Newsbazar24.com / দেশ

  • আগামী লোকসভা নির্বাচনে দেশের একশো শতাংশ বুথে থাকবে নতুন ভিভিপ্যাট, ঘোষণা কমিশনের

    08-Oct-18 10:40 am


    Newsbazar,24ডেস্ক, ৮ অক্টোবরঃ আসন্ন লোকসভা নির্বাচনে  সারা দেশের মোট ১০. লক্ষ বুথে ভিভিপ্যাট বা ভোটার ভেরিফাইয়েবল পেপার অডিট ট্রেইল মেশিন বসবে বলে জানিয়ে দিল ভারতের নির্বাচন কমিশন পাশাপশি কমিশন আরও জানিয়েছে দেশের প্রতিটি বুথে যাতে মেশিন  বসানো যায় তার জন্য প্রচেষ্টা নেওয়া হচ্ছে।কমিশনের লক্ষ সারা দেশে একশো শতাংশ বুথে  ভিভিপ্যাট দেওয়া প্রসঙ্গত গত শনিবার পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট  ঘোষণা করা হয়েছে নির্বাচন কমিশনেরপক্ষ থেকে মধ্যপ্রদেশ, রাজস্থান, মিজোরাম, তেলাঙ্গানা ছত্তিশগড়ে ডিসেম্বরের মধ্যেই নির্বাচন শেষ করে ফলাফল প্রকাশিত করা হবে বলে জানানো হয়েছে।
    কমিশন জানিয়েছে, সারা দেশে একশো শতাংশ পোলিং স্টেশনে যাতে ভিভিপ্যাট দেওয়া যায় সেজন্য বিভিন্ন জেলার আধিকারিকদের প্রশিক্ষন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে এবং তা  আগামী লোকসভা নির্বাচনে ব্যাবহার করা হবে
    কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে মোট ২২. লক্ষ ব্যালট ইউনিট, ১৬. লক্ষ কন্ট্রোল ইউনিট সবমিলিয়ে মোট ১৭. লক্ষ ভিভিপ্যাট মেশিন আগামী নির্বাচনে ব্যবহার করা হবে   ইভিএম ভিভিপ্যাটের উৎপাদন সরবরাহ সঠিকভাবে হচ্ছে কিনা সেটাও দেখা হবে। 

    নির্বাচন কমিশন গত সেপ্টেম্বরে জানায়,বিগত নির্বাচনগুলো থেকে আমরা শিক্ষা নিয়েছি। সেইজন্য বছর অতিরিক্ত ভিভিপ্যাটের ব্যবস্থা  করা হয়েছে কারণ অতীতে বেশ কিছু মেশিন নির্বাচনের সময় খারাপ হয়ে গিয়ে বিতর্ক তৈরি হয়েছে

    Read : 247

Related Posts

অসমের গুয়াহাটি শহরের প্রাণকেন্দ্রে শুক্লেশ্বর ঘাটে ভয়াবহ বিস্ফোরণ।
ছত্তিসগড়ের ভিলাই ইস্পাত কারখানায় ভয়াবহ বিস্ফোরণ,মৃত১০ আহত ২০
ভারতীয় বিমান বিমানবাহিনীর প্রতিষ্ঠা দিবসে বায়ুসেনা ও তাদের পরিবারবর্গকে প্রধানমন্ত্রীর কুর্নিশ
আগামী লোকসভা নির্বাচনে দেশের একশো শতাংশ বুথে থাকবে নতুন ভিভিপ্যাট, ঘোষণা কমিশনের
সেকেন্দ্রাবাদ-হাওড়া ফলকনামা এক্সপ্রেসের গার্ড কোচ লাইনচ্যুত
পরিবেশ রক্ষায় সদার্থক পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাষ্ট্রপুঞ্জ-র সর্বোচ্চ সম্মান 'চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ' প্রদান করা হল।
কাশ্মীরের পুঁঞ্চে পাকিস্তানের হেলিকপ্টার ভারতের আকাশে।
দ্বারভাঙ্গা রেলওয়ে স্টেশনের কাছে দ্বারভাঙ্গা -কলকাতা এক্সপ্রেস লাইনচ্যুত
দিল্লীতে তিনতালা বাড়ি ভেঙে মৃত ৫ আহত ১২।