ডেস্ক, ১লা জানুয়ারীঃ লোকসভায় এক প্রশ্নের লিখিত জবাবে  কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী শ্রী রাজীব প্রতাপ শুক্লা জানান বার্ধক্যে সামাজিক নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে এবং সুদের হার হ্রাস পাওয়ার ফলে ৬০ বছরের ঊর্ধ্বের প্রবীণ নাগরিকরা যাতে অনিশ্চয়তার মধ্যে না পড়েন তা সুরক্ষিত রাখতে‘প্রধানমন্ত্রী বয়ঃ বন্দনা যোজনা’র সূচনা করেছে কেন্দ্রীয় সরকার। এর মাধ্যমে নির্দিষ্ট পরিমাণ আয় ও উপার্জনের সুরক্ষা লাভ করবেন প্রবীণ নাগরিকরা। কর্মসূচিটি রূপায়িত হচ্ছে ভারতীয় জীবন বিমা নিগম (এলআইসি)-এর মাধ্যমে।

‘প্রধানমন্ত্রী বয়ঃ বন্দনা যোজনা’য় ৮ শতাংশ হারে ১০ বছর ধরে নিশ্চিত আয়ের সুযোগ পাওয়া যাবে। মাসিক, ত্রৈমাসিক, ষান্মাসিক অথবা বার্ষিক পেনশন হিসাবে এই আয় জমা পড়বে সংশ্লিষ্ট পলিসি গ্রহীতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। প্রকল্পে বিনিয়োগের ন্যূনতম পরিমাণ ১.৫ লক্ষ টাকা। তা থেকে প্রতি মাসে ন্যূনতম ১ হাজার টাকা করে পেনশন পাওয়া যাবে ১০ বছর ধরে। প্রকল্পটিতে সর্বোচ্চ বিনিয়োগের পরিমাণ ৭ লক্ষ ৫০ হাজার টাকা। এর মাধ্যমে প্রতি মাসে পেনশন জমা পড়বে সর্বোচ্চ ৫ হাজার টাকা। বয়ঃ বন্দনা যোজনা সম্পূর্ণভাবে পণ্য ও পরিষেবা করমুক্ত একটি কর্মসূচি। এটি খোলা থাকবে ৩ মে, ২০১৮ পর্যন্ত।

সম্প্রতি

ডেস্ক, ১লা জানুয়ারীঃ ইংরেজি নববর্ষের সূচনায় দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। এক বার্তায় তিনি বলেছেন :  “২০১৮ বছরটি আপনাদের সকলের পক্ষে শুভ হোক, এই কামনা জানাই। প্রার্থনা করি, এই বছরটি প্রত্যেকের জীবনে আনন্দ, সুস্বাস্থ্য ও সমৃদ্ধি বহন করে আনুক।”

 

ডেস্ক, ১লা জানুয়ারী ঃ মহান ভাওয়াইয়া ও লোকসংগীত  শিল্পী আব্বাসউদ্দিনের স্মরণ সভার আয়োজন করা হল পুরাতন মালদা ব্লকের বুলবুলি মোড়ে । আব্বাসউদ্দিনের স্মরণ সমিতির উদ্যোগে আয়োজন করা হয়েছিলো এই স্মরণ সভার।
জানা যায়, ত্রদিন মহান ভাওয়াইয়া শিল্পী আব্বাসউদ্দনের স্মরণ সভা উপলক্ষ্যে এক ভাওয়াইয়া গানের আয়োজন করা হয়েছিলো। উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে ভাওয়াইয়া শিল্পীরা অংশ নিয়েছিলেন।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১লা জানুয়ারীঃ রাত ১২ টা বাজার সঙ্গে সঙ্গে শুধুমাত্র ক্যালেন্ডারের পাতা নয়, বদলে গেল গোটা ক্যালেন্ডারটায়। বিদায় ২০১৭। স্বাগত ২০১৮। সূর্য ডুবতেই বর্ষবরণের আনন্দে মাতল গোটা বিশ্বের মানুষ।
বর্ষবরণ ঘিরে  প্রস্ততি চলছিল বেশ কয়েকদিন ধরেই। বর্ষবরণের প্রস্ততিতে এতটুকু খামতি রাখিনি কোন দেশই। ত্রদিন সূর্য ডুবতেই বিভিন্ন জায়গায় শুরু হয়ে যায় পার্টি, আতসবাজি ত্রবং হইহুল্লোর। নতুন বছরকে স্বাগত করে নিতে মালদা জেলা জুড়েও কোন খামতি ছিল না। সূর্য ডুবতেই শহরের বিভিন্ন জায়গায় শুরু হয়ে যায় বর্ষবরনের আনন্দ উল্লাস। ঢং ঢং করে ঘড়ির  কাটায় ১২ বাজতেই দ্ধিগুণ উল্লাস শুরু শহর জুড়ে। আর রাত ১২ টা বাজার সঙ্গে সঙ্গে শুধুমাত্র ক্যালেন্ডারের পাতা নয়, বদলে গেল গোটা ক্যালেন্ডারটায়। বিদায় জানানো হল  ২০১৭ কে আর স্বাগত জানানো হল ২০১৮ কে।
বর্ষবরণ কে সামনে রেখে মালদা জেলায় বিভিন্ন সংগঠনের পাশাপশি মালদা জার্নালিষ্ট ক্লাবের সাংবাদিক বন্ধুরা দিনটিকে অন্যভাবে প্রতিপালিত করল। এদিন সন্ধ্যা থেকে তারা তাদের পেশাগত কাজের বাইরে গিয়ে  মালদা সত্য চৌধুরী ইন্ডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে  জেলার দুস্থ মানুষদের শীতবস্ত্র ও মশারি বিতরন করল এবং মালদা জেলার তিন চর্মকারকে যারা বছরের বেশির ভাগ দিন রাস্তার ধারে রোদ বৃষ্টি উপেক্ষা করে জুতা সেলাই করে জীবিকা নির্বাহ করে তাদেরকে সংবর্ধিত করল এবং স্মারক হিসাবে তাদের হাতে ছাতা,বাক্স এবং মানপ্ত্র তুলে দিল। এই অনুষ্ঠানে উপস্তিত ছিলেন মালদা জেলা পুলিশের আরক্ষধ্যক্ষ অর্ণব ঘোষ ও তার সহধর্মিণী, ইংরেজবাজারের বিধায়ক তথা ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নিহার রঞ্জন ঘোষ, ও ভাইস চেয়ারম্যান দুলাল সরকার, কাউন্সিলার তথা জেলার প্রাক্তন মন্ত্রী কৃষনেন্দু নারায়ন চৌধুরী, আর এক প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্র, কাউন্সিলার অম্লান ভাদুড়ী, মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক উজ্জল সাহা,মালদা কেন্দ্রের বিধায়ক ভুপেন্দ্র নাথ হালদার ও বিশিষ্ট সমাজসেবী ও স্বনামধন্য চিকিৎসক ডাঃ ডি সরকার। পরিশেষে তার এক সুন্দর সংগীত সন্ধ্যার আয়োজন করেছিল এবং রাত ১২ টা বাজার সঙ্গে সঙ্গে নূতন বৎসরকে স্বাগত জানাল  । এই উপলক্ষে মালদা সত্য চৌধুরী ইন্ডোর স্টেডিয়ামে ব্যাপক জনসমাগম হয়েছিল।      


 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১লা জানুয়ারীঃ কালিয়াচক থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাত ১২ টা নাগাদ কালিয়াচকের পুরাতন বাবুরহাটের একটি জুয়ার ঠেক থেকে ৪ জন জুয়াড়ীকে গ্রেপ্তার করে। সোমবার তাদের মালদা জেলা আদালতে পেশ করা হয়।
জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে কালিয়াচক থানার পুলিশ রবিবার রাত ১২ টা নাগাদ কালিয়াচকের পুরাতন বাবুরহাটের একটি জুয়ার ঠেক থেকে ৪ জন জুয়াড়ীকে গ্রেপ্তার করে। বাকিরা পালিয়ে যায়। এদের কাছ থেকে উদ্ধার হয় ৩০২০ টাকার বোর্ডমানি ও জুয়ার অন্যান্য সামগ্রী। এদের মধ্যে তিনজন রবিউল শেখ, মিজান শেখ ও সুুরজ শেখের বাড়ি কালিয়াচকের কালিকাপুরে। সামিরুল শেখের বাড়ি বালিয়াডাঙ্গার আনসারিপাড়ায়। সোমবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করা হয়।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক,১লা জানুয়ারীঃ গত ২৪শে নভেম্বর কালিয়াচকের মধুঘাটের কাছে শিলিগুড়ি থেকে কলকাতাগামী স্টেটবাসে ডাকাতি হয়। সেই ডাকাতির সূত্র ধরে কালিয়াচক থানার পুলিশ চারজন ডাকাতকে গ্রেপ্তার করে। সোমবার তাদের মালদা জেলা আদালতে পেশ করা হয়।

উল্লেখ্য  গত নভেম্বর মাসের ২৪ তারিখ রাতে কালিয়াচকের মধুঘাটের কাছে শিলিগুড়ি থেকে কলকাতাগামী স্টেটবাসে ১০-১২ জনের একটি ডাকাতদল ডাকাতি করে। যাত্রীদের কাছ থেকে তারা ১ লক্ষ ৫৬ হাজার ৫০০ টাকা ও ৭-৮ টি মোবাইল নিয়ে পালিয়ে যায়। সেই ঘটনার সূত্র ধরে কালিয়াচক থানার পুলিশ ৬-৭ দিন আগে বিহারের মুঙ্গের থেকে শ্যাম পাসোয়ান, ঝাড়খন্ডের ধানবাদ থেকে শাহেনশা আনসারি নামে বছর ৪৫ এর দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। এদের থেকে খোঁজ পেয়ে ২৭ বছরের ইসমাইল শেখ ও বছর ৫৫-এর জুয়েল শেখ নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। ইসমাইলের বাড়ি ইংরেজবাজারের গৌড়ে ও জুয়েল-এর বাড়ি কালিয়াচকের চামাগ্রামে। এদের কাছ থেকে মোবাইল গুলি পাওয়া গেলেও টাকা পয়সা কিছুই পাওয়া যায়নি। বাকিদের খোঁজ চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ। সোমবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করা হয়। এদের ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানায় কালিয়াচক থানার পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604