You are here: HomeবিদেশItems filtered by date: Tuesday, 06 February 2018

ডেস্ক, ৬ই ফেব্রুয়ারীঃ  রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর মালদহের ডিভিশনাল কমিশনারকে  পাঠানো একটি চিঠি ঘিরেই  বিতর্ক শুরু হয়েছে। খোদ মুখ্যমন্ত্রী এই ব্যপারে প্রচন্ডভাবে ক্ষুব্ধ। 

ঐ চিঠিটি রাজ্যপালের তরফে পাঠানো হয় মালদহের ডিভিশনাল কমিশনারকে৷ চিঠিটি লেখেন রাজ্যপালের অতিরিক্ত মুখ্যসচিব সতীশচন্দ্র তিওয়ারি গত ৩১শে জানুয়ারী। সরকারি কাজের অগ্রগতি নিয়ে খোঁজখবর করেছেন বলে প্রশাসন সূত্রে খবর৷ বৈঠকে কী কী আলোচনা করতে হবে, তাও চিঠিতে জানিয়েও দেওয়া  হয়েছে।  রাজ্য ও কেন্দ্রীয় প্রকল্পগুলির কাজ কতদূর চলছে৷ কেন্দ্রের ফ্ল্যাগশিপ প্রকল্পগুলির কী অবস্থা৷ স্বেচ্ছাসেবী সংস্থাগুলি গ্রামে কেমনভাবে কাজ করছে৷ সীমান্ত এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন রয়েছে৷  এই বিষয়গুলিকে আলোচ্যসূচিতে রাখার কথা বলা হয়েছে। বৈঠকে মুর্শিদাবাদের আইজিকে উপস্থিত থাকতে বলা  হয়েছে। ওই চিঠি নবান্নে রাজ্যের মুখ্য সচিবকে পাঠানো হয়েছে৷ দেওয়া হয়েছে মুর্শিবাদাদের জেলাশাসককেও৷  

  ওই চিঠি প্রকাশ্যে চলে আসার পরই  মঙ্গলবার বৈঠকের দিনই এ নিয়ে সরব হয় তৃণমূল কংগ্রেস৷ প্রশ্ন তুলেছে রাজ্যপালের এক্তিয়ার নিয়ে৷ ফলে কেন্দ্রের মোদী সরকারকে রাজ্যপালকে ব্যবহার করে রাজ্যের কাজে হস্তক্ষেপ করতে চাইছে বলে অভিযোগ তোলা হয়৷

যেহেতু সংসদে এখন বাজেট অধিবেশন চলছে৷  সেহেতু এই ব্যাপার নিয়ে সংসদে সরব হয়   তৃণমূল । নোটিস দিয়েছে লোকসভা ও রাজ্যসভায়৷ কিন্তু দু’টি ক্ষেত্রেই তাদের দেওয়া নোটিশ খারিজ হয়ে গিয়েছে৷ ফলে তৃণমূলের ক্ষোভের মাত্রা আরও বেড়েছে৷ সংসদের অধিবেশন বয়কট করে দলের সাংসদরা প্রতিবাদে সরব হয়েছেন৷ দীনেশ ত্রিবেদী রাজ্যপালকে সুপার চিফ মিনিস্টার বলে কটাক্ষ করেছেন৷

এই ইস্যুতে সুকৌশলে মোদী বিরোধী শক্তিকে একজোট করতে আসরে নেমে পড়ে কংগ্রেসও৷ তারাও তৃণমূলের পাশে দাঁড়ায়৷ বিরোধীরা রাজ্যসভা থেকে ওয়াকআউট করে৷ পরে বিজেপি বিরোধী দলগুলি একসঙ্গে বৈঠকেও বসে৷ রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ বলেন, ‘‘বিরোধীদের বলতে দেওয়া হচ্ছে৷ বিরোধীরা কিছু বলতে গেলেই সভা মুলতুবি করে দেওয়া হচ্ছে৷’’

অন্যদিকে তৃণমূলের তরফে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করা হয়েছে রাজ্যপালকে৷ ব্যারাকপুরের সাংসদ তৃণমূলের দীনেশ ত্রিবেদী বলেন, ‘‘রাজ্যপালের পদ সাংবিধানিক৷ সেই পদকে সব সময় শ্রদ্ধা করা উচিত৷ আমরা রাজ্যপালের পদকে শ্রদ্ধা করি৷’’ কিন্তু রাজ্যপালেরও নিজের পদের সম্মানবজায় রাখা উচিত বলে তিনি মনে করেন৷

 

ডেস্ক, ৬ই ফেব্রুয়ারীঃ মালদা জেলার বৈষ্ণবনগর থানার বীরনগরচর ও দিয়ারার চর এলাকায় ব্যাপক এলাকা জুড়ে  চলছে অবাধে বেআইনি পোস্ত চাষ। গঙ্গার ভাঙ্গনে বীরনগর এলাকার বিস্তীর্ণ এলাকায়  চর জেগে উঠেছে ওপারে যা এখন মুক্ত এলাকা যদিও কাগজ কলমে এলাকাটি বৈষ্ণবনগর থানার অন্তর্ভুক্ত। সেখানে যেতে গেলে জল কাদা পেরিয়ে যেতে হয়।  আমরা গোপনসুত্রে খবর পেয়ে বীরনগর এলাকার মানুষজনের সাথে যোগাযোগ করেছিলাম তাদের   অভিযোগ স্থানীয় থানা ও এলাকার এক শ্রেনীর মাফিয়ার এই চাষে মদত দিচ্ছেন। এলাকার মানুষজনকে ঐ জায়গায় যেতে বাধা দেওয়া হচ্ছে বলে তারা অভিযোগ করেছেন, তারা আরও জানিয়েছেন যে তারা বৈষ্ণবনগর থানাকে এই ব্যাপারে জানিয়েছিলেন কিন্তু আজ পর্যন্ত কোন ব্যাবস্থা নেওয়া হয়নি উল্টে এলাকাবাসীদের ভয়  দেখানো হচ্ছে ঐ এলাকায় গেলে ধরে নিয়ে যাওয়া হবে।আমাদের ক্যামেরায় ধরা পড়েছে মাথায় ফেট্টি বেধে আগ্নেয়াস্ত্র নিয়ে পাহারা দিচ্ছে এরা কারা? 

মালদা জেলা আবগারি দপ্তর এই  ব্যাপারে নজর দেবেন কি? 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ফেব্রুয়ারী গোপন সূত্রে খবর পেয়ে চার জনের এক ডাকাত দলকে গ্রেফতার করল মালদহের কালিয়াচক থানার পুলিশ। মঙ্গলবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করে পুলিশ।
জানা যায় সোমবার রাতে কালিয়াচক থানার পুলিশ  পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে পাগলা ব্রীজে হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ চার জনের এক ডাকাত দলকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, তাঁরা সংখ্যায় ৬ থেকে ৮ জন ছিলো। বাকিরা পালিয়ে গেলেও চারজনকে ধরতে সক্ষম হয় পুলিশ। ধৃতরা কালিয়াচক থানার চাঁদপুরের বাসিন্দা ওহেদুর সেখ, রবিউল সেখ, মহেশপুরের বাসিন্দা আকবর সেখ এবং শেরসাহির বাসিন্দা নাবিউল সেখ।  তাদের কাছ থেকে উদ্ধার হয় একটি পাইপ গান, এক রাউন্ড কার্তুজ, দুটি হাঁসুুয়া এবং একটি রড়। কোন বাস বা গৃহস্থ বাড়িতে ডাকাতি করার উদ্দেশ্যে ধৃতরা জড় হয়েছিলো বলে পুলিশ তদন্তে উঠে এসেছে। সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন চেয়ে মঙ্গলবার ধৃতদের জেলা আদালতে পেশ করা হয়।


Published in Malda-Dinajpur-2

 ডেস্ক, ৬ই ফেব্রুয়ারীঃ চোরাই মোটর বাইক ক্রয়-বিক্রির করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করলো গাজোল থানার পুলিশ। মঙ্গলবার ধৃতকে মালদা জেলা আদালতে পেশ করে পুলিশ।

জানা যায় ওই যুবকের নাম আক্তারুল হোসেন। বাড়ি গাজোলের বৈরগাছি অঞ্চলের কতুবপুর এলাকায়। পুলিস তার হেফাজত থেকে দুটি নম্বর হীন মটর বাইক উদ্ধার করেছে। জানা যায় সে চোরাই গাড়ি কমদামে ক্রয় করে বেশী দামে বিক্রি করত। এই দুটি ২টি মটর বাইক সে ২৯ হাজার টাকা দিয়ে ক্রয় করেছে বলে জানা যায়। বাজারে গাড়ি ২টির মুল্য রয়েছে ৮০থেকে ৯০ হাজার টাকা। এই ঘটনায় আর কে কে যুক্ত তার তদন্ত শুরু হয়েছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ফেব্রুয়রীঃ বেপরোয়া লরির ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু। প্রতিবাদে টায়ার পুড়িয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের। ঘটনাটি ঘটেছে মালদার ইংরেজবাজার থানার আটগামা এলাকায়, মালদা-মানিকচক রাজ্য সড়কে।
পুলিশ সূত্রে জানা গেছে, মৃতের নাম ভিকুয়া মণ্ডল। বাড়ি ইংরেজবাজার থানার নিয়ামতপু এলাকায়। জানা যায়, ত্রদিন বিকালে ভিকুয়া মণ্ডল কাজ সেরে সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন। ঠিক সেই সময় আটগামা এলাকায় মালদা - মানিকচক রাজ্য সড়কের উপর একটি লড়ি তাকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এরপরই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে তারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ইংরেজবাজার থানার বিশাল পুলিশ বাহিনী। জানা যায় কয়েক ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ ঘাতক লড়িটিকে আটক করলেও চালক,খালাসি পলাতক। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ফেব্রুয়ারিঃ সরকারি সংগ্রহ এবং বরাতদানের ক্ষেত্রে দুর্নীতির প্রবণতা বন্ধ করার জন্য পাশাপাশি মূল্য, গুণগত মান এবং পরিষেবা প্রসারের ক্ষেত্রে পদ্ধতিগত স্বচ্ছতার ওপর বিশেষ জোর দিয়েছেন কেন্দ্রীয় অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী শ্রী অরুণ জেটলি।

শ্রী জেটলি নয়াদিল্লিতে দক্ষিণ-পূর্ব এশিয়ার পঞ্চম সরকারি সংগ্রহ ব্যবস্থা সম্পর্কিত এক সম্মেলনের উদ্বোধনকালে ভাষণ দিচ্ছিলেন। বৈদ্যুতিন বিপণন ব্যবস্থার মতো একটি মঞ্চ তৈরি করে এবং সংশ্লিষ্ট অন্যান্য ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সরকারি সংগ্রহের সার্বিক ব্যবস্থা ও পদ্ধতিতে ন্যায় ও স্বচ্ছতা বজায় রাখতে কেন্দ্রীয় সরকার যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে, একথার তিনি উল্লেখ করেন তাঁর এদিনের ভাষণে। এই ধরনের একটি সম্মেলন আয়োজনের জন্য বিশ্ব ব্যাঙ্ক, এশীয় উন্নয়ন ব্যাঙ্ক এবং সংশ্লিষ্ট অন্যান্যদের অভিনন্দিত করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« February 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
      1 2 3 4
5 6 7 8 9 10 11
12 13 14 15 16 17 18
19 20 21 22 23 24 25
26 27 28        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604