You are here: Homeসাইন্সমোটর কারItems filtered by date: Saturday, 06 January 2018

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ কনকনে ঠাণ্ডায় মালদার গাজোলে  মৃত্যু হল এক কৃষকের। নাম বিমল বিশ্বাস (৩২)। তাঁর বাড়ি মালদার গাজোলের শিসা পিড়ালুতলা গ্রামে। পেশায় কৃষক বিমলের পরিবারের তরফে জানানো হয়েছে, ঠান্ডা সহ্য করতে না পেরে মৃত্যু হয়েছে তাঁর। এলাকার গ্রাম পঞ্চায়েত সদস্যও একই মত পোষন করেন। । বৃহস্পতিবার রাত ২টো নাগাদ তাঁর মৃত্যু হয়।
গ্রামবাসী জানিয়েছেন, গত দু'দিন ধরে গাজোলের সর্বনিম্ন তাপমাত্রা সাত ডিগ্রির আশপাশে ঘোরাঘুরি করছে। বিকেল হলেই নামতে শুরু করছে পারদ। রাত হলে ঠান্ডার সঙ্গে যোগ হচ্ছে উত্তরে হাওয়া। ঠান্ডা সহ্য করতে না পেরেই মৃত্যু হয়েছে বিমলবাবুর।
          
একই কথা বলেছেন ওই এলাকার পঞ্চায়েত সদস্য শেফালি সরকারও। তিনি বলেন, “প্রবল শীতে ঘরের বাইরে যাওয়ায় সম্ভবত বিমলবাবুর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়। সেকারণেই মৃত্যু হয়।” তিনি গোটা ঘটনাটি পঞ্চায়েত প্রধান চম্পা বিশ্বাসকে জানিয়েছেন।

প্রধান চম্পাদেবী জানিয়েছেন, শীতে মৃত্যুর জন্য ওই কৃষকের পরিবার যাতে সরকারি ৪০ হাজার টাকা সাহায্য পায়, তার চেষ্টা করা হচ্ছে। বিমলবাবুর পরিবারকে সরকারি আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন গাজোল পঞ্চায়েত সমিতির সভাপতি প্রভাত পোদ্দারও।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ মোবাইলে অন্য রাজ্যে থাকা স্বামীর সাথে ঝগড়া করে গায়ে আগুন দিয়ে গৃহবধূর আত্নহত্যা। ঘটনাটি ঘটেছে মালদার হবিবপুর থানার বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতের দাল্লাপুর গ্রামে। ঘটনার তদন্ত শুরু করেছে হবিবপুর থানার পুলিশ।

জানা গেছে, মৃত গৃহবধূর নাম সুপ্রিয়া বিশ্বাস। স্বামী সুকুমার বিশ্বাস ভিনরাজ্যে শ্রমিকের কাজ করেন। তাদের বছরের নয়েকের একটি পুত্র সন্তান রয়েছে। জানা গিয়েছে, গত দশ বছর আগে সুুপ্রিয়ার সাথে বিয়ে সুুকুমারের। শুক্রবার দুপুরে ভিনরাজ্যে থাকা স্বামীর সাথে মোবাইলে শেষ কথা হয় সুুপ্রিয়ার। এরপর রাতে দরজার খিল আটকে গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে নেয় সুপ্রিয়া বলে অভিযোগ পরিজনেদের। গৃহবধূকে উদ্ধার করে প্রথমে বুলবুলচন্ডি আর,এন রায় হাসপাতালে ভর্তি করেন পরিজনেরা। সেখানে তার শারিরীক অবস্থার অবনতি হলে রাতেই  তাকে স্থানান্তর করা হয় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। কয়েক ঘন্টা চিকিৎসা চলার পর শনিবার সকাল আটটা নাগাদ মৃত্যু হয় সুপ্রিয়ার। তবে কি কারণে এই ঘটনা ঘটলো তার তদন্ত শুরু করেছে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে মালদা জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালনায়   মালদা জেলার সাংবাদিকদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হল মালদা টুরিস্ট লজে। প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সুচনা করেন মালদা জেলার অতিরিক্ত জেলাশাসক আর বিমলা মহাশয়া। বিশিষ্ট লোকসংগীত শিল্পী তপন পণ্ডিতের উদ্বোধনী লোকসংগীতের মধ্য দিয়ে কর্মশালার কাজ শুরু হয়। এই কর্মশালায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের  যুগ্ম সচিব আলোকজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, তথ্য ও সংস্কৃতি দপ্তরের  বার্তা শাখার প্রধান অরবিন্দ মণ্ডল এবং ভারপ্রাপ্ত মালদা জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক অভিজিৎ বিশ্বাস, বিশিষ্ঠ সাংবাদিক স্নেহাশিস শূর ,প্রদীপ চট্টোপাধ্যায় ও দেবাশীষ ভট্টাচার্য মহাশয়। বিশিষ্ঠ সাংবাদিক স্নেহাশিস শূর প্রথমে আলোচনা প্রসঙ্গে বলেন আমরা আজকে জেলার এখানে ভাষন দিতে  আসিনি আমরা জেলার সাংবাদিকদের সাথে মতের আদান প্রদান করতে এসেছি। তিনি সাংবাদিকদের আশু কর্তব্য সম্পর্কে অভিত করেন, এবং পাশাপশি প্রশ্নোত্তর পর্বে আংশগ্রহন করেন।

অপর বিশিষ্ঠ সাংবাদিক  প্রদীপ চট্টোপাধ্যায় উন্নয়ন মূলক সাংবাদিকতা নিয়ে বিশদ আলোচনা করেন। দেবাশীষ ভট্টাচার্য সমাজ জীবনে সাংবাদিকতার প্রভাব নিয়ে আলোচনা করেন। পরিশেষে তথ্য ও সংস্কৃতি দপ্তরের  যুগ্ম সচিব আলোকজ্জ্বল বন্দ্যোপাধ্যায় সকলকে ধন্যবাদ দিয়ে সবার কাজ শেষ করেন।    

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে মালদা জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালনায়   মালদা জেলার সাংবাদিকদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হল মালদা টুরিস্ট লজে। প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সুচনা করেন মালদা জেলার অতিরিক্ত জেলাশাসক আর বিমলা মহাশয়া। বিশিষ্ট লোকসংগীত শিল্পী তপন পণ্ডিতের উদ্বোধনী লোকসংগীতের মধ্য দিয়ে কর্মশালার কাজ শুরু হয়। এই কর্মশালায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের  যুগ্ম সচিব আলোকজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, তথ্য ও সংস্কৃতি দপ্তরের  বার্তা শাখার প্রধান অরবিন্দ মণ্ডল এবং ভারপ্রাপ্ত মালদা জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক অভিজিৎ বিশ্বাস, বিশিষ্ঠ সাংবাদিক স্নেহাশিস শূর ,প্রদীপ চট্টোপাধ্যায় ও দেবাশীষ ভট্টাচার্য মহাশয়। বিশিষ্ঠ সাংবাদিক স্নেহাশিস শূর প্রথমে আলোচনা প্রসঙ্গে বলেন আমরা আজকে জেলার এখানে ভাষন দিতে  আসিনি আমরা জেলার সাংবাদিকদের সাথে মতের আদান প্রদান করতে এসেছি। তিনি সাংবাদিকদের আশু কর্তব্য সম্পর্কে অভহিত  করেন, এবং পাশাপশি প্রশ্নোত্তর পর্বে আংশগ্রহন করেন।

অপর বিশিষ্ঠ সাংবাদিক  প্রদীপ চট্টোপাধ্যায় উন্নয়ন মূলক সাংবাদিকতা নিয়ে বিশদ আলোচনা করেন। দেবাশীষ ভট্টাচার্য সমাজ জীবনে সাংবাদিকতার প্রভাব নিয়ে আলোচনা করেন। পরিশেষে তথ্য ও সংস্কৃতি দপ্তরের  যুগ্ম সচিব আলোকজ্জ্বল বন্দ্যোপাধ্যায় সকলকে ধন্যবাদ দিয়ে সবার কাজ শেষ করেন।    

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ পুরাতন মালদার অ্যাথলেটিক সেন্টারের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও ১০ কিলোমিটার রোডরেসের আয়োজন করা হয়েছিল শনিবার সকালে। বিভিন্ন জায়গা থেকে প্রতিযোগীরা এই খেলায় অংশগ্রহন করে।
জানা যায়, শনিবার সকালে পুরাতন মালদার অ্যাথলেটিক সেন্টারের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও ১০ কিলোমিটার রোডরেসের আয়োজন করা হয়। প্রতিযোগীতাটি শুরু হয় পুরাতন মালদার সাহাপুরের ডিসকো মোড় থেকে। আর শেষ হয় নবাবগঞ্জ জোড়া কালির থানে। এই প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে ফালাকাটার প্রতিযোগী, দ্বিতীয় স্থান অধিকার করে ইটাহারের প্রতিযোগী ও তৃতীয় স্থান অধিকার করে নদিয়ার প্রতিযোগী। পায়রা উড়িয়ে এই খেলার সুুচনা করেন পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ। এছাড়া উপস্থিত ছিলেন মালদা কেন্দ্রের বিধায়ক ভূপেন্দ্রনাথ হালদার, বিভূতি ঘোষ সহ প্রচুর দর্শকবৃন্দ।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ গাজোল বিএসএ ময়দানে মালদা জেলা পুলিস প্রসাশনের উদ্যোগে গাজোল পুলিস প্রসাশনের পরিচালনায় ও খেলার সাথীর সহযোগিতায় শুক্রবার ৩ দিন ব্যাপী ফুটবল খেলার সুুচনা করেন গাজোলের বিধায়ক দিপালী বিশ্বাস ও গাজোল পঞ্চায়েত সমিতির সভাপতি প্রভাত পোদ্দার।  এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজোলের বিধায়ক দিপালী বিশ্বাস, গাজোল পঞ্চায়েত সমিতির সভাপতি প্রভাত পোদ্দার। গাজোল হাসপাতালের রোগী কল্যান সমিতির সভাপতি রনিজত বিশ্বাস, বিশিষ্ট সমাজসেবী এবং খেলার সাথীর সভাপতি শিশির চক্রবতী। এছাড়া উপস্থিত ছিলেন, প্রদীপ লাহা ,প্রদ্যুৎ নারায়ন সরকার, বিশিষ্ট সমাজ সেবী করুনা সরকার। এই ৩দিনের খেলায় গাজোলের ১৫টি অঞ্চল থেকে ১৫টি দল অংশ গ্রহন করবে। এছাড়া গাজোল থানারও একটি দল থাকবে। ফাইনাল খেলার দিন মহিলাদের কাবাডি প্রতিযোগিতা হবে। বিধায়ক দিপালী বিশ্বাস ও সভাপতি প্রভাত পোদ্দার জানান রাজ্যের মুখ্যমুন্ত্রীর অনুপ্রেরণায় এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।তিনি খেলাধুলার প্রচুর উন্নয়ন করেছেন এবং খেলাধূলার জন্য প্রচুর সামগ্রী দান করেছেন আরও জানা যায় যে ৩দিন ধরে এই প্রতিযোগিতাস চলবে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফ এর ২৪ নং ব্যাটেলিয়নের চোরীঅনন্তপুর বিওপি শনিবার ভোররাতে বাংলাদেশে পাচার করার সময় ৬৪০ বোতল ফেন্সিডিল আটক করে। যার আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা। 

জানা যায়, শনিবার ভোররাতে বিএসএফ এর ২৪ নং ব্যাটেলিয়নের চোরীঅনন্তপুর বিওপি বাংলাদেশে পাচার করার সময় ৬৪০ বোতল ফেন্সিডিল আটক করে। যার আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা। যদিও এই ঘটনায় তারা কাউকে গ্রেপ্তার করতে পারেনি। উদ্ধার করা ফেন্সিডিলগুলি কালিয়াচক থানার হাতে হস্তান্তরিত করা হয়। এই ঘটনার তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই জানুয়ারীঃ গোপন সূত্রে খবর পেয়ে আইসি পুণেন্দু কুন্ডুর নেতৃত্বে ইংরেজবাজার থানার পুলিশের একটি দল শুক্রবার রাতে মালদা শহরের ঘোড়াপীর ট্রাকস্টান্ডে হানা দিয়ে দুই ব্যাক্তিকে আটক করলো। তাদের কাছ থেকে উদ্ধার হয় তিন কেজি উন্নতমানের আফিম আঠা। এরপর ধৃতদের গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

ইংরেজবাজার থানার পুলিশ সূত্রে জানা গেছে, তাদের কাছে সোর্স মারফত খবর আসে যে  রাতে মালদা শহরের উপর দিয়ে মাদক পাচার হবে। খবর পাওয়ার পর আইসি পুণেন্দু কুন্ডুর নেতৃত্বে এক পুলিশ বাহিনী রাতের মালদা শহরে ফাদ পাতে। গভীর রাতে মালদা শহরের ঘোড়াপীর ট্রাকস্টান্ডে হানা দিয়ে দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়।

ধৃতরা হল কমল চৌধুরী, বাড়ি কালিয়াচক থানার জোতপুরের চৌধুরী পাড়া এবং গৌতম চৌধুরী, বাড়ি ইংরেজবাজার থানার খাসকোলের কাশীপাড়া। পুলিশ আরো জানিয়েছে, উদ্ধার হওয়া তিন কেজি আফিমের আঠার দাম প্রায় দশ লক্ষ টাকা। ধৃত কলম ও গৌতম একে অপরের আত্নীয়। পুলিশ রিমান্ডে পাওয়ার পরি পরিস্কার হবে আফিম আঠাগুলি কোথা থেকে পেল আর কোথায় বা নিয়ে যাচ্ছিলো তারা। কিন্ত প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে যে, আফিম আঠাগুলি সীমান্তবর্তী কোন এলাকা থেকে আনা হয়েছে। শনিবার থৃতদের মালদা জেলা আদালতে তোলা হলে সাতদিনের পুলিশ হেফাজতে পাওয়ার আবেদন জানিয়েছেন ইংরেজবাজার থানার পুলিশ।

 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604