You are here: Homeসাইন্সমোবাইলItems filtered by date: Saturday, 03 February 2018

ডেস্ক, ৩ ফেব্রুয়ারি: চতুর্থ বারের জন্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয় ভারতের। এবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটে ভারতের স্বপ্নের দৌড় অব্যাহত রহল ।  গত ২০১৬ সালে  অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ অধরা থেকে গিয়েছিল। এবার সেই দুঃখ সুদে-আসলে তুলে গোটা টুর্নামেন্ট অপরাজিত থেকে ম্যাচ জিতল ভারত। ফাইনালে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে মধুর প্রতিশোধ নিল  ভারতীয় অনূর্ধ্ব ১৯ ।

এদিন টসে জিতে অস্ট্রেলিয়া ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বে ওভাল মাঠে। মেঘলা আবহাওয়াকে কাজে লাগিয়ে ভারতীয় বোলাররা জ্বলে ওঠেন। প্রথম দুটো উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে ধ্বস নামিয়ে দেন   বাংলার পেসার ইশান পোড়েল। তারপরে  কমলেশ নাগরকোটি, শিবা সিং, শিবম মাভি, ও অনূকুল রায় চারজনেই ২টি করে উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে ২১৬ রানে শেষ করে দেন। এরপরে জয় ছিল শুধুই সময়ের অপেক্ষা।

জবাবে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক মেজাজে ছিলেন অধিনায়ক পৃথ্বী শা ও মনজিত্ কালরা।পৃথ্বী ২৯ রানে আউট হয়ে গেলেও কালরা শুভমন গিলকে সঙ্গে নিয়ে জয়ের দিকে আরও এগিয়ে যান ।ফাইনালে  অনবদ্য অপরাজিত ১০১ রান করে দলের জয় নিশ্চিত করেন। শুভমান গিলকে (৩১ রান) সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে পার্টনারশির গড়েন। তারপরে হার্ভিক দেশাইকে নিয়ে দলকে জয়ের বৈতরণী পার করিয়ে চতুর্থবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের স্বাদ এনে দিলেন মনজ্যোত কালরা। এর আগে ২০০০ সালে মহম্মদ কাইফের নেতৃত্বে ভারত প্রথমবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতে। তারপরে ২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বে ও ২০১২ সালে উন্মুক্ত চাঁদের নেতৃত্বে ভারত এই ফর্ম্যাটে চ্যাম্পিয়ন হয়। সেই তালিকায় নিজের নাম তুলে ধরলেন পৃথ্বী শ'।

অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের বিশ্বকাপ জয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রশংসায় ভরিয়ে দিলেন যুব ক্রিকেটারদের।ভারতীয় সিনিয়র দলের অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা উড়ে এল দল জেতার সঙ্গ সঙ্গেই। আরও অনেক দূর যাওয়ার শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সিনিয়র ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীও ভারতীয় বিশ্বকাপজয়ী দলকে শুভেচ্ছা জানিয়েছেন।

ভারতের মাস্টার ব্লাস্টার সচিন বলেছেন, 'দারুণ দলগত কাজ দিয়ে বড় স্বপ্ন পাওয়া সম্ভব। আমাদের বিশ্বচ্যাম্পিয়নদের শুভেচ্ছা, রাহুল ও পারস দারুণ কাজ করেছে। এই খুদেদের সঠিক পথ দেখানোর জন্য ধন্যবাদ। আর খুদেরা তোমাদের দারুণ জার্নি এই সবে শুরু হল। নিজেদের সেরাটা দিতে থাক, এবং খেলাটা উপভোগ কর। শুভেচ্ছা, দারুণ কেরিয়ার হক তোমাদের। '

 

Published in Cricket

ডেস্ক, ৩ ফেব্রুয়ারি: আজ ভোরে লরি ও  ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ হয় রায়গঞ্জ থানার রূপাহারে ৩৪ নম্বর জাতীয় সড়কে । দুর্ঘটনায় চারজন জখম হয়েছেন। আহতদের রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার জন্য প্রায় তিন ঘন্টা জাতীয় সড়কে যান চলাচল বন্ধ ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তায় ঘন কুয়াশার জেরে এই দুর্ঘটনা ঘটেছে। দুটি গাড়ি অত্যন্ত দ্রুতগতিতে চলছিল। তাদের মুখোমুখি সংঘর্ষ হয়। আহতরা দীর্ঘক্ষণ গাড়ির মধ্যে আটকে ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থানে যায় রায়গঞ্জ থানার পুলিশ ও দমকল। ক্রেন ও গ্যাসকাটার দিয়ে লরি ও ডাম্পার কেটে আহতদের গাড়ি থেকে বের করা হয়। এই ঘটনার জেরে প্রায় তিন ঘন্টা বন্ধ হয়ে যায় ৩৪ নম্বর জাতীয় সড়কের যান চলাচল।হাসপাতাল সুত্রে জানা গেছে আহত ৪ ব্যক্তির মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩ ফেব্রুয়ারি : খোদ প্রশাসনের নাকের ডগায় চলছিল গাড়ি বীমার  জালিয়াতি চক্র।  আইনজীবীদের তৎপরতায় ফাঁস হয়েছে চক্রের কার্যকলাপ। এইঘটনায় আপাতত দুজনকে গ্রেপ্তার করেছে ইংরেজবাজার থানার পুলিশচক্রেরমূল পান্ডা এখনও অধরা। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে  প্রশাসনিক মহল সহ জেলা আদালত চত্বরে।
ঘটনারবিবরণে জানা যায় গতকাল বিকালে   মালদা জেলা আদালতের আইনজীবী পুষ্পেন্দু সরকারের ভাইয়ের মোটরবাইকএর   বিমার মেয়াদ ১ ফেব্রুয়ারি  শেষ হয়। গতকাল তিনি আদালতে এসে ওইবিমা কম্পানির এজেন্টকে ডেকে পাঠান। এজেন্ট এসে তাঁর কাছে সমস্ত নথিপত্রসহ ৭১২ টাকা নিয়ে যায়। এক ঘণ্টা পরই সে বিমার নতুন শংসাপত্র তাঁর হাতে তুলেদেয়। কিন্তু সেই শংসাপত্রে থাকা বিমা কম্পানির শিলমোহর দেখে তাঁর সন্দেহহয়। তিনি অন্যান্য আইনজীবীকেও শংসাপত্রটি দেখান। সন্দেহপ্রকাশ করেন তাঁরাও।এরপরই তাঁরা ওই এজেন্ট সুমন শেখের কাছে যান। সুমনের বাড়ি পুরাতন মালদারমঙ্গলবাড়ি এলাকার সামুন্ডাই পাড়ায়।

জেরার মুখে সুমন স্বীকার করে, বিমার শংসাপত্রটি জাল। আবগারি দপ্তরের পাশেথাকা একটি কালার জেরক্সের দোকান থেকে সে শংসাপত্রটি ছাপিয়েছে। সে আরওস্বীকার করে, ওই জেরক্স দোকানের মালিক, মালদা শহরের গয়েশপুরের বাসিন্দাপিটু সরকার সহ মকদুমপুর বারোয়ারিতলা লেনের বিশাল ঘোষ ও মীরচকের বাসিন্দাকাদের মাহালত এই জাল বিমা প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত। তাদের কথাতেইদীর্ঘদিন ধরে সে এই সমস্ত জাল শংসাপত্র তৈরি করে। এরপর গতরাতে পুষ্পেন্দুসরকার ৪ জনের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন।

অভিযোগ দায়েরের পরেই ইংরেজবাজার থানার পুলিশ গতরাতে দুই অভিযুক্ত কাদেরমাহালত ও বিশাল ঘোষকে গ্রেপ্তার করে। তবে বাকি দুই অভিযুক্ত পলাতক। তাদেরখোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ধৃত দুজনের বিরুদ্ধে ভারতীয় আইনের ৪৬৮, ৪৭১ ও ৪২০ ধারায় মামলা রুজু করা হয়েছে। আজ ধৃতদের জেলা আদালতে পেশ করাহয়েছে। অভিযুক্ত দুজনকে নিজেদের হেপাজতে নেওয়ার জন্য আবেদন জানানো হয়নিবলে  পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।  তাঁরামূল অভিযুক্তের সন্ধানে রয়েছেন। তাকেই তাঁরা হেপাজতে নিতে চান বলে জানান।  
যে জায়গায় ওইজেরক্সের দোকানটি রয়েছে, তার সামনেই জেলা মুখ্য দায়রা বিচারকের আদালত ওপুলিশ সুপারের অফিস। তাই স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে প্রশাসনের নাকের ডগায়  কীভাবে এই প্রতারণা চক্র দীর্ঘদিন ধরেনিজেদের ব্যবসা চালিয়ে আসছে, তা ভেবে পাচ্ছেন না কেউ। 

যে জায়গায় ওইজেরক্সের দোকানটি রয়েছে, তার সামনেই জেলা মুখ্য দায়রা বিচারকের আদালত ওপুলিশ সুপারের অফিস।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা ফেব্রুয়ারীঃ গোপন সূত্রে খবর পেয়ে তিন জন জুয়াড়িকে গ্রেফতার করল মালদহের কালিয়াচক থানার পুলিশ। শনিবার ধৃতদের  মালদা জেলা আদালতে তোলা হয়।
মালদহের কালিয়াচক থেকে আবার গ্রেফতার তিন জুয়াড়ি। জানা গেছে, ধৃতরা হল কালিয়াচক থানার বুধিয়া গ্রামের বাসিন্দা ইসমাইল সেখ, সেনাউল সেখ এবং নয়াগ্রামের বাসিন্দা মুক্তাদার সেখ। জানা যায়, শুক্রবার গভীর রাত্রে কালিয়াচক থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে পুরাতন বাবুরহাট এলাকায় হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ একটি গোপন ডেরা থেকে তিন জন জুয়াড়িকে গ্রেফতার করে। বাকি চারজন পালিয়ে যেতে সক্ষম হয়। উদ্ধার হয়েছে ২৫২৫  টাকার বোর্ডমানি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক,৩রা ফেব্রুয়রীঃ আগ্নেয়াস্ত্র সহ এক দুস্কৃতিকে গ্রেফতার করলো মালদহের বৈষ্ণব নগর থানার পুলিশ। শনিবার ধৃতকে সাত দিনের পুলিশি হেফাজত চেয়ে মালদা জেলা আদালতে পেশ করে পুলিশ।
জানা গেছে, ধৃতের নাম সঞ্জয় মণ্ডল। বাড়ি বৈষ্ণব নগর থানার সবদল পুর এলাকায়। শুক্রবার রাতে বৈষ্ণব নগর থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শেষরোড় এলাকায় হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ সঞ্জয়কে গ্রেফতার করে। ধৃতের হেফাজত থেকে উদ্ধার হয় একটি পাইপ গান এবং এক রাউন্ড কার্তুজ। পুলিশের প্রাথমিক অনুমান ছিনতাই করার উদ্দেশ্যে শেষরোড় এলাকায় ঘোরাঘুরি করছিলো ধৃত ওই ব্যাক্তি। কিন্ত তার উদ্দেশ্য সফল হওয়ার আগেই তাকে গ্রেফতার করা হয়।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« February 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
      1 2 3 4
5 6 7 8 9 10 11
12 13 14 15 16 17 18
19 20 21 22 23 24 25
26 27 28        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604