Newsbazar24.com / সবার জন্য

  • পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ 2018 - (18,000) আসন্ন পুলিশ এসআই, কনস্টেবল বিজ্ঞপ্তি, খালি পদ

    30-Mar-18 11:25 am


    ডেস্কঃ(I.D). ৩০ মার্চ ২০১৮ঃ-পশ্চিমবঙ্গ পুলিশ পুলিশ নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই পশ্চিমবঙ্গ পুলিশের কাছে হস্তান্তর করা হবে। সাব ইন্সপেক্টর ও কনস্টেবল পোস্টের 1২,500 পদে নিয়োগের জন্য নির্ধারিত আবেদন দাখিল করা হয়। পশ্চিমবঙ্গে চাকরি খুঁজছে এবং সরকারি সেক্টরে তাদের কর্মজীবন নিশ্চিত করার জন্য আবেদনকারীদের, এই তাদের জন্য একটি সুবর্ণ কাজের সুযোগ। পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ 2018 এর যোগ্যতা মাপকাঠি পূরণকারী প্রার্থীগণ যথাযথ চ্যানেলের মাধ্যমে শেষ তারিখের নীচে অথবা তার আগে তাদের অ্যাপ্লিকেশনগুলি জমা দিতে পারেন। আবেদনকারীরা পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ 2018 এসআই, কনস্টেবল মত যোগ্যতা অর্জন করতে পারে। মানদণ্ড, নির্বাচন প্রক্রিয়া, ইত্যাদি কিভাবে প্রয়োগ করা হয় ভাল।পুলিশ ডিপার্টমেন্টে যোগদানের স্বপ্ন দেখছে এমন সম্ভাব্য প্রার্থীদের জন্য গ্রেট নিউজ এখানে আছে। সম্প্রতি, বোর্ড একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যেখানে এটি নির্দিষ্ট করা হয়েছে যে তারা 18,000 সাব ইন্সপেক্টর, কনস্টেবল চাকরির জন্য তরুণ এবং দক্ষ প্রতিদ্বন্দ্বী নিয়োগের খোঁজ করছে। তাই 2018 সালে এই পুলিশ জবসের জন্য অপেক্ষা করছে এমন প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশ ডিপার্টমেন্টে অবস্থান করার জন্য এই সুযোগটি ব্যবহার করতে পারেন। বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনকারীদের 10 টি শ্রেণী / ম্যাট্রিকুলেশন / 1২ তম শ্রেণি / ইন্টারমিডিয়েট / স্নাতক শ্রেণীর কোনও সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান / বোর্ড হতে ন্যূনতম পাসের শতকরা পাস নম্বর থাকতে হবে। আমরা ইন্টেন্ডার্সগুলিকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দিই এবং এই পোস্টে আমরা আরও কিছু আপডেট করে রেখেছি।

    প্রতিষ্ঠানের নাম-পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ 2018
    পোস্টের নাম (গুলি)-কনস্টেবল, সাব ইন্সপেক্টর
    খালি সংখ্যা-18,000
    যোগ্যতা-10th, 12th, ডিগ্রী
    শেষ তারিখ-শুরুর তারিখ
    শীঘ্রই আপডেট করা হবে। 

    পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল এসআই যোগ্যতা

    পশ্চিমবঙ্গ পুলিশের জন্য আবেদন করতে আগ্রহী এমন প্রতিদ্বন্দ্বীরা যদি যোগ্যতা অর্জন করতে চায় তবে তাদের যোগ্যতা থাকতে হবে। প্রতিদ্বন্দ্বীগণ এছাড়াও অফিসিয়াল সাইট বা অফিসিয়াল ভ্রাম্যমাণ বিজ্ঞাপনের মাধ্যমে বিস্তারিত নিশ্চিত করতে পারেন:
    বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনকারীদের 10 টি শ্রেণী / ম্যাট্রিকুলেশন / 1২ তম শ্রেণি / ইন্টারমিডিয়েট / স্নাতক শ্রেণীর কোনও সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান / বোর্ড হতে ন্যূনতম পাসের শতকরা পাস নম্বর থাকতে হবে।
    পশ্চিমবঙ্গ পুলিশ চাকরি বয়স সীমা এবং বয়স আতিথ্য

    পশ্চিমবঙ্গ পুলিশ চাকরি বয়স সীমা বিজ্ঞপ্তি অনুযায়ী স্পেসিফিকেশন অনুযায়ী হওয়া উচিত। ন্যূনতম বয়স হল 18 বছর এবং সর্বাধিক বয়স ২5 বছর। আর এসসি, এসটি, পিডব্লিউডি, পিএইচ, নারী ও অন্যান্যদের প্রতিদ্বন্দ্বীরা তেলঙ্গানা সরকারের নিয়ম অনুযায়ী 05 বছরের বেশি সময় পর্যন্ত সর্বোচ্চ বয়স সীমাবদ্ধতার জন্য উপযুক্ত।
    নির্বাচন প্রক্রিয়া

    ভুক্তভোগীদের রক্ষণাবেক্ষণ রাউন্ডের সময় প্রদর্শিত কর্মক্ষমতা ভিত্তিতে 12,500 খালি জন্য নির্বাচিত করা হবে। কেরালার পুলিশ এসআই কনস্টেবলের জন্য 1২ হাজার টিকিটের চূড়ায় অন্তর্ভুক্ত রয়েছে লিখিত পরীক্ষা, শারীরিক পরিমাপের পরীক্ষা, শারীরিক দক্ষতা পরীক্ষা এবং ব্যক্তিগত সাক্ষাতকার / ডকুমেন্ট যাচাইকরণ। নিয়োগের জন্য নির্বাচিত হওয়ার জন্য আবেদনকারীকে সেই রাউন্ডগুলি পরিষ্কার করতে হবে।
    আবেদন ফী

    জেনারেল বা ওবায়দর প্রতিদ্বন্দ্বীগণকে 400 / -র আবেদন ফি প্রদান করতে হবে, তবে অন্যান্য সংরক্ষিত শ্রেণীর সকল প্রার্থীকে ২00 / - টাকা দিতে হবে। আবেদনকারীদের আবেদন ফি সম্পূর্ণ করতে ফি প্রদান করতে হবে। আমরা আবেদনকারীদের অর্থ প্রদানের আগে আঞ্চলিক ওয়েবসাইট বা অফিসিয়াল বিজ্ঞপ্তি চেক করতে ইন্টেন্ডারদের পরামর্শ দিই।

    পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ 2018 এর জন্য আবেদন করতে হবে

    প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট বা নীচের লিঙ্ক দেখতে পারেন
    অনলাইনে অনলাইন লিঙ্কটি সন্ধান করুন
    প্রয়োজনীয় তথ্য সহ আবেদনপত্র পূরণ করুন।
    আবেদন ফি (কোনও অগ্রগতি ছাড়াই বিজ্ঞপ্তি / ওয়েবসাইট পুনর্বিবেচনা করুন)
    আবেদন ফর্ম পুনর্বিবেচনা করুন।
    তারপর অনলাইন মোডে আবেদনপত্র জমা দিন
    ভবিষ্যতের রেফারেন্স জন্য মুদ্রণ আউট নিন

    শারীরিক দক্ষতা টেস্ট (পুরুষ ও মহিলা)
    পুরুষ
    উচ্চতা: 167.6 সেমি,,বুকে: 86.3 সেন্টিমিটার কম হতে হবে না্‌,বিস্তারযোগ্য: 5 সেমি
    মহিলা
    উচ্চতা - 157.5 সেমি্‌,ওজন - 47 কিলোগ্রাম
    অন্য টেস্ট
    15 সেকেন্ডে 100 মিটার,170 মিটার 170 সেকেন্ডে,উচ্চ ঝাঁপ: 1.20 মিটার,লম্বা ঝাঁপ দাও: 3.80 মিটার,শট রাখা,(7.26 কেজি): 5.60 মিটার
    চোখের দৃষ্টিশক্তি
    দূরত্ব দৃষ্টি:
    ডান চোখ 6/6,বাম চোখ 6/6
    দৃষ্টি কাছাকাছি:
    ডান চোখের 0/5,বাম চোখ 0/5

    Read : 937

Related Posts

মন চাইলেই বাড়িতে বানিয়ে খান বিরিয়ানী,জেনে নিন কিভাবে বানাবেন বিরিয়ানী
উইন্ডোজ ১০ এ আপগ্রেড করার পর থেকেই আপনাকে সমস্যাই পড়তে হচ্ছে ? জেনে নিন কিভাবে সমস্যা থেকে মুক্তি পাবেন
নিজেই বানিয়ে নিন টুথপেস্ট , জেনে নিন কিভাবে তৈরি করবেন টুথপেস্ট
ঘরোয়া পদ সব সময় ভাল লাগে না।তাই আজ রেস্তোরাঁর মতো চিকেন দো পেঁয়াজা হয়ে যাক
কয়েকটি ঘরোয়া উপায়ে মুখের দাগ সহজে দূর করুন
শেষ হলো ডাইনী প্রথার বিরুদ্ধে রাজকুমার দাসের পরিচালনায় "অন্তরালে"শর্ট ফিল্ম
মানসিক চাপ, ক্ষোভ কাটাতে গালিগালাজ দেওয়া ভালো
শরীরের নমনীয়তা বাড়াতে এই আসনগুলি নিয়মিত করুন
আসছে স্বল্পদৈর্ঘ্যের ছবি "মনবারে"