Newsbazar24.com / রাজ্য

  • বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক উদয় সান্যালের মরদেহে মাল্যদানের মধ্য দিয়ে স্মৃতিচারন

    15-May-19 02:53 pm


     মালদা, ১৫ই মেঃ আমরা জানিয়েছিলাম গত ১৩ই মে  মালদা জেলার অন্যতম ক্রীড়া সংগঠক ও বিশিষ্ট ক্রীড়াবিদ উদয় সান্যাল পরলোকগমন করেছেন এ সম্পর্কে আমরা  বিস্তারিত খবর প্রকাশ করেছিলাম। তার কন্যা বাইরে থাকার জন্য তার পরিবারের ইচ্ছানুযায়ী তার মরদেহ মর্গে রাখা ছিল। আজ সকালে তার কন্যা জামাতা সহ মালদহে এসে পৌছানোর পর তার মরদেহ মর্গ থেকে বের করে তার বাসভবন ১নং  কলোনিতে আনা হয়। সেখান থেকে তার মরদেহ সকাল ৯টা নাগাদ মালদহ অনীক সংঘের মাঠে আনা হয়। সেখানে তার শুভানুধ্যায়ী এবং বহু গুনমুগ্ধরা তার মরদেহে   

    পুস্পার্ঘ নিবেদন করেন এবং সাথে সাথে স্মৃতিচারন করেন। মালদা জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সাধারন সম্পাদক, বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক শ্রী শুভাশীষ সরকার তার কর্মজীবনের স্মৃতিচারন করতে গিয়ে বলেন তিনি ছিলেন আমার গুরু, তার হাত ধরেই আমার জেলা ক্রীড়া সংস্থার সম্পাদকের পদে আসীন হওয়া। তিনি সব সময় আমাকে গাইড করে গেছেন। তিনি আরও বলেন খেলাধুলাকে  গ্রামীণ স্তরে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা তারই মস্তিষ্কপ্রসূত,সেই লক্ষ্যে প্রথম গাজোল ব্লক ক্রীড়া সংস্থা গঠিত হয়। যা আজও খুব সুনামের সাথে চলছে। এ ছাড়াও তার সময়ে মালদা জেলা তে আইএফএ শীল্ড ও মালদা ডিষ্ট্রিক্ট চ্যালেঞ্জ শীল্ডে সূচনা হয়।  ভিয়েতনাম ও ইস্টবেঙ্গলের ঐতিহাসিক ফুটবল খেলা এবং সাব-জুনিয়র জাতীয় ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। মালদা জেলার ক্রীড়া  জগতে তার অবদান  মালদার ক্রীড়াপ্রেমী মানুষ বিনম্রচিত্তে স্মরণ করবে।  

    এরপর শকটবাহী গাড়ীতে করে তার মৃতদেহ আনা হয় তার প্রিয় মালদা জেলা ক্রীড়া সংস্থার মাঠে। সেখানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার  কর্মকর্তা সহ বহু ক্রীড়াবিদগন। জেলা ক্রীড়া সংস্থার বর্তমান সাধারন সম্পাদক তার অসুস্থতার কারনে জেলার বাইরে থাকার কারনে জেলা ক্রীড়া সংস্থার অন্যতম পৃষ্টপোষক, ক্রীড়াপ্রেমী এবং জেলার প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী তার মরদেহে পুস্পার্ঘ নিবেদন করে মালদা জেলার ক্রীড়াক্ষেত্রে তার অবদানের কথা উল্লেখ করে বলেন  মালদা জেলা একজন বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকে হারালো। তারপর একে একে অন্য কর্মকর্তারা  পুস্পার্ঘ নিবেদন করেন। এরপর তার মরদেহ নেয়ে যাওয়া হয় শ্মশ্মানে।        

    Read : 176
    Edit

Related Posts

মালদার তৃনমূল সভাপতি মোয়াজ্জেম হোসেন অপসারিত নূতন সভানেত্রী মৌসম বেনজির নুর।
মালদা শহরের সুকান্তপল্লী এলাকায় বেআইনি মদের ঠেকে ভাঙচুর স্থানীয় বাসিন্দাদের
তড়িদাহত হয়ে গবাদিপশুর মৃত্যু ঘিরে উত্তেজনা পুরাতন মালদা পৌরসভার মহানন্দা কলোনিতে
দক্ষিণ মালদায় কোন ব্লকে কে কেমন ভোট পেলো! দেখে নিন এক নজরে
“উনিশে হাফ, একুশে সাফ” নয়া স্লোগান বিজেপির, বললেন দিলীপ ঘোষ
পরাজয়ের কারণ নিয়ে পর্যালোচনার জন্য জরুরী বৈঠক ডাকলেন তৃণমূল সুপ্রিমো আগামীকাল
মুকুল পুত্র বিধায়ক শুভ্রাংশু রায়কে ৬ বছরের জন্য বরখাস্ত করল তৃণমূল কংগ্রেস।
তৃনমুল প্রার্থী অর্পিতা ঘোষের পথের কাঁটা কি এমন ছিলো, যে তিনি হেরে গেলেন ?
গেরুয়া ঝড়ে ধূলিসাৎ হয়ে গেল মালদার ২টি লোকসভা আসনে তৃণমূলের জয়ের আশা।