Newsbazar24.com / রাজ্য

  • দল ছাড়লেন ভুটিয়া

    26-Feb-18 10:28 am


    ডেস্কঃ(I.D). ২৬ ফেব্রুয়ারী ২০১৮ঃ-  ফুটবল থেকে রাজনীতিতে। এবার রাজনীতি থেকে কি ফের ক্রীড়াজগতে! খেলোয়াড় রাজনীতিক পদত্যাগের সময়ে সে সব স্পষ্ট না করলেও জল্পনা শুরু হয়েছে । 

    ঠিক কেন এখন পদত্যাগ করলেন তার হিসেব খুঁজতে অতীতের কথাও উঠছে রাজনৈতিক মহলে। ২০১৪ সালে যখন দার্জিলিং কেন্দ্রে লোকসভার প্রার্থী করা হয় তখন তৃণমূল কংগ্রেস নিশ্চিত ভাবেই জানত যে, ওই আসন অনিশ্চিত। গুরুঙ্গদের সঙ্গে বিজেপির সমঝোতার পরে ঘাসফুলের জন্য কোনও আশাই ছিল না। একরকম ভাবে হারা আসনেই হারতে হয় ভাইচুংকে।

    এর পরে বিধানসভা নির্বাচনের ক্ষেত্রেও তাই। লোকসভা সেলিব্রিটি প্রার্থী দেব, মুনমুন সেন, সন্ধ্যা রায়দের মতো নিশ্চিত আসন পাননি ভাইচুং। বিধানসভাতেও তেমনটা পাননি। শিলিগুড়ি আসনটি যে অনিশ্চিত সে ব্যাপারে অনেকটাই নিশ্চিত ছিল তৃণমূল।সামনেই ফের রাজ্যসভা নির্বাচন। ২৩ মার্চ ভোটের জন্য ৫ মার্চ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। রাজ্যে খালি হচ্ছে ৬টি আসন। সিপিএম লড়াইয়ে না থাকায় সব কটি আসনই দখল করতে পারে তৃণমূল কংগ্রেস। মুকুল রায়, কুণাল ঘোষের আসন ছাড়াও সিপিএমের তপন সেন-এর আসনে নিশ্চিত ভাবেই নতুন প্রার্থী দেবেন মমতা।

    ইতিমধ্যেই ভাইচুং বুঝিয়ে দিয়েছেন তিনি গোর্খাল্যান্ড ইস্যুতে তৃণমূল কংগ্রেসের নীতির সঙ্গে সহমত নন। আদতে সিকিমের বাসিন্দা ভাইচুং ভুটিয়ার সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুর ঘনিষ্ঠতাও গোপন নয়। 

    এদিন ভাইচুং টুইট করে দল ছাড়ার পরে পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরণ রিজিজু একটি টুইট করে এই সিদ্ধান্তকে স্বাগত জানান। একই সঙ্গে রিজিজু জানিয়েছেন তাঁর সঙ্গে কথা হয়েছে ভাইচুং-এর। রিজিজু জানিয়েছেন, ভাইচুং তৃণমূল ছেড়ে ফুটবল ও সিকিমের জন্য কাজ করতে চাইছেন।

    Read : 5437

Related Posts

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে সবলা মেলা র শুভ উদ্বোধন হল
দক্ষিণ দিনাজপুরের পতিরাম নাগরিক ও যুব সমাজের তরফ থেকে দুস্থদের শীতবস্ত্র প্রদান
দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের রামপুর এলাকার কাদামাখা এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার
মালদার মোথাবাড়ির হামিদপুরে রক্ত দান শিবিরের আয়োজন।
মানবিকতার নিদর্শন,সহায়সম্বলহীন ক্যান্সারে আক্রান্ত বৃদ্বার পাশে চিকিৎসক ও রাজনৈতিক নেতা।
সারদা মামলায় সিবিআই আবার গা ঝাড়া দিয়ে উঠেছে।
কালিয়াচক ২নং ব্লক তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে বিডিও অফিসের সামনে স্বেচ্ছায় রক্তদান শিবির
মালদা শহর সংলগ্ন এলাকায় ছিনতাইবাজের কবলে যুবক,খোয়া গেল ৬০০০টাকা ও মোবাইল।
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে মালদা ও বালুরঘাটে প্রতিবাদ মিছিল ও কুশপুতুল দাহ।