Newsbazar24.com / বিশ্ব

  • ভারত পাক বৈঠক বাতিলের প্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রীকে অবমাননাকর টুইট ইমরান খানের

    22-Sep-18 11:09 am


    Newsbazar24 ডেস্ক, ২২ সেপ্টেম্বরঃ ভারতের বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ পাকিস্তানকে স্পষ্ট বার্তা দিয়েছিলেন যে সন্ত্রাসবাদ ও আলোচনা একসঙ্গে চতে পারে না। এরপরেও পাকিস্তান সন্ত্রাসবাদ থেকে নিজের হাত গুটিয়ে নেয়নি। এখনও সীমান্তে সন্ত্রাস জারি রেখেছে। পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী ইমরান খান শপথ নেওয়ার পরে যৌথ আলোচনার আর্জি জানিয়ে প্রস্তাব পাঠান প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীকে।
    সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার ফাঁকে  দ্বিপাক্ষিক বৈঠকের কথা হয়েছিল। সৌজন্য দেখিয়ে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের সঙ্গে ভারতের বিদেশমন্ত্রকের বৈঠকে রাজী হয়েছিল। তবে বৃহস্পতিবার ফের সীমান্তে এক পুলিশকর্মীকে গলা কেটে হত্যা করার পাশাপশি কাশ্মীরে তিন পুলিশ কর্মীকে অপহরণ করে খুনের ঘটনায় পাকিস্তান সরাসরি জড়িত বলে অভিযোগ  করে ভারত  এদিন বৈঠক বাতিল করে দিয়েছে।  বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার আগে জানিয়েছিলেন, সুষমা স্বরাজ ও পাকিস্তানের মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি নিউ ইয়র্কে  এক বৈঠকে বসবেন। তবে ঐ বৈঠকের কোনও অ্যাজেন্ডা ঠিক হয়নি বলেও জানিয়েছিলেন তিনি। এরপর এদিন বৈঠক বাতিলের খবর সামনে এসেছে।
    বৈঠক বাতিলের খবর সামনে আসতেই পাকিস্তান  নিজেদের অসন্তোষের কথা প্রকাশ্যে জানিয়েছে। পাকিস্থান বিদেশ মন্ত্রক জানিয়েছে ভারত  বৈঠক বাতিলের যে কারণ জানিয়েছে তা একেবারেই গ্রহণযোগ্য নয়। পাকিস্তান সেনাদের ভারতীয় বিএসএফ জওয়ান খুনে কোনও  হাত নেই। পাক প্রধানমন্ত্রী ইমরান খান আরও একধাপ এগিয়ে নাম না করে ভারতের সর্বোচ্চ নেতাদের উদ্দেশে অবমাননাকর মন্তব্য করে টুইট করেছেন। ইমরান তার টুইটে বলেছেন, আমার প্রস্তাব সত্ত্বেও ভারতের বৈঠক বাতিল করে দেওয়ার মতো ঘটনা ঔদ্ধত্যপূর্ণ ও নেতিবাচক ভাবনা। সারাজীবন দেখে এসেছি, ক্ষুদ্র ব্যক্তিত্বরা বড় পদে বসে থাকেন। যাঁদের ভবিষ্যত দেখার কোনও দূরদৃষ্টি নেই।“   

     

    Read : 5216
    Edit

Related Posts

মহামারীর আতঙ্ক ছড়াচ্ছে পাকিস্তানে,এর পেছনে রয়েছে দেশের কোয়াক ডাক্তাররা
চীনের ‘বউ বাজারে’ ক্রমেই বাড়ছে পাকিস্তানি মেয়েদের কেনাবেচা, সংখ্যা লঘু মেয়েরাই বিক্রি হচ্ছে বউ বাজারে
১০ লাখেরও বেশি মুসলমানকে আটকে রেখেছে চিন: বিস্ফোরক তথ্য আমেরিকার
নরেন্দ্র মোদীকে কিছু পয়েন্ট ইচ্ছাকৃতভাবেই দিচ্ছে বেজিং : প্রাক্তন রাষ্ট্রদূত বিবেক কাটজু
শ্রীলঙ্কার মানুষের পাশে রয়েছে ভারত, বললেন ভারতের প্রধানমন্ত্রী
প্যারিসে ১২শ শতাব্দীর ঐতিহাসিক ভবন নটরডেম ক্যাথিড্রাল এ ব্যাপক অগ্নিকান্ড
ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানের হাজারাগঞ্জ সবজিমন্ডিতে ,মৃত ৪৮
খারিজ হয়ে গেল নীরব মোদীর জামিনের আবেদন, মামলার পরবর্তী শুনানি ২৬ এপ্রিল
১৬টি জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র এখনও সক্রিয়,প্রমাণ ভারতীয় গোয়েন্দাদের হাতে