Newsbazar24.com / রাজ্য

  • ইসলামপুরের ছাত্র মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল রাজ্যে অসহযোগিতার মুখে।

    09-Oct-18 03:16 pm


    Newsbazar24, শিলিগুড়ি, ৮অক্টোবরঃ  ইসলামপুরের দাড়িভিটায় গুলিতে ছাত্র মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের  প্রতিনিধি দল রাজ্যে এল।  তবে রাজ্যে তাদের এই আগমন   সুখকর হল না কারন  বাগডোগরা বিমানবন্দরে নামার পর গাড়ির জন্য প্রায় দু'ঘণ্টা অপেক্ষা করতে হয় বলে অভিযোগ পরে  যদিও রাজ্য প্রশাসনের  গাড়ি এলে সন্ধের দিকে তাঁরা ইসলামপুর পৌঁছন তবে এবিষয়ে মানবাধিকার কমিশনের ডিএসপি কিছু জানাতে অস্বীকার করেন।  

    যদিও তাদের সঙ্গে থাকা  সমাজকর্মী শ্রীরূপা মিত্র চৌধুরি বলেন, "আমি দাড়িভিটার ঘটনা নিয়ে কেন্দ্রীয় মানবাধিকার কমিশনে অভিযোগ করেছিলাম। কমিশ নের  একজন  ডিএসপিও দুই  ইন্সপেক্টর আজ তদন্তে এসেছেন। এ ব্যাপারে রাজ্যকে অবহিত করা সত্ত্বেও রাজ্য অসহযোগিতা করছে। কেন্দ্রীয় কমিশন আমাকে আজ এই সফরে থাকতে বলেছিল। আমি তাই দিল্লি থেকে এসেছি। কিন্তু প্রথমেই অসহযোগিতার মুখে পড়তে হল। শুনেছি রাজ্য মানবাধিকার কমিশনও নাকি এনিয়ে তদন্ত করছে। সাধারণত রাজ্যের মানবাধিকার কমিশন তদন্ত করলে লিখিতভাবে তা কেন্দ্রীয় মানবাধিকার কমিশনকে তা জানানোর নিয়ম। কিন্তু এক্ষেত্রে কিছুই জানানো হয়নি। তা ছাড়া রাজ্যের পুলিশ অভিযুক্ত। তাই রাজ্যের কমিশন ঠিক তদন্ত করবে বলে মনে করি না।
    এবিষয়ে কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের  ডিএসপি বলেন, "দাড়িভিটার ঘটনা নিয়ে আমাদের কাছে অভিযোগের পরিপ্রেক্ষিতে  তদন্ত করতেই আমরা ইসলামপুর এসেছি। অভিযোগকারীদের সঙ্গে কথা বলার পর কাজ শুরু করব।"

     

    Read : 105

Related Posts

বালুরঘাটে এক বৃদ্ধাকে বেধড়ক মারধোর করে রাস্তায় ফেলে দেবার অভিযোগে গ্রেপ্তার বৃদ্ধার নাতি।
দীর্ঘদিন পর ইংলিশ বাজার পৌরসভার বোর্ড মিটিং এ শাসক দলের মধ্যে দন্দ্ব প্রকট হয়ে উঠল।
পাঁচ রাজ্যে কংগ্রেসের জয়ে মালদার মোথাবাড়ি ও বৈষ্ণবনগরে মিছিল, উচ্ছাস কংগ্রেস কর্মীদের।
টোটো চালকরা আন্দোলনে, মালদাবাসী প্রত্যক্ষ করল টোটোবিহীন যানজট মুক্ত মালদা শহর
সংবাদ মাধ্যমের খবরের জেরে ও কর্মী সংগঠনের আন্দোলনের চাপে বন্ধ হয়ে যাওয়া ৩৪নং জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ আবার শুরু হচ্ছে।
মালদায় উত্তরবঙ্গের সর্ববৃহৎ মনসা মঙ্গল কীর্তনের উদ্বোধন
মালদার গাজোলের ভরা হাটে ধৃত পকেটমার, গণপিটুনিতে গুরুতর আহত
শিলিগুড়ির বিশেষ সংশোধনাগারে বিচারধীন এক বন্দীর ঝুলন্ত দেহ উদ্ধার
আগামী ২০১৯-র শেষে মালদায় চালু হবে বিমান পরিষেবা।