Newsbazar24.com / বিশ্ব

  • ভারত পাক বৈঠক বাতিলের প্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রীকে অবমাননাকর টুইট ইমরান খানের

    22-Sep-18 11:09 am


    Newsbazar24 ডেস্ক, ২২ সেপ্টেম্বরঃ ভারতের বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ পাকিস্তানকে স্পষ্ট বার্তা দিয়েছিলেন যে সন্ত্রাসবাদ ও আলোচনা একসঙ্গে চতে পারে না। এরপরেও পাকিস্তান সন্ত্রাসবাদ থেকে নিজের হাত গুটিয়ে নেয়নি। এখনও সীমান্তে সন্ত্রাস জারি রেখেছে। পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী ইমরান খান শপথ নেওয়ার পরে যৌথ আলোচনার আর্জি জানিয়ে প্রস্তাব পাঠান প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীকে।
    সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার ফাঁকে  দ্বিপাক্ষিক বৈঠকের কথা হয়েছিল। সৌজন্য দেখিয়ে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের সঙ্গে ভারতের বিদেশমন্ত্রকের বৈঠকে রাজী হয়েছিল। তবে বৃহস্পতিবার ফের সীমান্তে এক পুলিশকর্মীকে গলা কেটে হত্যা করার পাশাপশি কাশ্মীরে তিন পুলিশ কর্মীকে অপহরণ করে খুনের ঘটনায় পাকিস্তান সরাসরি জড়িত বলে অভিযোগ  করে ভারত  এদিন বৈঠক বাতিল করে দিয়েছে।  বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার আগে জানিয়েছিলেন, সুষমা স্বরাজ ও পাকিস্তানের মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি নিউ ইয়র্কে  এক বৈঠকে বসবেন। তবে ঐ বৈঠকের কোনও অ্যাজেন্ডা ঠিক হয়নি বলেও জানিয়েছিলেন তিনি। এরপর এদিন বৈঠক বাতিলের খবর সামনে এসেছে।
    বৈঠক বাতিলের খবর সামনে আসতেই পাকিস্তান  নিজেদের অসন্তোষের কথা প্রকাশ্যে জানিয়েছে। পাকিস্থান বিদেশ মন্ত্রক জানিয়েছে ভারত  বৈঠক বাতিলের যে কারণ জানিয়েছে তা একেবারেই গ্রহণযোগ্য নয়। পাকিস্তান সেনাদের ভারতীয় বিএসএফ জওয়ান খুনে কোনও  হাত নেই। পাক প্রধানমন্ত্রী ইমরান খান আরও একধাপ এগিয়ে নাম না করে ভারতের সর্বোচ্চ নেতাদের উদ্দেশে অবমাননাকর মন্তব্য করে টুইট করেছেন। ইমরান তার টুইটে বলেছেন, আমার প্রস্তাব সত্ত্বেও ভারতের বৈঠক বাতিল করে দেওয়ার মতো ঘটনা ঔদ্ধত্যপূর্ণ ও নেতিবাচক ভাবনা। সারাজীবন দেখে এসেছি, ক্ষুদ্র ব্যক্তিত্বরা বড় পদে বসে থাকেন। যাঁদের ভবিষ্যত দেখার কোনও দূরদৃষ্টি নেই।“   

     

    Read : 1193

Related Posts

ভারত পাক বৈঠক বাতিলের প্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রীকে অবমাননাকর টুইট ইমরান খানের
আগুনে ভস্মীভূত ২০০ বছর পুরনো ন্যাশনাল মিউজিয়াম।
মাত্র ১৫ বছর বয়সে সম্পন্ন স্নাতক স্তরের পাঠ!
আবার কেপে উঠলো ইন্দোনেশিয়া, সকাল সকাল ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার মাটি
সন্ত্রাসবাদের পাশে দাঁড়াল না পাক আম জনতা
পাক নির্বাচনের মুহূর্তে হাফিজ সইদকে বড়সড় ধাক্কা দিল ফেসবুক
জোড়া শক্তিশালী বিস্ফোরণে রক্তাক্ত পাকিস্তান : মৃত্যু কমপক্ষে ৭৫ জনের
প্যারিসের একটি জেল থেকে উধাও পুলিসের তালিকায় কুখ্যাত গ্যাংস্টার রেদোয়াইন ফায়েদ
কালিহাতী ও ঘাটাইলে পৃথক সড়ক দুর্ঘট hiনায় ছয়জন নিহত ,আহত ৩২