You are here: Homeসাইন্সকম্পুটার5 সহজ উপায় নিজেকে সব দ্বারা আপনার হার্ড ডিস্ক রিপেয়ার
Tuesday, 14 March 2017 15:03

5 সহজ উপায় নিজেকে সব দ্বারা আপনার হার্ড ডিস্ক রিপেয়ার

Written by 

5 সহজ উপায় নিজেকে সব দ্বারা আপনার হার্ড ডিস্ক রিপেয়ার

এক দোষ এবং আপনি আপনার সম্পূর্ণ তথ্য হারাতে হতে পারে, কারণ হার্ড ডিস্ক আপনার কম্পিউটারের তে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়. যাইহোক, যদি আপনি হার্ড ডিস্ক দীর্ঘ ব্যবহারের পরে ব্যর্থ হবে যে যান্ত্রিক ডিভাইস, আছে জানতে হবে. পরিসংখ্যান হার্ড ড্রাইভ ব্যর্থতা 60 শতাংশ যান্ত্রিক ব্যর্থতা এবং অপব্যবহার কারণে ঘটে অবশেষ সুপারিশ. এখানে হার্ড ডিস্ক ব্যর্থতার জন্য কয়েকটি কারণে:

  • আপনার কম্পিউটার কিছু বাধা বিপত্তি যদি ঘটে যে শারীরিক ক্ষতি.
  • আপনার বাতাস খাওয়ার ফিল্টার পানি জমে না এবং আপনার ফিল্টার তাপ কারণ হার্ড ডিস্ক ব্যর্থতার বৃদ্ধির তুলনায় সঠিকভাবে কাজ করে না.
  • হঠাৎ ইলেকট্রিসিটি ব্যর্থতাও হার্ড ডিস্ক ব্যর্থতার কারণ হতে পারে একটি অপারেশনের সময় হতে পারে.

ব্যর্থতা আপনার তথ্য হারিয়ে গেছে মানে এই নয়. হার্ড ড্রাইভ শারীরিকভাবে ভাল অবস্থায় এখনও হয়, তাহলে আপনি নিজের দ্বারা এটি মেরামত করতে পারেন. এখানে আপনার হার্ড ড্রাইভ মেরামত পাঁচটি উপায়.

ওয়ে 1- ডিস্ক চেক এবং স্বয়ংক্রিয় ফিক্স

আপনি এটা তুলনায় উইন্ডোজ ব্যবহার করে থাকেন, ত্রুটির জন্য আপনার হার্ড ডিস্ক চেক উপর একটি সহজ বিকল্প দেয় এবং স্বয়ংক্রিয়ভাবে তা ঠিক. এখানে আপনি না পরীক্ষা এবং ডিস্কে সমস্যা সমাধান করতে পারেন কিভাবে হয়:

    1. আপনি সাবধানতা অবলম্বনের জন্য সমস্ত চলমান প্রোগ্রাম বন্ধ করা নিশ্চিত করুন. এখন আমার কম্পিউটার আরম্ভ.
    2. এখন ডান আপনি না পরীক্ষা করতে চান যে হার্ড ডিস্ক ড্রাইভ এ ক্লিক করুন. এটা বাহ্যিক হার্ড ড্রাইভ হয়, তাহলে আপনি ইতিমধ্যে USB তারের ব্যবহার করে এটি সংযুক্ত আছে কি না. ডান পরে প্রোপার্টি অপশনে গিয়ে ক্লিক করুন.

    1. একটি পপ আপ উইন্ডোতে তখন Tools ট্যাবে যান এবং ত্রুটি পরীক্ষা করতে যান. চেক ক্লিক করুন. এই তাই আপনি এটা আছে নিশ্চিত প্রশাসকের অনুমতির প্রয়োজন হবে. নিশ্চিত করুন বা অনুমতি পাসওয়ার্ড লিখুন.

    1. এখন স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান এবং ত্রুটি ফিক্স ফাইল সিস্টেম ত্রুটি ফিক্স.

এখন স্ক্যানিং প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে আরম্ভ করা হবে. আপনার হার্ড ডিস্ক এর আকারের উপর নির্ভর করে, এই কয়েক মিনিট পর্যন্ত সময় লাগতে পারে.

 

হার্ড ড্রাইভ এবং প্রধান বোর্ড মধ্যে উপায় 2- সংযোগ

এই ফিক্স হার্ড ড্রাইভ এবং প্রধান বোর্ড মধ্যে সংযোগ পরীক্ষা করার জন্য আপনার কম্পিউটার বা ল্যাপটপ খুলুন করার দরকার হয়. হারান বা খারাপ সংযোগ একটি ত্রুটির কারণে হতে পারে. আমরা পদ্ধতি শুরু করার আগে ক্ষমতা কোনো দুর্ঘটনা এড়াতে বন্ধ হয় নিশ্চিত. আপনার কম্পিউটার এর পুরো মন্ত্রিসভা খুলুন এবং হার্ড ড্রাইভ এবং প্রধান বোর্ড মধ্যে সংযোগ পরীক্ষা করার জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

    1. আপনি ধূসর কেবল লাল সময় SATA জন্য এক ও আইডিই দুই ধরনের আছে দেখতে পারেন. তারপর SATA ইন্টারফেস তারের নেই. এই উভয় সরান এবং সঠিকভাবে তা পরিষ্কার নিশ্চিত. যদি সম্ভব ব্যবহারের বায়ু ধুলো মুছে ফেলার জন্য যা করতে পারেন.

    1. নিউ আপনি SATA ইন্টারফেস তারের এবং SATA পাওয়ার কানেক্টর বা 4-পিন সংযোগকারী Moelx সংযোগ আবশ্যক ফিরে ড্রাইভ থেকে এটি সংযোগ.

  1. সময় SATA সংযোগকারীর জন্য আপনার মাদার বোর্ডের পরীক্ষা. একই পরিস্কার পদ্ধতি কি এবং ফিরে কেবল সংযোগ.

এখন আপনার কম্পিউটার চালু করুন এবং সমস্যা সমাধান না হলে পরীক্ষা. আপনি খোলার জন্য কিভাবে জানি না, তাহলে আপনার কম্পিউটারে আপনি একটি প্রকর্মী জন্য যেতে ভুলবেন না.

 

বাহ্যিক হার্ড ড্রাইভ এবং দূষিত হার্ড ডিস্ক ফরম্যাট করার উপায় 3- আপনার ডাটা ব্যাকআপ

বিন্যাস মূল অবস্থায় আপনার দূষিত হার্ড ডিস্ক পুনঃস্থাপন দুর্দান্ত উপায়. আপনি এটি ফরম্যাট করতে পারেন আগে যাইহোক, যদি আপনি আপনার পুরো তথ্য ব্যাক আপ নিশ্চিত. আপনার গুরুত্বপূর্ণ ফাইল কে হারাতে চাই না.

ব্যাক আপ

আপনি একটি বহিস্থিত হার্ড ডিস্কে আপনার পুরো কম্পিউটার ব্যাক আপ করতে পারেন এবং আপনি আপনার কম্পিউটার ফরম্যাট করার পরে এটা ফিরে হস্তান্তর করতে পারেন. আপনি সবসময় একটি তৃতীয় পক্ষের সফটওয়্যার ব্যবহার করতে পারেন কিন্তু উইন্ডোজ আপনার কন্ট্রোল প্যানেল থেকে একটি বিল্ট ইন করতে সক্ষম হবেন.

    1. এখন শুরু এবং কন্ট্রোল প্যানেল খুলুন যান.
    2. এখন সিস্টেম এবং নিরাপত্তা যান.

    1. পরবর্তী ইতিহাস ফাইলে যান এবং আপনি ফাইলের ইতিহাস সঙ্গে আপনার ফাইল এর ব্যাকআপ কপি সংরক্ষণ বিকল্প খুঁজে.

    1. উপভোগ্য ড্রাইভ আপনার সমস্ত ডেটা ব্যাক আপ করার জন্য এটি স্ক্যান করবে. এটি নির্বাচন করুন এবং চালু উপর ক্লিক করুন.

এই অন্য ডিস্কে আপনার গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করতে হবে.

বিন্যাস

    1. আপনার কম্পিউটারে কন্ট্রোল প্যানেল ওপেন করুন এবং সিস্টেম এবং নিরাপত্তা যান.

    1. প্রশাসনিক সরঞ্জাম ও ওপেন কম্পিউটার পরিচালনার উপর ক্লিক করুন.

    1. এখন, স্টোরেজ অধীনে বাম প্যানেলে যান Disk Management এ ক্লিক করুন. আপনি আপনার ডিস্ক দেখতে হবে. ডিস্কে যান এবং বিন্যাস ক্লিক করুন.

এই আপনার নিজ নিজ ডিস্ক ফরম্যাট হবে. আপনি সবসময় আপ আপনি করেছেন পিছন থেকে আপনি ডিস্ক থেকেই ভরে দিতে পারবে.

 

আপনি একটি ম্যাক ব্যবহার করা হলে ওয়ে 4-, ডিস্ক মেরামত ডিস্ক ইউটিলিটি চেষ্টা

আপনি ম্যাক ব্যবহার করা হলে, আপনি আপনার হার্ড ডিস্ক মেরামত ডিস্ক ইউটিলিটি ব্যবহার করতে পারেন. এই কমান্ডের সাহায্যে আপনি ম্যাক OS আপনাকে ডিস্ক প্রয়োজন হবে তবে সহজ পদ্ধতি আপনি ইতিমধ্যে কারণ আপনি আপনার গুরুত্বপূর্ণ ডাটা হারাতে পারেন মেরামতের সময় অন্যান্য হার্ড ডিস্কে আপনার ডাটা ব্যাক আপ করা আছে কি না হয়.

    1. আপনি ধূসর কেবল লাল সময় SATA জন্য এক ও আইডিই দুই ধরনের আছে দেখতে পারেন. তারপর SATA ইন্টারফেস তারের নেই. এই উভয় সরান এবং সঠিকভাবে তা পরিষ্কার নিশ্চিত. যদি সম্ভব ব্যবহারের বায়ু ধুলো মুছে ফেলার জন্য যা করতে পারেন.

    1. নিউ আপনি SATA ইন্টারফেস তারের এবং SATA পাওয়ার কানেক্টর বা 4-পিন সংযোগকারী Moelx সংযোগ আবশ্যক ফিরে ড্রাইভ থেকে এটি সংযোগ.
    2. সময় SATA সংযোগকারীর জন্য আপনার মাদার বোর্ডের পরীক্ষা. একই পরিস্কার পদ্ধতি কি এবং ফিরে কেবল সংযোগ.

    1. এখন বাম প্যানেল থেকে আপনি ডিস্ক নির্বাচন করুন এবং তারপর ডিস্ক রিপেয়ার যেতে.

    1. প্রক্রিয়া তারপর প্রস্থানের ইনস্টলার সমাপ্ত হয় একবার প্রারম্ভ ডিস্ক পরিবর্তে পুনরারম্ভ নিন যায়.

    1. পরিবর্তে ডিস্ক কম্পিউটারে আপনার অপারেটিং সিস্টেম নির্বাচন করুন এবং তারপর এটি পুনরায় আরম্ভ করুন.

আপনার কম্পিউটারে আবার বুট এবং হার্ড ড্রাইভ ত্রুটি এখনো জিদ যদি পরীক্ষা করা হবে. এই পদ্ধতি কিছু ত্রুটি সমাধান হবে কিন্তু হার্ড ডিস্ক সঙ্গে বাস্তব সমস্যা আছে, তাহলে এটি একটি প্রকর্মী পরামর্শ ভাল হবে.

 

ওয়ে 5- হার্ড ডিস্কে পিসিবি প্রতিস্থাপন

পুরানো ক্ষতিগ্রস্ত বা ক্ষতিগ্রস্ত হলে আপনার হার্ড ডিস্কে প্রিন্টেড সার্কিট বোর্ড প্রতিস্থাপন করতে পারেন. তারা হার্ড ডিস্ক নির্মাতা দ্বারা দেওয়া হয়. আপনার হার্ড ড্রাইভের জন্য প্রয়োজনীয় পিসিবি পেতে প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করুন. পিসিবি প্রতিস্থাপন নিম্নলিখিত ধাপ অনুসরণ করুন. এখানে অনুসরণ পদক্ষেপ:

    1. প্রথম জিনিস, ডান পিসিবি নির্বাচন করতে হবে. যে জন্য আপনি মডেল নম্বর, অংশ নম্বর, ফার্মওয়্যার, এবং ট্যাগ সংখ্যা মেলে চারটি জিনিস প্রয়োজন. আপনি বার কোড সঙ্গে উপরে স্টিকার পরীক্ষা করতে পারবেন. মেলা গাইড খোঁজার জন্য গাইড পান.

    1. আপনি অদলবদল যা চিপ পাওয়া যায় একবার, নতুন বোর্ডের মধ্যে অদলবদল. এটা কিছু ঝালাই অভিজ্ঞতা এবং সরঞ্জাম প্রয়োজন হবে. পুরানো চিপ অপসৃত করা এবং নতুন চিপ ফিরে ঝাল. এটি একটি সামান্য কারিগরী দিক হতে, যাতে আপনি প্রতিস্থাপন গাইড পরীক্ষা নিশ্চিত করতে হবে.

এখন আপনার হার্ড ড্রাইভে ইনস্টল করা এবং এটি আপনার কম্পিউটারে কাজ করে পরীক্ষা.

 

কিভাবে হার্ড ডিস্ক ক্ষতিপূরণ পরে তথ্য পুনরুদ্ধার করতে?

হার্ড ড্রাইভ মেরামত করা হয়েছে পরে, আপনি যে আপনি ব্যবহার ডাটা হারিয়ে পুনরুদ্ধার করা সম্ভব Wondershare ডেটা রিকভারি ডাটা পুনরুদ্ধারের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য ও কার্যকরী টুল এক যা সফটওয়্যার. আপনি তিনটি পদক্ষেপে ডাটা রিকভার করতে পারেন:

    1. কম্পিউটারে আপনার ডিস্ক সংযুক্ত করুন. আপনার কম্পিউটারে Wondershare সফটওয়্যার চালু করুন. হারিয়ে ফাইল রিকভারি অপশনে ক্লিক করুন.

    1. পরবর্তী পর্দায়, আপনার কাছ থেকে তথ্য পুনরুদ্ধার করতে চান হার্ড ডিস্ক নির্বাচন এবং স্ক্যানিং শুরু শুরু উপর ক্লিক করুন.

    1. পরবর্তী পর্দায়, আপনি, উদ্ধার করা যেতে পারে যে ফাইল এর তালিকা আছে আপনি পুনরুদ্ধার এবং পুনরুদ্ধার উপর ক্লিক করতে চান ফাইল নির্বাচন করা হবে.

Download win version Download mac version

এই আপনার হার্ড ডিস্ক মেরামত সহজ উপায়ে কিছু ঠিক আছে. এখন, আপনার হার্ড ডিস্ক দুর্নীতিগ্রস্ত হলে চিন্তা করার কোন প্রয়োজন নেই!

Read 141 times Last modified on Tuesday, 14 March 2017 20:08
Login to post comments

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« October 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
            1
2 3 4 5 6 7 8
9 10 11 12 13 14 15
16 17 18 19 20 21 22
23 24 25 26 27 28 29
30 31          

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604