যাডার হয়ে পুলিশ সেই কাজ করে যাচ্ছে।”

পাহাড়ে  বিমল গুরুঙের প্রসঙ্গে  দিলীপবাবু বলেন, “আমরা গুরুঙের সঙ্গে নেই। গুরুঙের দল আলাদা। আমাদের আলাদা। গুরুঙের সঙ্গে আমাদের নির্বাচনী জোট হয়েছিল, গুরুঙের বিরুদ্ধে যে অবিচার হচ্ছে, রাজনৈতিক জোটের সদস্য হিসেবে আমরা এর প্রতিবাদ করছি,” অবশ্য  তিনি  সাথে সাথে বলেন,  “গুরুং এখনও পাহাড়ের নেতা। ওরা জোর করে বিনয় তামাংকে নেতা বানিয়েছে। কিন্তু, বিনয় তামাং ভয়ে বাড়ি থেকে বেরোতে পারেন না। তিনি আবার কী নেতা হবেন ? তাই গুরুংকে আটকে রাখার চেষ্টা করা হয়েছে যাতে তৃণমূল দাঁড়াতে পারে। কিন্তু তৃণমূল বা তামাং, কেউই সেখানে দাঁড়াতে পারবে না। ।”  

বিভিন্ন ব্লকে ব্লকে মমতা ব্যানারজ্জীর গরু দান প্রসঙ্গে বলেন ,: যে মমতা বন্দ্যোপাধ্যায় গো-হত্যার পক্ষে ছিলেন, এখন তিনিই ব্লকে ব্লকে গরু দান করছেন। কী কারণে এই গরু দান, তা নিয়ে প্রশ্ন রয়েছে। তবে এই গরুগুলি এখানে থাকবে, নাকি বাংলাদেশে চলে যাবে, সেটাই এখন বড় প্রশ্ন।”

সিপিএমের বহিস্কৃত সাংসদ ঋতব্রতর বিজেপিতে আসা প্রসঙ্গে বলেন “আমার কাছে এরকম কোন খবর নেই। তবে এখনঅনেকেই আমাদের সাথে যোগাযোগ করছেন আমাদের দলে আসার জন্য’ মালদা প্রসঙ্গে তিনি বলেন “মালদা একসময় কংগ্রেসের ঘাটি ছিল কিন্তু বর্তমানে মালদায় কংগ্রেসের অস্তিত্ব বিপন্ন হয়ে আসছে কংগ্রেসের জাতীয়তাবাদী কর্মী ও নেতারা আমাদের দলে আসার জন্য ব্যস্ত হয়ে পড়ছেন।     

Read 164 times Last modified on Thursday, 16 November 2017 18:13

Media

Login to post comments

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604