Newsbazar24.com / দেশ

  • কর্ণাটকে পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন ইয়েদুরাপ্পা সূত্রের খবর।

    16-May-18 11:38 am


    Newsbazar,24 ডেস্ক, ১৬ইমেঃ সুত্রের খবর কর্ণাটকে পরবর্তী সরকার গড়তে চলেছে বিজেপিই তবে কর্নাটকে সরকার গঠনের জোর তত্পরতা কংগ্রেস-জেডিএস এবং বিজেপি উভয় শিবিরেই আছে।আজই বিজেপি পরিষদীয় দলের নেতা নির্বাচিত হয়েছেন ইয়েদুরাপ্পা। সুত্রের আরও খবর রাজ্যপাল একক  বৃহত্তম দল হিসাবে বিজেপি পরিষদীয় দলের নেতা ইয়েদুরাপ্পাকে সরকার গঠনের জন্য ডাকছেন। সেক্ষেত্রে আগামীকাল কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন বিএস ইয়েদুরাপ্পা  এখনও পর্যন্ত একজন নির্দল এবং সাতজন কংগ্রেস বিধায়কের সমর্থনের কথা জানা গিয়েছে জানা গিয়েছে, বুধবার সকাল থেকে এইসব বিধায়কের সঙ্গে যোগাযোগ করা যায়নি
    এদিন ইয়েদুরাপ্পা রাজ্যপাল ভাজুভাই ভালার সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানিয়েছেন। রাজভবন থেকে বেরিয়ে  ইয়েদুরাপ্পা বলেছেন, ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগে সমস্ত সম্ভাবনা খতিয়ে দেখার কথা বলেছেন রাজ্যপাল।
    রাজ্য বিধানসভার ২২৪ আসনের মধ্যে ১০৪ আসনে জিতে বিজেপি একক সংখ্যারগরিষ্ঠতা পেয়েছে। কিন্তু সরকার গঠনের জন্য আরও ৭ বিধায়ক দরকার। বিজেপির অন্যান্য নেতারাও সরকার গঠনের ব্যাপারে আত্মবিশ্বাসী।
     অন্যদিকে, সরকার গঠনের দাবীদার জেডিএস শিবিরেও। কংগ্রেস নিঃশর্ত ভাবে তাদের সমর্থন দিয়েছে এবং দলের পরিষদীয় নেতা নির্বাচিত  হয়েছেন এইচ ডি কুমারস্বামী। তিনি অভিযোগ করেছেন,  ঘোড়া কেনাবেচার মধ্য দিয়ে ক্ষমতায় আসতে চাইছে বিজেপি।
    মঙ্গলবার সন্ধেয় নিজেদের সংখ্যা সম্পর্কে রাজ্যপালের সাথে দেখা করে সংখ্যা জানিয়েছে  কংগ্রেস জেডিএস কিন্তু বুধবার সকালে বিধায়কদের সঙ্গে যোগাযোগ করা না যাওয়ায় সতর্ক হয়ে যায় কংগ্রেস জেডিএস নব নির্বাচিত কংগ্রেস বিধায়কদের বৈঠকও পিছিয়ে দেওয়া হয় কেননা রাজশেখর পাটিল, নগেন্দ্র, আনন্দ সিং-এর সঙ্গে কংগ্রেস কোনও ভাবেই যোগাযোগ করতে পারেনি একটি সূত্র থেকে জানা গিয়েছে, নগেন্দ্র আনন্দ সিং বিজেপির রেড্ডি ভাইদের খুব কাছের অন্য একটি সূত্রের খবর, দুই জেডিএস বিধায়ক রাজা ভেঙ্কটাপ্পা নায়ক এবং ভেঙ্কট রাও নাডাগৌড়াকেও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানা গিয়েছে কংগ্রেস জেডিএস-এর একাধিক বিধায়ককে বিজেপি- তরফে তাদের দলে যোগ দিতে বলা হয়েছে বলে দাবি

     


     

     

    Read : 106

Related Posts

চিকিৎসা জগতে অবিস্মরণীয় কীর্তি ভারতীয় চিকিৎসকের ,বিশ্বে প্রথম টেলিরোবটিক সার্জারি
বিশ্বকাপ হকির গুরুত্বপূর্ণ ম্যাচ ভারত ও বেলজিয়ামের মধ্যে অমীমাংসাসিত
ভারতের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব নিলেন সুনীল অরোরা
দীর্ঘ ছয় মাস পর ডিসেম্বর থেকে রান্নার গ্যাসের দাম কিছুটা কমছে।
উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলার ডামটাতে ভয়াবহ বাস দুর্ঘটনা মৃত ১২ জন
কাশ্মীরের ভারত পাক সীমান্তে সেনার এনকাউন্টারে খতম তিন জঙ্গি, প্রচুর পরিমাণ অস্ত্র উদ্ধার
প্রধানমন্ত্রী বারাণসীতে গঙ্গা নদীর ওপর নির্মিত মাল্টি-মোডাল টার্মিনাল জাতির উদ্দেশে উৎসর্গ করবেন আগামী সোমবার
বিশেষভাবে সক্ষম যুবসম্প্রদায়ের সামনে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত সমস্যাগুলি মোকাবিলা করার জন্য শিবির।
নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম জইশ-ই-মহম্মদ প্রধানের ভাইপো উসমান হায়দারের।