Newsbazar24.com / রাজ্য

  • ইসলামপুরের ছাত্র মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল রাজ্যে অসহযোগিতার মুখে।

    09-Oct-18 03:16 pm


    Newsbazar24, শিলিগুড়ি, ৮অক্টোবরঃ  ইসলামপুরের দাড়িভিটায় গুলিতে ছাত্র মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের  প্রতিনিধি দল রাজ্যে এল।  তবে রাজ্যে তাদের এই আগমন   সুখকর হল না কারন  বাগডোগরা বিমানবন্দরে নামার পর গাড়ির জন্য প্রায় দু'ঘণ্টা অপেক্ষা করতে হয় বলে অভিযোগ পরে  যদিও রাজ্য প্রশাসনের  গাড়ি এলে সন্ধের দিকে তাঁরা ইসলামপুর পৌঁছন তবে এবিষয়ে মানবাধিকার কমিশনের ডিএসপি কিছু জানাতে অস্বীকার করেন।  

    যদিও তাদের সঙ্গে থাকা  সমাজকর্মী শ্রীরূপা মিত্র চৌধুরি বলেন, "আমি দাড়িভিটার ঘটনা নিয়ে কেন্দ্রীয় মানবাধিকার কমিশনে অভিযোগ করেছিলাম। কমিশ নের  একজন  ডিএসপিও দুই  ইন্সপেক্টর আজ তদন্তে এসেছেন। এ ব্যাপারে রাজ্যকে অবহিত করা সত্ত্বেও রাজ্য অসহযোগিতা করছে। কেন্দ্রীয় কমিশন আমাকে আজ এই সফরে থাকতে বলেছিল। আমি তাই দিল্লি থেকে এসেছি। কিন্তু প্রথমেই অসহযোগিতার মুখে পড়তে হল। শুনেছি রাজ্য মানবাধিকার কমিশনও নাকি এনিয়ে তদন্ত করছে। সাধারণত রাজ্যের মানবাধিকার কমিশন তদন্ত করলে লিখিতভাবে তা কেন্দ্রীয় মানবাধিকার কমিশনকে তা জানানোর নিয়ম। কিন্তু এক্ষেত্রে কিছুই জানানো হয়নি। তা ছাড়া রাজ্যের পুলিশ অভিযুক্ত। তাই রাজ্যের কমিশন ঠিক তদন্ত করবে বলে মনে করি না।
    এবিষয়ে কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের  ডিএসপি বলেন, "দাড়িভিটার ঘটনা নিয়ে আমাদের কাছে অভিযোগের পরিপ্রেক্ষিতে  তদন্ত করতেই আমরা ইসলামপুর এসেছি। অভিযোগকারীদের সঙ্গে কথা বলার পর কাজ শুরু করব।"

     

    Read : 81

Related Posts

কলকাতা সহ,বিভিন্ন জেলার যা খবর, ষষ্ঠীতে রাস্তায় রাস্তায় একেবারে উপচে পড়া ভিড়।
বিশ্ব বাংলা শারদ সন্মান : জেলার সেরা পূজা হিসাবে হিলির বিপ্লবী সংঘ,
দুঃস্থ মানুষদের মধ্যে নতুন বস্ত্র বিতরণ
আজ মহাষষ্ঠী : জগতের কল্যাণ কামনায় দেবী দুর্গা এলেন মর্ত্যলোকে।
সরকারি অনুষ্ঠানসহ মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানেও জমি মাফিয়ারা উপস্তিত থাকছেন-শঙ্কর মালাকার।
শারদ উৎসব উপলক্ষে দুঃস্থ মহিলাদের পাশে " বন্ধু"
রাতে উচ্চস্বরে টিভি চালানোর প্রতিবাদ করায় দুই পরিবারে সংঘর্ষ, আহত ৬জন।
বৈষ্ণবনগর থানার বাখরাবাদ গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রচুর তাজা বোমা উদ্বার।
প্রায় দুই দিন নিখোঁজ থাকার পর নর্দমা থেকে উদ্ধার হল এক ব্যাক্তির ক্ষতবিক্ষত দেহ।