Newsbazar24.com / রাজ্য

  • আতঙ্ক ছড়াল শিলিগুড়ি শহরে ঃ রাত একটু বাড়তেই আবার শিলিগুরিতে চিল মৃত্যুর খবর

    07-Apr-18 07:14 am


    ডেস্ক ঃ চিলের মৃত্যুতে আতঙ্ক ছড়াল শিলিগুড়ি শহরে। শুক্রবার রাতে শিলিগুড়ি শহরের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হয় বেশ কয়েকটি চিলের দেহ ও অসুস্থ চিল। প্রাথমিক তদন্তের পর অনুমান, মরা মুগরির মাংস খেয়ে মৃত্যু হয়েছে চিলগুলির। 

    শুক্রবার রাতে প্রথম চিলের মৃ্ত্যুর খবর আসে শিলিগুড়ির কলেজে পড়ার চিলড্রেন পার্ক এলাকা থেকে। একটি গাছের নিচে আটটি চিল পড়ে থাকতে দেখা যায়। খবর দেওয়া হয় পরিবেশকর্মীদের। তারা ঘটনাস্থলে পৌঁছে খবর দেন সুকনা বনদফতরকে। তাঁরা এসে মৃত ও অসুস্থ চিলগুলিকে উদ্ধার করে নিয়ে যান। তবে কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় অসুস্থ প্রাণীগুলির। 

    রাত একটু বাড়তেই আবার চিল মৃত্যুর খবর শিলিগুড়ির টিকিয়াপাড়া ও বাগরাকোট থেকে। টিকিয়াপাড়া থেকে চারটি, বাগরাকোট থেকে পাঁচটি চিল উদ্ধার করেন পরিবেশকর্মীরা । যার মধ্যে বেশিরভাগই ছিল মৃত। 

    প্রাথমিক তদন্তের পর পরিবেশকর্মীরা জানিয়েছেন, মড়কের ফলে মৃত মুরগি পদ্ধতি মেনে নষ্ট না-হওয়ায় এই ঘটনা ঘটে থাকতে পারে। কারণ, মৃত চিলগুলির ঠোঁট ও দেহের অন্যান্য অংশে মুরগির পালক লেগে থাকতে দেখা গিয়েছে। সম্ভবত মৃত মুরগির মাংস খেয়েছে চিলগুলি। অসুস্থ চিলগুলি ঠোঁট থেকে মুরগির মাংস উগরে দিচ্ছে বলেও জানিয়েছেন তাঁরা। 

    Read : 119

Related Posts