মালদা

  • মেয়েকে অপহরনের অভিযোগে থানায় সুবিচার না পেয়ে পুলিশ সুপারের দ্বারস্থ হতভাগ্য পিতা

    মালদা, ২০ ফেব্রুয়ারি : মেয়েকে অপহরণ করা হয়েছে এই অভিযোগে আজ মালদা পুলিশ সুপারের দ্বারস্থ হন  তার বাবা। তার অভিযোগ ১ সপ্তাহ অতিক্রান্ত তার মেয়ে নিখোজ থানায় জানিয়েও এখনও পর্যন্ত মেয়ের খোজ না পেয়ে তিনি বাধ্য হয়ে পুলিশ সুপারের  শরণাপন্ন হন।   স্থানীয় সূত্রে জানা যায় বৈষ্ণবনগর থানার সুকদেবপুরের  গৌতম রায়। গত  ১৩ তারিখ থেকে মেয়েকে খুঁজে পাচ্ছেন না। খোঁজখবর নিয়ে জানতে পারেন, দুইশত বিঘি গ্রামের টোটোন মণ্ডল ও তার বাড়ির লোকজন তাঁর মেয়েকে অপহরণ করেছে।  ঐ দিনই অর্থাৎ ১৩ তারিখেই গৌতমবাবু বৈষ্ণবনগর থানায় মেয়ের অপহরণের অভিযোগ দায়ের করেন এবং সেখানে  তিনি টোটোন সহ ৪ জনের নাম অভিযোগ করেন । আজ গৌতমবাবুর কাছ থেকে জানা যায় ,বিগত ১৩ ফেব্রুয়ারি দুপুরে তার  মেয়ে দুইশত বিঘি গ্রামে গৃহশিক্ষকের কাছে পড়তে গেছিল। তারপর থেকে তার আর কোনও খোঁজ পাওয়া যায় নি । তিনি এই ব্যাপারে  বৈষ্ণবনগর থানায় অভিযোগ জানিয়েছেন । তার আরও অভিযোগ, পুলিশ তার মেয়েকে উদ্ধারের জন্য  কোনও উদ্যোগ  নিচ্ছে না। আমি প্রতিদিন থানায় আসছি আর কোন খোজ না পেয়ে বাড়িতে ফিরে আসছি। প্রতিদিন থানায় গিয়ে ঘুরে আসছি। বাধ্য হয়ে আজ পুলিশ সুপারের কাছে অভিযোগ জানাতে এসেছি।  আমার সামনেই পুলিশ সুপার বৈষ্ণবনগর থানার  আই সি -কে ফোন করে দ্রুত উদ্ধারের নির্দেশ দিয়েছেন।  

  • রতুয়া ব্লক তৃনমূল কংগ্রেস কমিটির উদ্যোগে নিহত বীর জওয়ানদের স্মরণে মৌন মিছিল

    মালদা ২০ ফেব্রুয়ারি :জম্মু কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৪২ জন বীর জওয়ানের  প্রতি শ্রদ্ধা জানালো রতুয়া ব্লকের তৃনমূল কংগ্রেস কমিটি । এই মর্মে বুধবার বেলা ১১টায় এক মৌন মিছিলের আয়োজন করা হয়। মিছিলে উপস্থিত  ছিলেন প্রায়  তিন শতাধিক তৃনমূল কংগ্রেস কর্মী সহ বিশিষ্ট সমাজসেবী তথা    তৃনমূল কংগ্রেস নেতা মহঃ ইয়াসিন সহ অন্যান্য ব্লক নেতৃবৃন্দ।  মিছিল শেষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে তৃনমূল কংগ্রেস নেতা মহঃ ইয়াসিন  জানান, শহীদদের স্মরণে আজকের এই পদযাত্রা। শহীদদের আত্মার শান্তি কামনা এবং স্বজনহারা পরিবারদের প্রতি সমবেদনা জানানো হয় এদিন।  

  • শিশুদের স্বাস্থ্য বিষয়ক কর্মশালা সাহাপুর কাদিরপুর কিরণময় প্রাথমিক বিদ্যালয়ে।

    মালদা ২০ ফেব্রুয়ারি : একটি স্বেচ্ছাসেবী সংস্থা মালদা জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় শিশুদের স্বাস্থ্য বিষয়ক কর্মশালার আয়োজন করেছে । সংস্থাটি বিদ্যালয়ে বিদ্যালয়ে গিয়ে শিশুদের হাতে কলমে শ্রেণিকক্ষে পাঠ দানের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক নানা ধরনের পাঠদান করছে।ও হাতে কলমে শিক্ষা দেওয়া ও শিশুদের বোঝানোর কাজ করছে। সম্প্রতি সংস্থাটি পুরাতন মালদার সাহাপুর অঞ্চলের কাদিরপুর কিরণময়ী প্রাথমিক বিদ্যালয় শিশুদের নিয়ে এই ধরনের একটি কর্মশালার আয়োজন করে । কর্মসূচিতে স্বেচ্ছাসেবী সংস্থার শিক্ষকরা বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন জ্ঞান দেন। কেমন ভাবে ছাত্র ছাত্রীরা খাওয়া দাওয়ার আগে 6 টি বিশেষ পদ্ধতিতে হাত ধরে এবং নিজের শরীর সুস্থ রাখতে কি কি করতে হবে তা হাতে কলমে বুঝিয়ে বলেন এই ধরনের কর্মশালায় শিশুদের বিশেষ উপকার হচ্ছে বলে জানা গেছে। সংস্হা টি জেলার  বিভিন্ন  প্রাথমিক  বিদ্যালয়ে গিয়ে  শিশু দের এই ভাবে  স্বাস্থ্য বিষয়ক কর্মশালার আয়োজন  করবে  বলে জানিয়েছেন ।

  • ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত দুটি গৃহস্থ বাড়ি, ক্ষয়ক্ষতি কুড়ি লক্ষ টাকা, অসহায় পরিবারের পাশে তৃণমূল নেতা।

    মালদা ২০ ফেব্রুয়ারি : গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিকান্ডে ভস্মীভূত হয়ে গেল দুটি গৃহস্থ বাড়ি। ক্ষয়ক্ষতি প্রায় কুড়ি লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে মালদার রতুয়া 1 নম্বর ব্লকের কাহালা গ্রাম পঞ্চায়েতের কমলপুর গ্রামে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গিয়ে অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন বিশিষ্ট সমাজসেবী তথা তৃণমূল নেতা মোহাম্মদ ইয়াসিন। অসহায় পরিবারের হাতে তুলে দিলেন কিছু আর্থিক সাহায্য। জানা গেছে ওই এলাকার বাসিন্দা নন্দলাল মহালদার এবং সান্তালাল মহালদার। তারা সম্পর্কে দুই ভাই। পেশায় দুই জনই মাছ ব্যবসায়ী। প্রতিদিনের মতো আজ সকালে রান্না করছিলেন নন্দলাল মহালদারের স্ত্রী। ঠিক সেই সময় গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। মূহুর্তে আগুন ছড়িয়ে পড়ে। কোনমতে বাড়ি থেকে বেরিয়ে আসেন সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই ভস্মীভূত হয়ে যায় দাদা ভাইয়ের দুটি বাড়ি। পুড়ে ছাই হয়ে যায় বাড়িতে থাকা সমস্ত জিনিসপত্র। পরিবার সূত্রে জানা গেছে প্রায় কুড়ি লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। আগামীকাল একটি জমি রেজিস্ট্রি করার জন্য বাড়িতে 6 লক্ষ টাকা ছিল। সেই টাকা, কিছু চাঁদি, সোনা এবং অন্যান্য আসবাবপত্র এদিনের এই অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায় বলে দাবি পরিবারের। বাইট পরিবারের সদস্য। অন্যদিকে এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান বিশিষ্ট সমাজসেবী তথা তৃণমূল নেতা মোহাম্মদ ইয়াসিন। তিনি অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন। কিছু শুকনো খাবার, ত্রিপল, বস্ত্র এবং আর্থিক সাহায্য তুলে দেন দুই পরিবারের হাতে। পরে তিনি জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে এসে অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন। বিষয়টি বিডিও কে তিনি জানাবেন। জেলা পরিষদের গীতাঞ্জলি প্রকল্পের মাধ্যমে একটি বাড়ির ব্যবস্থা করা যায় সেটিও তিনি চেষ্টা করবেন। তার পাশাপাশি রতুয়া এক নম্বর ব্লকে দমকল কেন্দ্র গড়ে তোলার জন্য জেলায় প্রস্তাব রাখবেন এবং দরকার হলে দমকল মন্ত্রীর সাথেও কথা বলবেন তিনি বলে জানান। বাইট মহম্মদ ইয়াসিন।

  • ছাগল চুরি হাতেনাতে ধরে ফেলায় আক্রান্ত ছাগলের মালিক

    মালদা, ১৯সে জানুয়ারীঃ গতকাল রাত্রে ইংরেজবাজারের ঝলঝলিয়ার হরিজনপাড়ায় ছাগল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে এক যুবক। ছাগলের মালিক ঐ যুবককে গালিগালাজ করেন। তখনকার মত সেই যুবক চলে গেলেও কিছুক্ষন পরে সেই যুবক তার দলবল নিয়ে এসে হামলা্রিবারেরমহিলা ও তার পরিবারের উপর। এমনকি মহিলা ও পরিবারের লোকজনকে মারধর করে বলে অভিযোগ। মহিলা আহত হন বর্তমানে ঐ  আক্রান্ত মহিলা বর্তমানে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয় সূত্রে জানা যায় , মাস দুয়েকের মধ্যে গীতাদেবীর ৪টি ছাগল চুরি যায়। গতকাল বিকেলে স্থানীয় বিকাশ হরিজন নামে এক যুবককে ছাগল চুরির সময় হাতেনাতে ধরে ফেলেন গীতাদেবী। রাগে গালিগালাজ করেন গীতাদেবী। পরে সন্ধেয় মদ্যপ অবস্থায় দলবল নিয়ে  গীতাদেবীর বাড়িতে চড়াও হয় বিকাশ। বাঁশ দিয়ে গীতাদেবীর মাথায় মারে সে। গীতাদেবীকে বাঁচাতে এগিয়ে যান তাঁর ছেলে কুন্দন হরিজন ও বোনের ছেলে আনন্দ হরিজন। তাঁদেরও মারধর করা হয় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা তাঁদের উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসার পর কুন্দন ও আনন্দকে ছেড়ে দেওয়া হয়। গীতাদেবী এখনও সেখানে চিকিৎসাধীন। এখনও পর্যন্ত এই ঘটনায় পুলিশে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

  • মালদা জেলা শিল্প কেন্দ্রের উদ্যোগে জেলার হস্তশিল্প বিদেশে রপ্তানির জন্য কর্মশালা।

    মালদা,১৯ ফেব্রুয়ারি : মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় মালদা জেলা শিল্প কেন্দ্রের উদ্যোগে, জেলায় হাতে তৈরি জিনিসপত্র বিদেশে রপ্তানিতে উদ্যোগী প্রায় শতাধিক যুবক যুবতীদের নিয়ে একটি কর্মশালার আয়োজন।  মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ, মালদা জেলা শিল্প কেন্দ্রের সভাকক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মালদা জেলা শিল্প কেন্দ্রের মুখ্য আধিকারিক মানবেন্দ্র মন্ডল, এক্সপোটার্স উজ্জল সাহা, ব্যবসায়ী শৈলেশ গুপ্ত সহ অন্যান্য আধিকারিকরা। বিভিন্ন ব্যাংক থেকে  আগত আধিকারিকরাও এই কর্মশালায় উপস্থিত ছিলেন।  রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী বেকার যুবক যুবতীদের স্বনির্ভর করার জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ শুরু করেছেন। তেমনি এবার জেলায় হাতের তৈরি জিনিসপত্র বিদেশে রপ্তানির উদ্যোগ নিয়েছে মালদা জেলা শিল্প কেন্দ্র। তা নিয়েই মঙ্গলবার একটি কর্মশালার আয়োজন করা হয়। সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিদেশে রপ্তানিতে উদ্যোগীরা।

  • শহীদ জওয়ানদের স্মরণে বাঙ্গীটোলা গ্রামে যুবক বৃন্দের পরিচালনায় মৌনমিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন

    newsbazar24: কাশ্মীরে পুলওয়ামায় স্বাধীন ভারতে সবচেয়ে বড় জঙ্গি হামলায় নিহত ৪০ জন শহীদদের স্মরনে আজ কালিয়াচক দুই নং ব্লকে র বাঙ্গীটোলা গ্রামে যুবক বৃন্দের পরিচালনায় একটি মৌন মিছিল অনুষ্ঠিত হল । এই মিছিলে শিক্ষক, শিক্ষা কর্মী ও সকল ছাত্র ছাত্রী গোটা  গ্রামের পুরুষ ও মহিলা  সকলের সাথে পায়ে পা মিলিয়ে চললেন। এছাড়া ও  গ্রাম বাসিরা মোমবাতি জ্বালিয়ে  নিহত জঙ্গিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ।গ্রামবাসীরা জানিয়েছেন গোটা  বিশ্ব জুরে সন্ত্রাস বাদের বিরুদ্ধে তারা সকলেই  প্রতিবাদ জানাচ্ছে।  ও নিহত  সৈনিকদের পরিবারের  প্রতি সমবেদনা জ্ঞাপন করছে ।

  • মালদায় দুই দিনব্যাপী ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন

    News bazar24 : এই প্রথম মালদায় মারওয়ারি যুব মঞ্চ মালদা শাখার উদ্যোগে ক্যান্সার tসনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করা হলো। দুই দিনব্যাপী এই ক্যাম্পের আজ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় মালদা শহরের হিন্দি স্কুল পার্শ্ববর্তী ময়দানে। এদিন আনুষ্ঠানিকভাবে এ ক্যাম্পের উদ্বোধন করেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য এবং মালদা জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। উল্লেখ্য অল ইন্ডিয়া মারওয়ারি যুব মঞ্চের উদ্যোগে গোটা ভারত জুড়ে ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সেইমতো আসানসোলের 5 দিনের ক্যাম্প সম্পন্ন করে আজ মালদায় দুই দিনব্যাপী ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ওই সংগঠনের মালদা শাখার উদ্যোগে। জানা যায় প্রথম দিনে প্রায় দুই শতাধিক রোগী অংশ নেয়। এদিন প্রথম দিনের ক্যাম্পে উপস্থিত ছিলেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, ওই সংগঠনের সদস্য বিশাল শর্মা, অনিল সাউ সহ অন্যান্যরা। এই বিষয়ে জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান মার ওয়ারি যুব মঞ্চ আগামীতে একাধিক সামাজিক উদ্যোগ গ্রহণ করেছে। এবারে তারা বিনামূল্যে ক্যান্সার চেকআপ ক্যাম্পের আয়োজন করেছেন। এই উদ্যোগকে সাধুবাদ জানান তিনি। অন্যদিকে এই বিষয়ে ওই সংগঠনের পক্ষ থেকে বিশাল শর্মা জানান, এই প্রথম মালদায় ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। তাদের দুই দিনের এই ক্যাম্পে প্রায় 400 জন রোগী অংশ নেবে। আজ প্রথম দিনে ১৫০ জন অংশ নিয়েছে। এই ক্যাম্পে সমস্ত রকম ক্যান্সার সনাক্তকরণের ব্যবস্থা করা হয়েছে। 

  • মালদায় মারওয়ারি যুব মঞ্চ মালদা শাখার উদ্যোগে ক্যান্সার সনাক্তকরণ শিবির

    মালদা, ১৮ ফেব্রুয়ারীঃ এই প্রথম মালদায় মারওয়ারি যুব মঞ্চ মালদা শাখার উদ্যোগে ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করা হলো। দুই দিনব্যাপী এই ক্যাম্পের আজ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় মালদা শহরের হিন্দি স্কুল পার্শ্ববর্তী ময়দানে। এদিন আনুষ্ঠানিকভাবে এ ক্যাম্পের উদ্বোধন করেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য এবং মালদা জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। উল্লেখ্য অল ইন্ডিয়া মারওয়ারি যুব মঞ্চের উদ্যোগে গোটা ভারত জুড়ে ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সেইমতো আসানসোলের 5 দিনের ক্যাম্প সম্পন্ন করে আজ মালদায় দুই দিনব্যাপী ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ওই সংগঠনের মালদা শাখার উদ্যোগে। জানা যায় প্রথম দিনে প্রায় দুই শতাধিক রোগী অংশ নেয়। এদিন প্রথম দিনের ক্যাম্পে উপস্থিত ছিলেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, ওই সংগঠনের সদস্য বিশাল শর্মা, অনিল সাউ  সহ অন্যান্যরা। এই বিষয়ে জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান মার ওয়ারি যুব মঞ্চ আগামীতে একাধিক সামাজিক উদ্যোগ গ্রহণ করেছে। এবারে তারা বিনামূল্যে ক্যান্সার চেকআপ ক্যাম্পের আয়োজন করেছেন। এই উদ্যোগকে সাধুবাদ জানান তিনি। অন্যদিকে এই বিষয়ে ওই সংগঠনের পক্ষ থেকে বিশাল শর্মা জানান, এই প্রথম মালদায় ক্যান্সার সনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। তাদের দুই দিনের এই ক্যাম্পে প্রায় 400 জন রোগী অংশ নেবে। আজ প্রথম দিনে ১৫০ জন অংশ নিয়েছে। এই ক্যাম্পে সমস্ত রকম ক্যান্সার সনাক্তকরণের  ব্যবস্থা করা হয়েছে।

  • জঙ্গি হামলায় শহীদ বীর জওয়ানের প্রতি শ্রদ্ধা মালদার ব্যাবসায়ী সংগঠনের শ্রদ্বাঞ্জলী

    মালদা, ১৮ ফেব্রুয়ারীঃ জম্মু কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৪২ জন বীর জওয়ানের প্রতি শ্রদ্ধা জানালো মালদহের মুকুন্দলাল পৌর বাজার ব্যবসায়ী সমিতি। এই মর্মে গত শনিবার সন্ধ্যায় গোটা শহর   জুড়ে মৌন মিছিলের আয়োজন করা হয়। মোমবাতি হাতে নিয়ে এই মৌন মিছিলে শামিল হন ব্যবসায়ীরা। মিছিল শেষে  শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয় ব্যবসায়ীদের পক্ষ থেকে। পরে সংগঠনের সেক্রেটারি হরেন চৌধুরী জানান, শহীদদের স্মরণে আজকের এই পদযাত্রা। শহীদদের আত্মার শান্তি কামনা এবং স্বজনহারা পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জানানো হয় এদিন।