Newsbazar24.com / খেলা

  • চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে

    05-May-18 02:58 pm


    Newsbazar, ৫মেঃ আজ আইপিএলের ৩৫ তম ম্যাচে চেন্নাই সুপার কিংস খুব সহজেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে   উইকেটে হারিয়ে দিলএই জয়ের ফলে প্লে-অফের খুব কাছে পৌঁছে গেল সিএসকে। দশ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল চেন্নাই সুপার কিংস। অন্যদিকে, এই ম্যাচে হেরে বিরাটদের প্লে-অফে যাওয়া আরও কঠিন হয়ে গেল

    দিন প্রথমে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন  চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর সিদ্ধান্ত যে  সঠিক ছিল , তা ম্যাচের প্রথম থেকেই প্রমান করতে  থাকেন সিএসকের বোলাররা। বিশেষ করে রবীন্দ্র জাডেজা এবং হরভজন সিং এর স্পিন জুটি। চেন্নাইয়ের স্পিনারদের দাপটে, তাসের ঘরের মতো ভেঙে পড়ে আরসিবির  বিখ্যাত ব্যাটিং লাইনআপ। মনন ভোরার পরিবর্তে পার্থিব পটেল চেষ্টা করেন কিছুটা। শেষের দিকে চেষ্টা করেন টিম সাউদি। এই দুই ক্রিকেটার ছাড়া এদিন অন্য  আরসিবি ক্রিকেটারই ব্যাট হাতে শুধু ব্যর্থ ওপেন করতে নেমে ৪১ বলে ৫৩ রানের ইনিংস খেলেন পার্থিব। তাঁর ইনিংসটি সাজানো ছিল দু'টি ছয় এবং পাঁচটি চার দিয়ে। শেষের দিকে ২৬ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউ দুঅঙ্কের রান পাননি। অধিনায়ক বিরাট কোহলি করেন মাত্র আট রান। ব্র্যান্ডন ম্যাককালাম করেন পাঁচ রান। এক রান করে প্যাভিলিয়নে ফেরেন চোট  সারিয়ে মাঠে ফেরা এবি ডিভিলিয়ার্স। শেষপর্যন্ত উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১২৭ রান করে আরসিবি চেন্নাইয়ের হয়ে তিনটি উইকেট নেন রবীন্দ্র জাডেজা এবং দু'টি উইকেট নেন হরভজন সিং। একটি করে শিকার লুঙ্গি এনগিডি এবং ডেভিড উইলির। দু'টি উইকেট আসে রান আউট হিসবে।

    জবাবে মাত্র উইকেট হারিয়ে, দুই ওভার বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের হয়ে ম্যাচ শেষ করেন অধিনায়ক এম এস ধোনি এবং ডোয়েন ব্র্যাভো। ২৩ বলে অপরাজিত ৩১ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন এমএসডি। আরসিবির বিরুদ্ধে জিতলেও একটা সময় পর পর দু' উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই। সেই সময় দলের হাল শক্ত হাতে ধরেন ধোনি এবং ব্র্যাভো। ধোনিকে ১৪ রান করে যোগ্য সঙ্গত দেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। ধোনি এবং ব্র্যাভো ছাড়াও এদিন রান পান অম্বতি রায়ডু(৩২), সুরেশ রায়না(২৫) তবে রান পাননি দলে নতুন আসা ব্যাটসম্যান ধ্রুব সোরে() রান পাননি শেন ওয়াটসনও(১১) আরসিবির হয়ে দু'টি উইকেট নেন উমেশ যাদব, একটি করে উইকেট নেন কোলিন ডি গ্র্যান্ডহোম এবং মুরুগান অশ্বিন। এই ম্যাচে জয়ের ফেলে দশ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল চেন্নাই সুপার কিংস।
     

    Read : 52

Related Posts

অসাধারন ফুটবল খেলেও গোল করতে না পারার জন্য বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল মরক্কোকে
আবার ২০১৮-র বিশ্বকাপে অঘটন,পোল্যান্ড সেনেগালের কাছে ২-১ গোলে পরাজিত হল।
এবার বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ব্রাজিল সুইজারল্যান্ডের সাথে ড্র করল।
২০১৮ বিশ্বকাপে প্রথম অঘটন, জার্মানিকে প্রথম ম্যাচেই ১-০ তে হারিয়ে দিল মেক্সিকো
ফ্রান্স গ্রুপ সি-র প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে দিল।
আর্জেন্তিনা বিশ্বকাপের প্রথম ম্যাচেই আইসল্যান্ডের সঙ্গে ড্র করে চাপে পড়ে গেল।
ফ্রি কিকে বিশ্বমানের গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, খেলার ফল স্পেন-৩পর্তুগাল -৩
আত্মঘাতী গোলে মরক্কোকে হারিয়ে ইরানের মূল্যবান তিন পয়েন্ট
দুরন্ত লড়াই করেও মিশরকে হারতে হল উরুগুয়ের কাছে