Newsbazar24.com / রাজ্য

  • লাগামছাড়া সন্ত্রাসের প্রতিবাদে পঞ্চায়েত নির্বাচন থেকে সরে দাঁড়ানোরসিদ্বান্ত নিল এসইউসিআই

    16-Apr-18 03:29 pm


    ডেস্ক, ১৬ই এপ্রিলঃ এসইউসিআই মুর্শিদাবাদ জেলা কমিটি পঞ্চায়েত নির্বাচনে লড়বে না বলে সিদ্বান্ত নিয়েছে। কারন রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে শাসক দলের  লাগামছাড়া সন্ত্রাস। সোমবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে জেলা কার্যালয়ে এসইউসিআইয়ের পক্ষ থেকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানানো হয়।

    নির্বাচন বয়কট প্রসঙ্গে এসইউসিআই জানায়, মনোনয়ন পর্ব থেকে সন্ত্রাস শুরু হয়েছে। এখন মনোনয়ন প্রত্যাহার নিয়ে সন্ত্রাস চলছে। যত দিন এগোবে এই সন্ত্রাসের মাত্রা বাড়বে। আর ভোটে এই সন্ত্রাস মাত্রাতিরিক্ত হয়ে দাঁড়াবে। এই সন্ত্রাসের প্রতিবাদ জানাতেই নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হল। এসইউসিআই জানায়, প্রথম দিন থেকে এই জেলায় সন্ত্রাস শুরু হয়েছে। পুলিশকে সামনে রেখে সন্ত্রাস চালাচ্ছে। এসইউসিআই মুর্শিদাবাদ জেলা পরিষদে ৭০টির মধ্যে ২৫ আসনে প্রার্থী দিয়েছিল। ৭৩৬টি পঞ্চায়েত সমিতি আসনের মধ্যে ১৭টি ও ৪১৭১টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ৬৫ আসনে প্রার্থী দিয়েছিল তাঁরা। সে সবই প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।

    এসইউসিআই জানায়, লাগাতার হুমকি চলছে। প্রার্থীর বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে। এমনকী হাসপাতালে গিয়েও হুমকি দেওয়া অব্যহত রয়েছে। এই অবস্থায় রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে লড়াইয়ের পরিবশ নেই। রক্তচক্ষু দেখিয়ে শাসক সব দখল করে নিতে চায়। নির্বাচন এখানে প্রহসেন পরিণত হচ্ছে। তাই পঞ্চায়েত নির্বাচন থেকেই সরে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই জেলায় কোনও আসনেই তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করবেন না। রাজনৈতিক মহলের অনুমান এটা হল শাসকের বিরুদ্ধে শোষকের নীরব প্রতিবাদ।  
     

    Read : 115

Related Posts

আদিবাসী বাজনা : অষ্টমীর সন্ধ্যায় মালদা শহরের রাস্তায়, দেখুন ভিডিও
অষ্টমীর সন্ধ্যায় জন জোয়ারে ভাসলো মালদা, দেখুন ভিডিও
‘বেদান্ত’-র পরিচালনায় বিগত বছরের ন্যায় এবারও বস্ত্র ও পোষাক বিতরণ
বালুরঘাটে ভয়াবহ অগ্নিকান্ড : পুড়ে গেল সিনেমা হল সহ তুলোর গোডাউন
এলাকরা দুঃস্থ বয়স্কা মহিলাদের মধ্যে বস্ত্র বিতরণ রোটারী ক্লাবের
গ্রীন পার্ক ক্লাব এন্ড লাইব্রেরীর কলা বউ স্নান : দেখুন ভিডিও
বড়িশা সাতেরপল্লীর এবারের পুজোয় ব্যতিক্রমী ভাবনা
দত্ত বাড়ির কুমারী পুজোয় আজ দেবী হিসেবে পূজিতা হলো সমৃদ্ধি মুখার্জী।
শস্ত্রমতে কুমারী কাকে বলে ? সকল নারীর মধ্যেই বিরাজিত রয়েছে দেবী শক্তি।